ভারতে বিমান দুর্ঘটনায় নিহত বেড়ে ১৭

নিউজ ডেস্ক আপডেট:০৮ আগস্ট, ২০২০ ভারতে বিমান দুর্ঘটনায় নিহত বেড়ে ১৭

ভারতের কেরালা রাজ্যের কোঝিকোড় বিমানবন্দরে যাত্রীবাহী বিমান দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। আহত হয়েছেন অন্তত ১১২ জন। আহতদের কোঝিকোড় ও মালাপ্পুরাম জেলার হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার সহযোগী প্রতিষ্ঠান এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের আইএক্স ১৩৪৪ ফ্লাইটটি দুবাই থেকে করোনা মহামারিতে আটকে পড়া ভারতীয়দের নিয়ে ফিরছিল।

শুক্রবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় চাকা পিছলে রানওয়ে থেকে ছিটকে পড়ে সেটি।

সংশ্লিষ্ট বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, উড়োজাহাজটিতে ১৭৪ জন প্রাপ্তবয়স্ক যাত্রীসহ ১০টি শিশু ছিল। এ ছাড়া দুই পাইলট ও পাঁচজন ক্রু ছিল ফ্লাইটটিতে। এটি ছিল বোয়িং ৭৩৭ মডেলের উড়োজাহাজ।

এয়ার ইন্ডিয়ার উড়োজাহাজটি স্থানীয় কোঝিকোড়ে বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে দুই টুকরা হয়ে যায়। কোঝিকোড়ে বিমানবন্দরের কর্তৃপক্ষ জানিয়েছে, অবতরণের সময় স্থানীয় সময় রাত সোয়া ৮টার দিকে উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে। উড়োজাহাজটির অবতরণের সময় ঘটনাস্থলে প্রচণ্ড বৃষ্টি হচ্ছিল।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ভেঙে দুই টুকরা হয়ে গেলেও উড়োজাহাজটিতে আগুন ধরেনি। এই ঘটনার পর থেকে বিমানবন্দরটি বন্ধ করে দেওয়া হয়েছে।

Source: www.prothomalo.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ