চলচ্চিত্র অভিনেতা ও নির্মাতা রানা হামিদ মারা গেছেন

নিউজ ডেস্ক আপডেট:১০ মে, ২০২০ চলচ্চিত্র অভিনেতা ও নির্মাতা রানা হামিদ মারা গেছেন

না ফেরার দেশে চলে গেলেন প্রযোজক, পরিচালক ও অভিনেতা রানা হামিদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (০৯ মে) রাত সাড়ে এগারটায় রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

কিডনি জনিত রোগ নিয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১১টা ১৫ মিনিটে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন পরিচালক সোহানুর রহমান সোহান ও চিত্রনায়ক জায়েদ খান।

কিছুক্ষণের মধ্যেই তার মরদেহ জন্মস্থান নেত্রকোণায় নেওয়া হবে বলে হাসপাতাল থেকে জানান জায়েদ খান; রোববার তার দাফন হবে।

‘গ্যাং লিডার’ চলচ্চিত্রে অভিনয় করে পরিচিতি পাওয়া এ অভিনেতা ‘মা মাটি দেশ’, ‘সবার ওপরে প্রেম’র মতো বেশ কয়েকটি চলচ্চিত্র প্রযোজনাও করেছেন।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) পরিচালকের দায়িত্বও পালন করেছেন; বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যও ছিলেন। চলচ্চিত্র শিল্পী সমিতির একজন সদস্য ছিলেন।

শুধু চলচ্চিত্রে অভিনয় নয়, প্রযোজক ও পরিচালক ছিলেন রানা হামিদ। ৯০ থেকে ২০০০ এই ১০ বছরে রানা হামিদ ১০টির মতো ছবিতে কাজ করেছিলেন। ছবিগুলো ছিল তার নিজের প্রযোজনা সংস্থার।

রানা হামিদের প্রথম ছবি ছিল 'ক্ষমতাবান', দ্বিতীয় ছবি 'সন্ত্রাসী রাজা'। অভিনয় পাশাপাশি তিনি তার নিজস্ব প্রযোজনা সংস্থা রানা চলচ্চিত্রের ব্যানারে শাকিব খান, শাবনুর ও ফেরদৌস অভিনীত 'সবার উপরে প্রেম' চলচ্চিত্র প্রযোজনা করেছেন। এছাড়া 'বিলেত ফেরত মেয়ে' চলচ্চিত্রের পরিচালক ছিলেন তিনি।

চলচ্চিত্র ছাড়াও তিনি আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ২০০৯ সালের অক্টোবরে তিনি এফডিসির পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছিলেন। নেত্রকোণা সদর থেকে জাতীয় সংসদ নির্বাচনের একাধিকবার চেষ্টা করেছেন কিন্তু মনোনয়ন পাননি।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

Source: www.prothomalo.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ