করোনায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো

নিউজ ডেস্ক আপডেট:০৭ এপ্রিল, ২০২০ করোনায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো

করোনা ভাইরাসে(কভিড-১৯) বিশ্বে একদিনে ৫ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। কেবল যুক্তরাষ্ট্রেই মারা গেছে সাড়ে ১২শ। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় সাড়ে ৩ লাখ।

যুক্তরাষ্ট্রে মৃতের প্রায় ৪ হাজার ৭৫৮ জনই নিউ ইয়র্ক রাজ্যের, এরমধ্যে নিউ ইয়র্ক শহরের ৩ হাজার ৪৮ জন। আর আক্রান্তদের মধ্যে ১ লাখ ২২ হাজারই নিউ ইয়র্ক রাজ্যের। তবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো।
নতুন করে স্পেনে ৭শ', ইতালিতে ৬শ' ৩৬, ফ্রান্সে ৮শ' ৩৩, যুক্তরাজ্যে ৪শ' ৩৯ এবং জার্মানিতে ২শ২৬ জনের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে প্রথম মৃত্যু হয়েছে বেনিন ও বেলিজে।
এ নিয়ে করোনা ভাইরাসে বিশ্বে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজারের বেশি। মোট আক্রান্ত ১৩ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে।
এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। তার অনুপস্থিতে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করতে বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবকে।
বাংলাদেশে আরো ৩৫ জনের শরীরে নভেল করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৩ জনে। এছাড়া নতুন করে ৩ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে।
সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কভিড সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, করোনাভাইরাসে নতুন শনাক্তদের মধ্যে ৩০ জন পুরুষ এবং ৫ জন নারী।
তিনি বলেন, নতুন শনাক্ত ৩৫ জনের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ১১ জন। ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে ৬ জন।

সেব্রিনা ফ্লোরা আরো বলেন, ১২৩ জনের মধ্যে ঢাকা শহরে আক্রান্ত হয়েছে ৬৪ জন। নারায়ণগঞ্জের আক্রান্ত হয়েছে ২৩ জন।

 

Source: independent24