যমুনা ব্যাংকের নতুন চেয়ারম্যান ফজলুর রহমান

নিউজ ডেস্ক আপডেট:০৮ মে, ২০২০ যমুনা ব্যাংকের নতুন চেয়ারম্যান ফজলুর রহমান

যমুনা ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান। সম্প্রতি অনুষ্ঠিত ৩৬৬তম বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। ফজলুর রহমান ১৯৭২ সালে প্রতিষ্ঠিত সিটি গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

যমুনা ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় ৩০ এপ্রিল ফজলুর রহমান যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি এর আগে ২০০৬ সালের ৮ মে থেকে ২০০৭ সালের ২৮ এপ্রিল পর্যন্ত যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন।

ফজলুর রহমান বাংলাদেশের একজন প্রখ্যাত ও সুপরিচিত উদ্যোক্তা এবং বাণিজ্যিকভাবে সফল ব্যক্তিত্ব। তিনি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত দেশের অন্যতম শীর্ষ স্থানীয় গ্রুপ অব কোম্পানিজ “সিটি গ্রূপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

ফজলুর রহমান গত পাচ দশকে কোম্পানীর ব্যবসা প্রসারিত করে নিয়ে গেছেন অন্য এক ‍উচ্চতায়। দেশীয় খাদ্য শিল্পকে নিয়ে গেছেন গতানুগতিক ব্যবসা গন্ডির বাইরে। এছাড়া প্যাকেজিং, শক্তি, ইস্পাত, জাহাজ নির্মাণের ব্যবসা এবং শিল্প প্রকল্প কোম্পানীর ব্যাবসা প্রসার ঘটান।

ফজলুর রহমানের ব্যবসায়িক দক্ষতা এবং পরিশ্রমের ফলে দেশের বৃহত্তম এফএমসিজি ব্র্যান্ড “তীর” তৈরি হয়েছে। তীর শুধু দেশীয় পুরষ্কারই পায়নি, আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছে।

উল্লেখযোগ্য উদ্যোগের কারণে ফজলুর রহমান পুরষ্কার এবং স্বীকৃতি পেয়েছেন কয়েকবার। তিনি ডিএইচএল-ডেইলি স্টার আয়োজিত “বিজনেস পার্সন অফ দ্য ইয়ার ২০০৫” পুরষ্কারে ভূষিত হয়েছিলেন।

২০১৮-১৯ অর্থবছরের “সেরা করদাতা” হন তিনি। তিনি বাণিজ্য মন্ত্রণালয় স্বীকৃত একজন বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি)।

Source: www.prothomalo.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ