সিনেমা ইন্ডস্ট্রি ঘুরে দাঁড়াতে শাকিব খানকে ত্রাতা হতে হবে

নিউজ ডেস্ক আপডেট:০৯ জানুয়ারী, ২০২১ সিনেমা ইন্ডস্ট্রি ঘুরে দাঁড়াতে শাকিব খানকে ত্রাতা হতে হবে

ধারণা করা হচ্ছিল নতুন বছর শুরু হবে নতুন সিনেমা দিয়ে। জানুয়ারি মাসের এখনো তিন সপ্তাহ থাকলেও মুক্তি পাচ্ছে না নতুন কোনো সিনেমা। তথ্যটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির অফিস সহকারী সৌমেন রায় বাবু। 

তিনি বলেন, “জানুয়ারি মাসে এখন পর্যন্ত নতুন কোনো ছবি মুক্তির জন্য নিবন্ধিত হয়নি। মনে করেছিলাম, নতুন বছরের শুরুতে কিছু ভালো সিনেমা মুক্তি পাবে। প্রযোজকরা সিনেমা মুক্তি দিচ্ছেন না। তবে ফেব্রুয়ারিতে কয়েকটি সিনেমা মুক্তির তালিকায় আছে। যদিও সেগুলো বলার মতো কোনো সিনেমা না।”

জানুয়ারিতে প্রযোজকরা সিনেমা মুক্তি না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদ আওলাদ হোসেন উজ্জ্বল। তিনি বলেন, “প্রযোজকরা এমন খামখেয়ালি করলে তো সিনেমা হল বাঁচবে না। আমরা তো তাদের সিনেমা চালাতে চাই। তারা দিচ্ছেন না। তাই বাধ্য হয়ে হিন্দি সিনেমা আমদানির পক্ষে জোর দিচ্ছি। হিন্দি সিনেমা আমদানি করতে পারলে, সিনেমা হল খালি যেত না। একেবারে সিনেমাশূন্য বসে থাকার চেয়ে হিন্দি সিনেমা দেখানোই ভালো।”

তিনি আরো জানান, শাকিব খান ছাড়া দেশে এখন অন্য নায়কের ছবি চলে না। শাকিব খানের সিনেমাও যদি মুক্তি পায় তাহলে সিনেমা হলগুলো চাঙ্গা হত। 

প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু মনে করেন, করোনা পরিস্থিতি আরো কিছুটা স্বাভাবিক হলে প্রযোজকরা সিনেমা মুক্তি দেওয়ার সাহস পাবেন। তিনি বলেন, “২০২১ সালে বেশ কিছু ভালো সিনেমা মুক্তির তালিকায় আছে। ভালো সময় দেখে সেগুলো মুক্তি পাবে। তখন হয়তো সিনেমা হলগুলোর আলোর মুখ দেখতে পারবে।”

এদিকে শাকিব খান বলেন, “সিনেমা হল টিকিয়ে রাখতে ভালো সিনেমার বিকল্প নেই। বড় আয়োজনের ছবি হলেই মানুষ সিনেমা হলে আসবে। এছাড়া কোনো উপায় দেখছি না। নিজস্ব প্রযোজনা থেকে কয়েকটি ছবির প্রি-প্রডাকশন চলছে। করোনা পরিস্থিতি আরো স্বাভাবিক হলে যৌথ প্রযোজনাতেও সিনেমা হবে। মানুষ ঘুরে ফিরে এসব বড় আয়োজনের ছবিই দেখতে চায়। আমি আমার দিক থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাব, আগেও যেমনটা ছিল।”

এছাড়া চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের ধারণা, সিনেমা হল বাঁচাতে হলে ইন্ডস্ট্রি ঘুরে দাঁড়াতে হবে সেজন্য শাকিব খানকে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হতে হবে। সেই সঙ্গে তাঁর পাশাপাশি প্রতিশ্রুতিশীল আরও কিছু অভিনয়শিল্পী আসতে হবে। এতে করে তাদের মধ্যে প্রতিযোগিতার সুযোগ তৈরি হবে। আর সেটি সম্ভব হলেই এগিয়ে যাবে ইন্ডাস্ট্রি। 

Source: www.dailyjagaran.com