দেশের বিভিন্ন স্থানে বিড়ি শ্রমিকদের মানববন্ধন

নিউজ ডেস্ক আপডেট:১৬ মে, ২০২০ দেশের বিভিন্ন স্থানে বিড়ি শ্রমিকদের মানববন্ধন

দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করেছে বিড়ি শ্রমিকরা। শনিবার ময়মনসিংহ, শরিয়তপুর ও পটুয়াখালীতে এসব মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে বক্তারা বিড়িতে শুল্ক কমানো ও বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে বিড়ি উৎপাদন বন্ধ না করাসহ ৮ দফা দাবি পেশ করে।

ময়মনসিংহ অবস্থিত দেশের  বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ এর বাস ভবনের  সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য প্রদান করেন ময়মনসিংহ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ আসাদুজ্জামান সুমন, সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান, কার্যকরী সদস্য মোঃ রবিন মিয়া প্রমুখ।

শরিয়তপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য প্রদান করেন জেলা বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সদস্য বিপুল, আসাদ, মর্জিনা, মাসুম প্রমুখ।

পটুয়াখালী প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য প্রদান করেন পটুয়াখালী বিড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মনিরুল ইসলাম, সাধারন সম্পাদক মাজাহারূল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দাবি করেন, বিড়ির উপর অর্পিত সকল কর কমাতে হবে। বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে বিড়ি বন্ধ করা যাবে না। শ্রমিকদের মজুরি বৃদ্ধি করতে হবে। সপ্তাহে ৬দিন কাজের নিশ্চয়তা দিতে হবে।

ভারতের ন্যায় বিড়িকে কুটির শিল্প ঘোষনা করতে হবে। বিদেশি সিগারেট বাংলাদেশে বন্ধ করতে হবে। দেশীয় শিল্পকে ধ্বংস করার পায়তারা বন্ধ করতে হবে। প্রতিবছর বাজেটে বিড়ি  সিগারেটের কর বৈষম্য দূর করতে হবে।

Source: www.eisomoy24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ