করোনায় বিশ্বজুড়ে মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল

নিউজ ডেস্ক আপডেট:২৭ মে, ২০২০ করোনায় বিশ্বজুড়ে মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল

চীন থেকে ছড়িয়ে বিশ্বব্যাপী মহামারীর কারণ হওয়া নতুন করোনভাইরাস সংক্রমণে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৩ লাখ ৫০ হাজার ছাড়িয়ে গেছে।

বুধবার বাংলাদেশের স্থানীয় সময় বিকালে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হালনাগাদ করা তথ্য অনুযায়ী, কোভিড-১৯ এ বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৩ লাখ ৫০ হাজার ৮৬২ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবারই বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৩ লাখ ৫০ হাজার ছাড়িয়ে যায় বলে জানিয়েছে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়।

ছোঁয়াচে এই ভাইরাসটিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৫৬ লাখ ছাড়িয়ে গেছে। এ পর্যন্ত সুস্থ হয়েছে প্রায় ২ লাখ ২৮ হাজার মানুষ।

এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ২৫ হাজার ২৭৫। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৫৭২ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৭৯ হাজার ৯৬৯ জন।

এদিকে, ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৪ হাজার ৫০৭ এবং মারা গেছে ২৪ হাজার ৫৯৩ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ লাখ ৭০ হাজার ৬৮০ এবং মারা গেছে ৩ হাজার ৯৬৮ জন।

স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৩৩৯ এবং মৃত্যু ২৭ হাজার ১১৭। যুক্তরাজ্যে আক্রান্ত ২ লাখ ৬৫ হাজার ২২৭ এবং মারা গেছে ৩৭ হাজার ৪৮ জন।

ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত ২ লাখ ৩০ হাজার ৫৫৫ এবং মৃত্যু হয়েছে ৩২ হাজার ৯৫৫ জনের। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৭২২ এবং মারা গেছে ২৮ হাজার ৫৩০ জন।

Source: www.bdnews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ