২০২৩ বিশ্বকাপ নিয়ে সাকিবের ভাবনা

নিউজ ডেস্ক আপডেট:১৬ এপ্রিল, ২০২০ ২০২৩ বিশ্বকাপ নিয়ে সাকিবের ভাবনা

করোনাভাইরাসের কারণেই সারা বিশ্বই এখন লকডাউন। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়া মানা। খেলাধুলা তো আরও পরের ব্যাপার। এই ভাইরাসের প্রকোপ কতদিন থাকবে, কতদিন পর আবারও মাঠে গড়াবে খেলা, তার নিশ্চয়তা নেই। ফলে খেলার জগত থেকে বিচ্ছিন্ন তারকা ক্রিকেটাররা।

সাকিব আল হাসান অবশ্য বিচ্ছিন্ন আরও আগে থেকেই। আইসিসির এক বছরের নিষেধাজ্ঞায় থাকায় গত অক্টোবর থেকেই খেলার বাইরে আছেন তিনি। তবে রক্তে যার ক্রিকেট, তিনি কি চাইলেই ক্রিকেটকে ভুলে থাকতে পারেন?

বর্তমানে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। সেখান থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লাইভে এসে ক্রিকেট নিয়ে নানা কথা বলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এক ভক্ত তার কাছে জানতে চেয়েছিলেন, ২০২৩ বিশ্বকাপ নিয়ে সাকিবের কি পরিকল্পনা, বাংলাদেশ দলটাই বা কেমন হবে? জবাবে দল নিয়ে দেশসেরা এই ক্রিকেটার বলেন, ‘খুব বেশি কিছু যে দরকার, তা নয়। আমার কাছে মনে হয়ে যা দরকার সেটা আছে। এখন যেই দলটা আছে, সেখানে মোটামুটি সবই আছে। তবে ক্রিকেটারদের পরিচর্যা অনেক বেশি দরকার। প্রস্তুতিটা ভালোভাবে হওয়া দরকার। আমার মনে হয় আমরা খুব ভালো দল হয়েই ২০২৩ বিশ্বকাপ খেলতে যেতে পারব।’

আগামী বিশ্বকাপটি হবে উপমহাদেশেই। এ নিয়ে সাকিব বলেন, ‘আগামী বিশ্বকাপ হবে ভারতে। সেখানকার কন্ডিশন আমাদের মতই। তবে আইসিসি টুর্নামেন্টে কন্ডিশন খুব একটা পার্থক্য সৃষ্টি করে না। উইকেট ব্যাটিং সহায়ক থাকে, যেটা ২০১৫ বিশ্বকাপেও ছিল, ২০১৯ সালেও ছিল।’

সাকিবের মতো চ্যাম্পিয়ন ক্রিকেটারদের জন্য অবশ্য কন্ডিশন আলাদা কোনো ব্যাপার নয়। ২০১৯ বিশ্বকাপের কথা বলছেন, ইংল্যান্ডের বিরূপ কন্ডিশনেও কিন্তু সাকিব ব্যাট ও বল হাতে ছিলেন দুর্দান্ত। ৮ ম্যাচে ব্যাট হাতে ৬০৬ রান ও বল হাতে ১২ উইকেট নিয়েছিলেন।

লাইভে কথা বলার এক পর্যায়ে শৈশবও ফিরে আসে সাকিবের। বিকেএসপিতে ফেলে আসা দিনগুলোর কথা মনে পড়ায় আবেগাপ্লুত হয়ে পড়েন দেশসেরা অলরাউন্ডার।

বিকেএসপির সেই জীবন নিয়ে বলেন, ‘আমার সবচেয়ে স্মরণীয় ও সবচেয়ে মজার সময় ছিল বিকেএসপির সময়টা। তবে প্রথম দুই-আড়াই মাস কঠিন ছিল। নতুন মানুষদের সঙ্গে পরিবার ছেড়ে একা একা থাকা থাকাট কঠিনই। কিন্তু এর পরের প্রতিটি দিন নিয়েই আমার মনে হয় আমি একটি করে বই লিখতে পারব। এতই মজার ছিল আমার বিকেএসপি জীবন। এতই মজা করেছি যে ছুটিতেও আমি বিকেএসপিতে যেতাম।’

Source: www.jagonews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ