খুলনা বিভাগে নতুন করোনা শনাক্ত ১৫১ জন

নিউজ ডেস্ক আপডেট:০৪ জুলাই, ২০২০ খুলনা বিভাগে নতুন করোনা শনাক্ত ১৫১ জন

খুলনা বিভাগে নতুন করে ১৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ২৪০। বিভাগে করোনায় সংক্রমিত আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৮৬ জন মারা গেলেন।

গতকাল শনিবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মো. মনজুরুল মুরশিদ এসব তথ্য জানান। অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, বিভাগে নতুন করে ২৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫৮৩। বিভাগে এখন পর্যন্ত সুস্থ হওয়ার হার ৩০ শতাংশ।

করোনায় সংক্রমিত হিসেবে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে খুলনা জেলার ৮৫ জন, বাগেরহাটের ৫, সাতক্ষীরার ১, যশোরের ৩, ঝিনাইদহের ১৫, নড়াইলের ৫, কুষ্টিয়ার ৩০, চুয়াডাঙ্গার ২ ও মেহেরপুরের ৫ জন রয়েছেন। মাগুরায় নতুন কোনো রোগী শনাক্ত হননি।

চুয়াডাঙ্গায় গত ১৯ মার্চ একজনের করোনা শনাক্ত হয়, যা ছিল খুলনা বিভাগের প্রথম ঘটনা। ওই ঘটনার পর ৩ জুলাই ১০৭তম দিনে এসে বিভাগে রোগীর সংখ্যা ৫ হাজার ছাড়ায়।

অধিদপ্তরের দেওয়া হিসেবে, সংক্রমণ ও মৃত্যু—দুই সূচকেই বিভাগের মধ্যে খুলনার ধারেকাছে অন্য কোনো জেলা নেই। মোট সংক্রমিত ৫ হাজার ২৪০ জনের মধ্যে ২ হাজার ৩৬৪ জনই খুলনা জেলার। এ ছাড়া বাগেরহাটে ২০০ জন, সাতক্ষীরায় ১৯৯, যশোরে ৭৪৮, ঝিনাইদহে ২৬৪, মাগুরায় ১৬৯, নড়াইলে ২৫৭, কুষ্টিয়ায় ৭০৮, চুয়াডাঙ্গায় ২৩৯ ও মেহেরপুরে ৯২ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

বিভাগে এখন পর্যন্ত কোভিডে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৮৬ জনের। এর মধ্যে খুলনারই ৩০ জন। এর বাইরে যশোরে ১২, কুষ্টিয়ায় ১৩, নড়াইলে ৭ জন, মেহেরপুর ও ঝিনাইদহে ৫, সাতক্ষীরা ও বাগেরহাট ৪ এবং মাগুরা ও চুয়াডাঙ্গায় ৩ জন করে মারা গেছেন।

Source: www.prothomalo.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ