খুলনায় এক দিনে ৩১ জনের করোনা শনাক্ত

নিউজ ডেস্ক আপডেট:০৫ জুন, ২০২০ খুলনায় এক দিনে ৩১ জনের করোনা শনাক্ত

খুলনায় এক দিনে ৩১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। করোনার সংক্রমণ শুরুর পর এক দিনে শনাক্ত হওয়ার দিক থেকে এটা সর্বোচ্চ রেকর্ড। 

শনাক্তের হার মোট নমুনার ২১ শতাংশের বেশি। এই নিয়ে জেলায় মোট ১৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

গতকাল বৃহস্পতিবার রাতে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর আজ শুক্রবার দুপুরে এ তথ্য জানায় সিভিল সার্জন কার্যালয়। খুলনা জেলায় সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে ১৫৩ জন হয়েছে বলে জানানো হয়, যা খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে সবচেয়ে বেশি।

খুলনা সিভিল সার্জন দপ্তরের রোগনিয়ন্ত্রণ বিভাগের চিকিৎসা কর্মকর্তা শেখ সাদিয়া মনোয়ারা জানান, ৪ জুন সকাল ৮টা থেকে ৫ জুন সকাল আটটা পর্যন্ত খুলনা জেলার ১৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩১ জন নতুন করে সংক্রমিত হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত জেলার ২ হাজার ৫৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। 

নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিটি করপোরেশন এলাকার ২৯ জন, রূপসা ও পাইকগাছার ১ জন করে আছেন। সব মিলিয়ে জেলায় এখন শনাক্ত হওয়া কোভিড রোগীর সংখ্যা ১৫৩। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৪ জন।

খুলনা সিভিল সার্জনের দপ্তর সূত্রে জানা গেছে, মোট শনাক্ত ১৫৩ জনের মধ্যে খুলনা নগরের ৯১ জন, দিঘলিয়ায় ২৪, রূপসায় ১৪, ডুমুরিয়ায় ৭, দাকোপে ৬, বটিয়াঘাটায় ৩, তেরখাদায় ৩, ফুলতলায় ২, পাইকগাছায় ২ ও কয়রায় ১ জন। এখন পর্যন্ত জেলায় কোভিডে মারা গেছেন চারজন। যার মধ্যে রূপসায় তিনজন ও দিঘলিয়ায় একজন।

Source: www.prothomalo.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ