ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই: শাকিব খান

নিউজ ডেস্ক আপডেট:০৮ অক্টোবর, ২০২০ ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই: শাকিব খান

নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনাসহ সারা দেশের সব ধর্ষণ-নিপীড়নের ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানালেন চিত্রনায়ক শাকিব খান।

বৃহস্পতিবার বিকালে ফেইসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসে এ চিত্রনায়ক বলেন, “দল, মত, ক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে গিয়ে ধর্ষণকারীদের দ্রুত বিচার নিশ্চিত চাই। দৃষ্টান্তমূলক শাস্তি চাই।”

ধর্ষকের বিচারের দাবিতে রাজধানীর শাহবাগসহ দেশের বিভিন্ন প্রান্তে ধর্ষণবিরোধী মিছিলের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও জনসাধারণের সঙ্গে তারকারাও সরব হয়েছেন।

শাকিব বলেন, “একজন নারী একজন মা, পৃথিবীর কোনো কিছু মায়ের সঙ্গে তুলনা হয় না। যারা একজন মা আর বোনকে অন্য চোখে দেখে, ধর্ষণের মানসিকতা মনের মধ্যে লালন করে বেড়ায়- তার কোনো পরিচয় হয় না। সে পুরুষ না কি, তার চেয়ে বড় তিনি কখনোই মানুষ নন। তার একমাত্র পরিচয় সে ধর্ষক।”

“আমি সচেতন মানুষ হিসেবে আমার দায়বদ্ধতার জায়গা থেকে এই ধরণের ঘৃণিত অপরাধের বিরুদ্ধে আমি আমার কাজ করে যাচ্ছি, ভবিষ্যতেও করে যাব। এমনকি আমার শুটিং চলতি ছবি ‘নবাব এলএলবি’ সিনেমাতেও ধর্ষণের মতো জঘন্য বিষয়টিকে প্লট হিসেবে বেছে নিয়েছি।”

দেশে মহামারির চেয়েও ভয়ংকরভাবে ধর্ষণের মতো অপরাধ ছড়িয়ে পড়েছে বলে মনে করেন এ চিত্রনায়ক।

ধর্ষনের কারণ হিসেবে নৈতিক অবক্ষয়, মাদকের বিস্তার, ধর্ষণসংশ্লিষ্ট আইনের সীমাবদ্ধতা, বিচার প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা এবং বিচারের দীর্ঘসূত্রতার বিষয় তুলে এনেছেন তার ফেইসবুক স্ট্যাটাসে।

Source: www.bdnews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ