গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ২৬৮৬ জন,মারা গেছে ৩০ জন

নিউজ ডেস্ক আপডেট:১১ জুলাই, ২০২০ গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ২৬৮৬ জন,মারা গেছে ৩০ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩০ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটিতে দেশে এইপর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৩০৫ জনের। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ২৬৮৬ জন। ভাইরাসটিতে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৮১১২৯ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬২৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৮০৩৪ জন।

শনিবার (১১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। লাইভে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় টি নমুনা সংগ্রহ করা হয়েছে ১১৪৭৫ মোট নুমুনা পরীক্ষা করা হয়েছে ১১১৯৩টি। এই পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ২৯ হাজার ৪৬৫টি।

নতুন করে নমুনা পরীক্ষায় আরও ২৬৮৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৮১১২৯ জন। আক্রান্ত রোগীদের মধ্যে নতুন করে মারা গেছেন ৩০ জন। সব মিলিয়ে মোট মৃতের সংখ্যা হয়েছে ২৩০৫ জন।

এর আগে গত শুক্রবার ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩০ জনের এবং আক্রান্ত হয়েছেন ২৯৪৯ জন।

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার অনুরোধ করেন এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলার অনুরোধ করেন লাইভ বুলেটিনে।

গত ডিসেম্বরে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় চীনের উহান শহরে। এই ভাইরাস গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়। তবে এখন আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে এবং সাথে বাড়ছে মৃত্যুও।

প্রাণঘাতী এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সাথে অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে।

Source: www.jagonews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ