মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সেবা ৭ দিন বন্ধ থাকবে

নিউজ ডেস্ক আপডেট:২২ অক্টোবর, ২০২০ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সেবা ৭ দিন বন্ধ থাকবে

বেসরকারি খাতের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) সব ধরনের লেনদেন ২৯ অক্টোবর রাত ১১টা ৫৫ থেকে ৫ নভেম্বর সকাল সাড়ে ৯টা পর্যন্ত বন্ধ থাকবে। এই সাত দিনে গ্রাহকেরা কোনো শাখা থেকে টাকা তুলতে পারবেন না, এমনকি কার্ড দিয়েও কোনো টাকা টাকা উত্তোলন করা যাবে না। ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করেও কোনো লেনদেন করা যাবে না। এ সময় ব্যাংকটি কোর ব্যাংকিং সিস্টেম (সিবিএস) নতুন করে স্থাপন করবে।

জানা যায়, বেসরকারি খাতের এই ব্যাংকের প্রায় সাত লাখ গ্রাহক রয়েছে। উন্নত সেবা দিতে দেশি সফটওয়্যারে পরিবর্তে ব্যাংক পরিচালনা বিদেশি সফটওয়্যার ব্যবহার করবে ব্যাংকটি।

নতুন এই সফটওয়্যারের ফলে সেবার মানে উন্নতি ঘটবে বলে মনে করেন এমটিবির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান। তিনি প্রথম আলোকে বলেন, এর ফলে নিরাপত্তা আরও নিশ্চিত হবে। আধুনিক সেবা প্রদান করা যাবে। এ সময় যেসব গ্রাহকের টাকা তোলাসহ অন্য সেবা প্রয়োজন, তাঁদের আগেই নিতে হবে।

‘এর ফলে নিরাপত্তা আরও নিশ্চিত হবে। আধুনিক সেবা প্রদান করা যাবে। এই সময়ে যেসব গ্রাহকের টাকা তোলাসহ অন্য সেবা প্রয়োজন, তাঁদের আগেই নিতে হবে।’ সৈয়দ মাহবুবুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, এমটিবি

বাংলাদেশ ব্যাংকও এক প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়, গ্রাহকদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে কোর ব্যাংকিং সিস্টেমে ব্যাংকিং লেনদেন মাইগ্রেশন সম্পন্ন করার লক্ষ্যে লেনদেন সাময়িকভাবে বিরত রাখার বিষয়ে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে সম্মতি জ্ঞাপন করা হয়েছে। এ সময় সব ধরনের শাখা ব্যাংকিং, চেক, ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার, রিয়েল টাইম গ্রাস সেটেলমেন্ট (আরটিজিএস) লেনদেন, পয়েন্ট অব সেলস, এটিএম এবং ই-কমার্স সাইটের ডেবিট এবং ক্রেডিট কার্ড লেনদেন ও ইন্টারনেট ব্যাংকিং বন্ধ থাকবে।

Source: www.prothomalo.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ