করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মারা গেল ২০৩৫ জন

নিউজ ডেস্ক আপডেট:১১ এপ্রিল, ২০২০ করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মারা গেল ২০৩৫ জন

করোনাভাইরাসে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে করোনায় মৃতু্যর নতুন রেকর্ড সৃষ্টি গয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ২ হাজার ৩৫ জন।

একদিনে যে কোন দেশে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড এটি। এ নিয়ে দেশটিতে মোট মারা গেছে ১৮ হাজার ৭৪৭ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সব চেয়ে বেশি মারা গেছে নিউইয়র্কে ৭ হাজার ৮৪৪ জন। আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৩৫৮ জন। এরপরই আছে নিউজার্সি, সেখানে আক্রান্ত ৫৪ হাজার ৫৮৮ জন ও মারা গেছেন ১ হাজার ৯৩২ জন। খবর বিবিসি ও আল-জাজিরার।

মিশিগানে মোট আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৭৮৩ এবং মারা গেছেন ১ হাজার ২৮১ জন। এরপরই আছে ক্যালিফোর্নিয়া, সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৭৩ জন, মারা গেছেন ৫৮৪ জন।

প্রথমে করোনাভাইরাসকে পাত্তা না দিলেও এখন পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশটি। দিনদিন অবস্থার অবনতি হচ্ছে। ক্রমাগত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র ছাড়িয়ে গেছে সবাইকেই। সেখানে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৮ হাজার ৭৬ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৭৫২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ২৭ হাজার ৩১৪ জন।

এছাড়া যুক্তরাষ্ট্রে বর্তমানে ৪ লাখ ৫৬ হাজার ৮১৫ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। বাকি ১০ হাজার ৯১৭ জনের অবস্থা গুরুতর, যাদের অধিকাংশই আইসিইউতে রয়েছে।

যুক্তরাষ্ট্রে সবচেয়ে ভয়াবহ অবস্থা নিউইয়র্কে। সেখানে এ পর্যন্ত মারা গেছে ৭ হাজার ৭৪৪ জন এবং আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৩৫৮ জন।

আমেরিকার শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্টনি ফসি আশঙ্কা প্রকাশ করে বলেছেন, দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা এক লাখ বা তারও বেশি হতে পারে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ৩ মাস ছাড়িয়েছে। এখনও নিয়ন্ত্রণের লক্ষণ খুব একটা দৃশ্যমান নয়। করোনায় বিপর্যস্ত সারাবিশ্ব। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৬ হাজার ৯৭১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২ হাজার ৭৩৪ জন।

এছাড়া বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১ লাখ ২১ হাজার ৯৬৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৯৮ হাজার ৮৩৫ জন। এখন পর্যন্ত ৩ লাখ ৭৬ হাজার ১৮৪ জন সুস্থ হয়েছে।

ভাইরাসটি চীন থেকে ছড়ালেও বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ২ হাজার ৮৭৬ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৮ হাজার ৭৮৭ জনের।

ইতালিতে ১ লাখ ৪৭ হাজার ৫৭৭ জন আক্রান্ত, আর মারা গেছে ১৮ হাজার ৮৪৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৫৭০ জন। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে এবং আক্রান্ত যুক্তরাষ্ট্রে।

এছাড়া স্পেনে এখন পর্যন্ত ১ লাখ ৫৪ হাজার ৬৭৫ জন আক্রান্ত, আর ১৬ হাজার ৮১ জনের মৃত্যু হয়েছে। জার্মানিতে ১ লাখ ২২ হাজার ১৭১ জন আক্রান্ত, ২ হাজার ৭৩৬ জনের মৃত্যু হয়েছে।

চীনে আক্রান্ত ৮১ হাজার ৯০৭, মারা গেছে ৩ হাজার ৩৩৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে মাত্র ১ জন এবং নতুন করে আত্রান্ত হয়েছেন ৪২ জন।

বাংলাদেশে এ ভাইরাসে এখন পর্যন্ত ৪২৪ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায়ই মারা গেছে ৬ জন।

Source: www.jugantor.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ