চিনের ল্যাবরেটরিতেই তৈরি হয়েছে করোনা, অভিযোগ ব্রিটেনেরও

নিউজ ডেস্ক আপডেট:০৬ এপ্রিল, ২০২০ চিনের ল্যাবরেটরিতেই তৈরি হয়েছে করোনা, অভিযোগ ব্রিটেনেরও

করোনাভাইরাস চিনেরই সৃষ্টি বলে এর আগেই অভিযোগ তোলে আমেরিকা। এবার ব্রিটেনও বললো করোনা চিনের গবেষনাগার থেকেই সৃষ্টি। যদিও বিশেষজ্ঞদের দাবি, পশুদেহ থেকেই মারণ রোগের জীবাণু ছড়িয়েছে।

ডেইলি মেইলের এক খবরে বিশেষজ্ঞদের দাবি উড়িয়ে দিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের নেতৃত্বাধীন জরুরিকালীন কমিটি কোবরা (Cobra) দাবি করেছে চিনের গবেষণাগার থেকেই এই জীবাণু ছড়িয়েছে।

অবশ্য ব্রিটেনের চিনা দূতাবাস সে অভিযোগ খারিজ করেছে। সে দেশে নিযুক্ত চিন দূত জেং রংয়ের দাবি, “এই অভিযোগ মিথ্যা। এই ধরণের অভিযোগ চিন ও তার নাগরিকদের আত্মত্যাগকে অসম্মানিত করছে। যদি চিনের গবেষণাগারে এই জীবাণু তৈরি হত, তাহলে সেখানে এত মৃত্যু ঘটত না।”

উল্লেখ্য, চিনের পর ইউরোপে করোনার বয়াল থাবা পড়েছে। ইটালি, ফ্রান্স, স্পেনের পর ব্রিটেনেও মৃত্যু মিছিল চলছে। আক্রান্তের সংখ্যাও হু হু করে বাড়ছে। নানা পরীক্ষা-নিরীক্ষা চললেও মেলেনি প্রতিষেধক।

আমেরিকা আগেই এই অভিযোগ জানিয়েছিল। এবার তাঁদের সুরে সুর মেলাল ব্রিটেনও। রানির দেশের পরিস্থিতি সামাল দিতে জরুরি কমিশন তৈরি করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। ব্রিটেনের সংবাদপত্র ডেইলি মেইল কোবরা কমিশনের এক আধিকারিককে উদ্ধৃত করে লেখে, বিজ্ঞানীরা যতই বলুন, ইউহান প্রদেশের গবেষণাগারে জীবাণু তৈরির তথ্য উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Source: jamuna.tv

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ