নবাব এলএলবি সিনেমায় ১১ দৃশ্যে আপত্তি সেন্সর বোর্ডের

নবাব এলএলবি সিনেমায় ১১ দৃশ্যে আপত্তি সেন্সর বোর্ডের

বিজয় দিবসে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘নবাব এলএলবি’ সিনেমাটি। অ্যাপে মুক্তির পর ছবিটি দেখতে দর্শকের নানা ঝামেলা পোহাতে হয়েছে। তাই দাবি ওঠে সিনেমা হলে মুক্তি দেওয়ার। সেই দাবির প্রেক্ষিতে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার জন্য সেন্সর বোর্ডে ছবিটি জমা দেন পরিচালক। 

ছবিটি দেখার পর সেন্সর বোর্ডের সদস্যরা ১১টি আপত্তিকর দিক খুঁজে পান। আপত্তির বিষয়গুলো সংশোধন করে পুনরায় সেন্সরবোর্ডে জমা দিতে বলেন সেন্সর বোর্ডের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। 

সেন্সরবোর্ডের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন অনন্য মামুন। তিনি বলেন, “নারী ধর্ষণ মানে স্বাধীনতাকে হত্যা— এ সংলাপটি কীভাবে আপত্তি ওঠে আমার জানা নেই। ভালো সিনেমাগুলো নিয়ে কেন সেন্সর থেকে আপত্তি আসে এ প্রশ্নের কোনো উত্তর পাইনি; বরং মানহীন কোয়ালিটিলেস সিনেমাগুলো আনকাট সেন্সর ছাড়পত্র পেতে দেখি।”

তিনি আরো বলেন, “১১ জায়গায় সেন্সর থেকে আপত্তি জানিয়েছে। এগুলো বাদ দিয়ে পুনরায় আবার ‘নবাব এলএল.বি’ জমা দেব। এতে করে সিনেমাটির টানটান উত্তেজনায় ভাটা পড়বে এটাই স্বাভাবিক। সেন্সর ছাড়পত্র নিয়ে সিনেমা হলে মুক্তি দেব।”

ধর্ষন প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি, স্পর্শিয়াসহ আরো অনেকে। 

Source: