ঘরে বসেই খোলা যাবে সিটি ব্যাংকের অ্যাকাউন্ট

নিউজ ডেস্ক আপডেট:১৮ অক্টোবর, ২০২০ ঘরে বসেই খোলা যাবে সিটি ব্যাংকের অ্যাকাউন্ট

ঘরে বসেই অ্যাকাউন্ট খোলার অ্যাপ ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ চালু করেছে সিটি ব্যাংক। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জাতীয় পরিচয়পত্র থাকলে এই অ্যাপ দিয়ে যে কেউ তাৎক্ষণিকভাবে সিটি ব্যাংকে হিসাব খুলতে পারবেন। এজন্য ব্যাংকের শাখায় যেতে হবে না।

আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় ধরনের মোবাইল ফোনের জন্যই অ্যাপটি তৈরি করা হয়েছে বলে সিটি ব্যাংক জানিয়েছে। গুগল প্লে স্টোর ও অ্যাপল প্লে স্টোরে অ্যাপটি পাওয়া যাবে।

অ্যাকাউন্ট খুলতে হলে প্রথমে স্মার্টফোনে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর অ্যাকাউন্টের ধরন বেছে নিয়ে জাতীয় পরিচয়পত্রের ছবি, নিজের ছবি ও কিছু তথ্য দিতে হবে।

অ্যাপে খোলার সঙ্গে সঙ্গে গ্রাহক তার অ্যাকাউন্ট নাম্বার পেয়ে যাবেন এবং তাৎক্ষণিক ব্যাংকিং লেনদেন শুরু করে দিতে পারবেন বলে সিটি ব্যাংক জানিয়েছে।

এই উদ্যোগ সম্পর্কে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন বলেন, “ই-কেওয়াইসি সিটি ব্যাংকের একটি যুগান্তকারী উদ্যোগ। এর মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে ডিজিটাল প্ল্যাটফর্মের সাহায্যে ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার দ্বার উন্মুক্ত হয়ে গেল।

“করোনা মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে এই অ্যাপ মানুষকে ঘরের বাইরে না এসেই ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ করে দিল। এর ফলে মানুষের নিরাপত্তাও নিশ্চিত হবে।”

Source: www.bdnews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ