সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত বাড়ল

নিউজ ডেস্ক আপডেট:০২ মে, ২০২০ সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত বাড়ল

করোনাভাইরাস মোকাবিলায় সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির মেয়াদ সাপ্তাহিক ছুটি মিলিয়ে ১৬ মে পর্যন্ত বাড়ানো হচ্ছে। এ নিয়ে ছয় দফায় ছুটি বাড়ছে।

শনিবার (২ মে) সরকারের সংশ্লিষ্ট এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি নাম প্রকাশ করতে চাননি। আগের ঘোষণা অনুযায়ী ছুটি শেষ হচ্ছে আগামী মঙ্গলবার (৫ মে)।

ওই কর্মকর্তা বলেন, ‘ছুটি আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হচ্ছে। নির্দেশনা আগের মতোই থাকবে, তবে নতুন করে দু-একটি নির্দেশনা আসতে পারে। সেগুলো যখন প্রজ্ঞাপন হবে তখনই জানা যাবে।’

ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন রোববার (৩ মে) বিকেলে বা সোমবার (৪ মে) সকালের দিকে জারি হতে পারে বলেও জানান ওই কর্মকর্তা।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ বিষয়ে বলেন, ‘পরিস্থিতি বিবেচনায় ছুটি হয়তো বাড়তে পারে। দু-একদিনের মধ্যেই সব বোঝা যাবে।’

করোনার কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে পাঁচ দফায় ছুটি বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়। কিন্তু দেশে এখনও করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি নেই।

করোনাভাইরাসের কারণে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। এরপর চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। সবর্শেষ পরিস্থিতি বিবেচনায় নিয়ে ৫ মে পযন্ত বাড়ানো হয়েছিল।

Source: www.jagonews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ