আরও ৪ জেলার ৭ রেড জোনে সাধারণ ছুটি

নিউজ ডেস্ক আপডেট:২৪ জুন, ২০২০ আরও ৪ জেলার ৭ রেড জোনে সাধারণ ছুটি

দেশের আরও চার জেলার সাতটি এলাকাকে করোনাভাইরাস সংক্রমণপ্রবণ এলাকা হিসেবে ‘রেড জোন’ ঘোষণা করেছে সরকার। নির্ধারিত ওই এলাকাসমূহে সাধারণ ছুটির আদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি হওয়া এক প্রজ্ঞাপনে জানানো হয়, কক্সবাজার, মাগুরা, খুলনা ও হবিগঞ্জের সাতটি ‘রেড জোনে’ ২৪ জুন থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

করোনাভাইরাসের অতি ঝুঁকিতে থাকা দেশের ৪ জেলার ৭ এলাকাকে রেড জোন হিসেবে তালিকাভুক্ত করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

এতে বলা হয় ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারায় প্রদত্ত ক্ষমতাপ্রাপ্ত কর্তৃপক্ষ কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রোগের চলমান ঝুঁকি বিবেচনায় জন-চলাচল/জীবনযাত্রাভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে এ এলাকাগুলোকে রেড জোন ঘোষণা করায় জনপ্রশাসন মন্ত্রণালয় সেখানে সাধারণ ছুটি ঘোষণা করেছে।

যেসব এলাকায় সাধারণ ছুটি থাকবে সেগুলো হল-

কক্সবাজার জেলার সদর উপজেলার কক্সবাজার পৌরসভা, টেকনাফ উপজেলার টেকনাফ পৌরসভা, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯নং ওয়ার্ড, রত্নাপালং ইউনিয়নের কোটবাড়ি বাজার, পালংখালী ইউনিয়নের বালুখালী ও থাইংখালী বাজার এলাকা। ২৪ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত ছুটি থাকবে। 

মাগুরা জেলার ঢাকা-ঝিনাইদহ-মেহেরপুর মহাসড়ক এলাকা সংলগ্ন মাগুরা পৌরসভার একতা কাঁচাবাজার ও ডায়না মোড়ের দক্ষিণে ৪নং ওয়ার্ডের খানপাড়া এবং পিটিআইপাড়া এলাকা। এসব এলাকায় ২৪ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত ছুটি থাকবে।

খুলনা জেলার খুলনা সিটি কর্পোরেশনের ১৭ ও ২৪নং ওয়ার্ড এবং রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়ন এলাকা। ২৬ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত ছুটি থাকবে।

এছাড়া হবিগঞ্জের বাহুবল উপজেলার বাহুবল ইউনিয়ন এলাকায় ২৪ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত ছুটি থাকবে।

Source: www.jugantor.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ