দোকান-শপিংমল খোলা রাখার অনুমতি

নিউজ ডেস্ক আপডেট:০৪ মে, ২০২০ দোকান-শপিংমল খোলা রাখার অনুমতি

ঈদুল ফিতরকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকানপাট ও শপিংমল খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার। কিন্তু অবশ্যই বিকেল ৫টার মধ্যে বন্ধ করতে হবে।

আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ পৃথক আদেশ জারি করে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, রমজান এবং ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে কেনাবেচার সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মানতে হবে।

নির্দেশনায় আরও বলা হয় যে, বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থা করতে হবে ও স্যানিটাইজার রাখতে হবে। শপিংমলে আসা গাড়ি অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা করতে হবে। দোকান ও শপিংমল অবশ্যই বিকেল ৫টার মধ্যে বন্ধ করতে হবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে চলমান সাধারণ ছুটি আরও ১১ দিন বর্ধিত করা হয়েছে। জরুরি সেবা দেওয়া দফতরসমূহকে আওতার বাইরে রেখে বিভিন্ন নির্দেশনা মানা সাপেক্ষে আগামী ৬ থেকে ১৬ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে সকালে রংপুর বিভাগের জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই পরিস্থিতির মধ্যে ঈদের আগে সবাই যেন কেনাকাটা করতে পারে সেটা নিয়ে ভাবছে সরকার। সামাজিক দূরত্ব বজায় রেখে সবাই যেন কেনাকাটা করতে পারে সেটা খেয়াল রাখতে হবে।

Source: www.jagonews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ