করোনাভাইরাস মহামারী: বিশ্বজুড়ে সর্বশেষ অবস্থা

নিউজ ডেস্ক আপডেট:১৮ মে, ২০২০ করোনাভাইরাস মহামারী: বিশ্বজুড়ে সর্বশেষ অবস্থা

করোনাভাইরাস ৪.৭ মিলিয়নেরও বেশি লোককে সংক্রামিত করেছে এবং বিশ্বব্যাপী কমপক্ষে ৩১৫,০০০ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

ডাব্লুএইচও আজ মিলিত হয়েছে: ১০০ টিরও বেশি দেশ করোনাভাইরাস মহামারীতে একটি স্বাধীন "মূল্যায়ন" করার আহ্বান জানিয়ে একটি খসড়া প্রস্তাব উত্থাপন করেছে। এটি আজ ৭৩ তম ওয়ার্ল্ড হেলথ অ্যাসেমব্লির সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থায় উপস্থাপন করা হবে। খসড়াটি চীনকেই ছাড়িয়ে যায় না, তবে কোভিড -১৯ প্রাদুর্ভাবের প্রাথমিক ব্যবস্থাপনার জন্য বেইজিং আন্তর্জাতিক তদন্তের মুখোমুখি হচ্ছে।

তাইওয়ান আলোচ্যসূচিতে নেই: স্ব-শাসিত দ্বীপের বিদেশ বিষয়ক মন্ত্রণালয় সোমবার এক বিবৃতিতে বলেছে যে বর্তমান বৈঠকের সংক্ষিপ্ত স্বভাব এবং চাপের কারণে ডাব্লুএইচএ-তে তার অংশগ্রহণের বিষয়টি সামনের বছর পর্যন্ত স্থির রাখতে সম্মত হয়েছে।

গ্রীস তার কয়েকটি বিখ্যাত সাংস্কৃতিক সাইট আবার চালু করেছে: করোনভাইরাস প্রাদুর্ভাবের কারণে অস্থায়ীভাবে বন্ধ হয়ে যাওয়ার পরে অ্যাথেন্সের অ্যাক্রোপলিস আজ দর্শনার্থীদের জন্য আবার খুলে দেওয়া হয়েছে। গ্রীক সংস্কৃতি মন্ত্রী জানিয়েছে, দেশজুড়ে প্রায় ২০০ টিরও বেশি প্রত্নতাত্ত্বিক সাইট আজ ব্যবসা শুরু করবে।

উহান ৪০০,০০০ জনেরও বেশি লোককে পরীক্ষা করেছেন: কোভিড -১৯ এর সকল বাসিন্দাকে পরীক্ষা করার জন্য শহরব্যাপী প্রচারণার প্রথম তিন দিনের মধ্যে চীনা শহর ওহান ৪০০,০০০ এরও বেশি নিউক্লিক অ্যাসিড পরীক্ষা করেছে, উহান পৌর স্বাস্থ্য কমিশন আজ বলেছে।

যুক্তরাজ্যে ৭০,০০০ কোভিড -১৯ এর ক্ষেত্রে নিখোঁজ হতে পারে: এদিকে, যুক্তরাজ্য ৫০,০০০ থেকে ৭০,০০০ এর মধ্যে করোনা ভাইরাস মামলার অনুপস্থিত হতে পারে কারণ কিংস কলেজ লন্ডন কোভিড সিম্পটম ট্র্যাকার অ্যাপের নেতৃত্বদানকারী এক অধ্যাপক সোমবার বলেছেন ।

স্পেনীয় ফুটবল তারকারা ১০ টি গ্রুপে প্রশিক্ষণ দিতে পারেন: স্পেনের শীর্ষ দুটি ফুটবল বিভাগের ক্লাবগুলি সোমবার থেকে ১০ জন খেলোয়াড়ের গ্রুপে প্রশিক্ষণ শুরু করতে পারে, লা লিগা রোববার ঘোষণা করেছে। প্রত্যাবর্তনের অর্থ রিয়েল মাদ্রিদ, এফসি বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মতো খেলোয়াড়রা ছোট গ্রুপগুলিতে প্রশিক্ষণ নিতে সক্ষম হবে।

Source: edition.cnn.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ