বিশ্বজুড়ে করোনাভাইরাসের সর্বশেষ অবস্থা

নিউজ ডেস্ক আপডেট:১৭ মে, ২০২০ বিশ্বজুড়ে করোনাভাইরাসের সর্বশেষ অবস্থা

জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের এক হিসাব অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসটির ৪,৬৩৫,৮৩০ টিরও বেশি মামলা হয়েছে। কমপ্লেক্সে কমপক্ষে ৩১১,৮২৪ জন মারা গেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ। শনিবার সেখানে কর্মকর্তারা ২৫,০৬০ টি নতুন করোনা ভাইরাস মামলা এবং ১,২২২ জন মারা গেছে, এতে করোন ভাইরাসের মোট সংখ্যা ১,৪৬৭,৮৮৪ হয়েছে। ভাইরাসের ফলে কমপক্ষে ৮৮,৭৫৪ জন মারা গেছেন।

দক্ষিণ আমেরিকাতে ক্রমবর্ধমান প্রাদুর্ভাব: শনিবার স্পেনকে পেছনে ফেলে ব্রাজিল বিশ্বের চতুর্থ বৃহত্তম প্রাদুর্ভাব হয়ে উঠেছে। দেশে ২৩৩,৫০০ এরও বেশি মামলা এবং ১৫,৬০০ জন মারা গেছে। দক্ষিণ আমেরিকার অন্য কোথাও পেরু এবং চিলি উভয়েই বড় আকারের প্রকোপ ভোগ করছে।

চীনে হাজার হাজার বিচ্ছিন্ন: শুলান শহরের আশেপাশে উদ্ভূত এক নতুন প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করা কমপক্ষে ৮,০০০ লোককে উত্তর-পূর্ব চীন কর্তৃপক্ষ কর্তৃক সরিয়ে দেওয়া হয়েছে। ভাইরাসের অন্য এক তরঙ্গের আশঙ্কার মধ্যে দেশের অন্য কোথাও নাগরিক প্রাদুর্ভাব রেকর্ড করা হয়েছে।

শীর্ষস্থানীয় চীনা স্বাস্থ্য উপদেষ্টা সিএনএন-এর সাথে কথা বলেছেন: এই আশঙ্কাগুলি সুপ্রতিষ্ঠিত রয়েছে, চীনের শীর্ষ স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং করোনা ভাইরাস প্রতিক্রিয়ায় সরকারের উপদেষ্টা ডাঃ ঝং নানশান বলেছেন। ঝং সিএনএনকে বলেছে যে মামলার নতুন স্রোত এড়ানো এদেশের জন্য একটি "বড় চ্যালেঞ্জ" হিসাবে রয়ে গেছে।

Source: www.eisomoy24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ