খুলনা বিভাগে করোনায় নতুন আক্রান্ত ২৫৬

নিউজ ডেস্ক আপডেট:২৮ জুন, ২০২০ খুলনা বিভাগে করোনায় নতুন আক্রান্ত ২৫৬

খুলনা বিভাগে নতুন করে ২৫৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ হাজার ৮৬০। এ ছাড়া বিভাগে এই রোগে নতুন করে মৃত্যু হয়েছে আরও তিনজনের।

খুলনা, যশোর ও কুষ্টিয়ার একজন করে যোগ হয়েছে আজ এ তালিকায়। এ নিয়ে বিভাগে কোভিড–১৯–এ আক্রান্ত হয়ে মোট ৫৫ জন মারা গেলেন।

আজ রোববার খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মো. মনজুরুল মুরশিদ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

খুলনা বিভাগের মোট রোগীর প্রায় ৪৪ শতাংশই খুলনা জেলার। জেলায় এখন কোভিড–১৯–এ আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৬৮৪। এর মধ্যে খুলনা নগরের বাসিন্দা ১ হাজার ৩২১ জন। অর্থাৎ বিভাগের প্রায় ৩৫ শতাংশ রোগী খুলনা নগরের।

অধিদপ্তরের উপাত্ত বিশ্লেষণ করে দেখা গেছে, ২০ জুন থেকে আজ ২৮ জুন—এই নয় দিনে ১ হাজার ৯৩৫ জন রোগী শনাক্ত হয়েছেন। যা মোট রোগীর অর্ধেকের কিছু বেশি। এই নয় দিনে মারা গেছেন ২৯ জন। যা মারা যাওয়া মোট রোগীর প্রায় ৫৩ শতাংশ।

অধিদপ্তরের দেওয়া তথ্য মতে, বিভাগে নতুন করে ৩৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৯৪৯। বিভাগে এখন পর্যন্ত সুস্থ হওয়ার হার প্রায় ২৫ শতাংশ।

বিভাগে নতুন সংক্রমিত ২৫৬ জনের মধ্যে খুলনা জেলায় রয়েছেন ১৩৩ জন, বাগেরহাটে ২১, সাতক্ষীরায় ১৫, যশোরে ৮, ঝিনাইদহে ২০, মাগুরায় ২২, নড়াইলে ১৩, কুষ্টিয়ায় ৬, চুয়াডাঙ্গায় ৭ ও মেহেরপুরে ১১ জন।

সব মিলিয়ে বিভাগের মধ্যে খুলনায় এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৮৪ জন, বাগেরহাটে ১৮৭, সাতক্ষীরায় ১৭৪, যশোরে ৫২২, ঝিনাইদহে ১৮৫, মাগুরায় ১১৯, নড়াইলে ১৬৬, কুষ্টিয়ায় ৫৪১, চুয়াডাঙ্গায় ২১২ ও মেহেরপুরে ৭০ জন।

অধিদপ্তরের দেওয়া হিসাব মতে, সংক্রমণ ও মৃত্যু দুই সূচকে এগিয়ে খুলনা। বিভাগে এখন পর্যন্ত কোভিড–১৯–এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৫ জনের। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনায় সবচেয়ে বেশি ২০ জন, যশোর ৮, কুষ্টিয়ায় ৭ ও নড়াইলে ৬ জন রয়েছেন। এ ছাড়া মেহেরপুরে পাঁচজন, বাগেরহাটে তিনজন এবং ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গায় দুজন করে রোগী মারা গেছেন।

বিভাগের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন খুলনায় ১৮৬ জন, বাগেরহাটে ৫৯, সাতক্ষীরায় ৪২, যশোরে ১৬৪, ঝিনাইদহে ৭৮, মাগুরায় ৪৫, নড়াইলে ৫৬, কুষ্টিয়ায় ১৭৯, চুয়াডাঙ্গায় ১১৬ ও মেহেরপুরে ২৪ জন।

Source: www.prothomalo.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ