করোনায় বিশ্বে প্রাণহানি ১ লাখ ৬০ হাজার ছাড়াল

নিউজ ডেস্ক আপডেট:১৯ এপ্রিল, ২০২০ করোনায় বিশ্বে প্রাণহানি ১ লাখ ৬০ হাজার ছাড়াল

মহামারী করোনাভাইরাসে মৃত্যুর মিছিল বেড়েই চলেছে।কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না লাশের সারি।কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ১ লাখ ৬০ হাজার ছাড়িয়েছে।

করোনায় প্রাণহানি ও অসুস্থদের হিসাব রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যানুযায়ী, রোববার সকাল ৮ টা পর্যন্ত ১ লাখ ৬০ হাজার ৭৫৭ জন মারা গেছেন করোনায়।২৩ লাখ ৩০ হাজার ৯৮৬ আক্রান্তের সংখ্যা।আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৯৬ হাজার ৬৮৭ জন।

ওয়ার্ল্ডওমিটারের ওয়েবসাইটের তথ্যানুযায়ী, কোভিড-১৯ এ সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে এই ভাইরাসকে গুরুত্ব না দেয়া যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩৯ হাজার ১৪ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। এর পর দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানির ঘটনা ঘটেছে ইতালিতে,২৩২২৭ জন। স্পেনে মারা গেছেন ২০৬৩৯ জন, যা তৃতীয় সর্বোচ্চ মৃত্যু।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে বর্তমানে ১৫ লাখ ৭৩ হাজার ৫৪২ জন চিকিৎসাধীন এবং ৫৫ হাজার ২৬৫ জন (৪ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া ফ্রান্সে মারা গেছেন ১৮ হাজার ৬৮১, যুক্তরাজ্যে ১৫ হাজার ৪৬৪, বেলজিয়ামে ৫ হাজার ৪৫৩, ইরানে ৫ হাজার ৩১, চীনে ৪ হাজার ৬৩২, জার্মানিতে ৪ হাজার ৪০৫, নেদারল্যান্ডসে ৩ হাজার ৬০১, ব্রাজিলে ২ হাজার ২০১, ইন্দোনেশিয়ায় ৫৩৫, ভারতে ৪৮৮, দক্ষিণ কোরিয়ায় ২৩২, পাকিস্তানে ১৪৩, সৌদি আরবে ৯২, মালয়েশিয়ায় ৮৮, ও অস্ট্রেলিয়ায় ৬৯ জন।

গত বছরের ডিসেম্বরের চীনের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এই মহামারী বাংলাদেশেও থাবা বসিয়েছে।২১৪৪ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৮৪ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৬ জন।

Source: www.jugantor.com