সীমিত নয়, স্বাভাবিক ব্যাংক লেনদেন চালুর দাবি

নিউজ ডেস্ক আপডেট:০২ মে, ২০২০ সীমিত নয়, স্বাভাবিক ব্যাংক লেনদেন চালুর দাবি

সাধারণ গ্রাহকদের লেনদেনে প্রতিবন্ধকতা দূর করতে সীমিত ব্যাংকিং লেনদেন তুলে দেয়ার আহ্বান জানিয়েছে দেশের ক্রেতা ভোক্তাদের স্বার্থ সংরক্ষণকারী প্রতিষ্ঠান কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানায় ক্যাব চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি।

এতে বলা হয়েছে, আমদানি-রফতানি খাতে ব্যবসা-বাণিজ্যের প্রতিবন্ধকতা দূরীকরণে বাংলাদেশ ব্যাংক বাণিজ্যিক এলাকায় সময়সীমা ও পরিধি বাড়ানোর নির্দেশনা দিলেও সাধারণ ভোক্তাদের আর্থিক লেনদেনে ব্যাংকগুলোর সীমিত ব্যাংকিং, পালাক্রমে দায়িত্বপালন ও রেশনিং ব্যাংকিংয়ের কারণে সাধারণ জনগণের ব্যাংকিং লেনদেন মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

সাধারণ ভোক্তাদের আওতায় সেবাপ্রদানকারী ব্যাংক এলাকার ব্যবসা-বাণিজ্যের গ্রাহকরাও ব্যাংকিং লেনদেনে নানা প্রতিবন্ধকতার শিকার হচ্ছেন। যার নেতিবাচক প্রভাব স্থানীয় ব্যবসা-বাণিজ্যের ওপর পড়ছে।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সীমিত ব্যাংকিং, পালাক্রমে দায়িত্বপালন ও রেশনিং ব্যাংক ব্যবস্থার পরিবর্তে স্বাভাবিক কার্যক্রম শুরু করা হলে সামাজিক দূরত্ব প্রতিপালন সম্ভব হবে বলে মনে করছে ক্যাব চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি।

এর আগে গত মঙ্গলবার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ গ্রাহকদের আর্থিক লেনদেনে প্রতিবন্ধকতা ও সামাজিক দূরত্ব প্রতিপালনে প্রতিবন্ধকতা দূরীকরণে করণীয় নিয়ে বিবৃতি দেয় ক্যাব কেন্দ্রীয় কমিটি। সাধারণ গ্রাহকদের সুবিধার্থে সীমিত ব্যাংকিং তুলে দেয়ার প্রস্তাব দেয় ক্যাব নেতারা।

Source: www.jagonews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ