নির্বাচন করবেন না সাকিব আল হাসান

নিউজ ডেস্ক আপডেট:১১ নভেম্বর, ২০১৮ নির্বাচন করবেন না সাকিব আল হাসান

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান নির্বাচন করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। শনিবার (১০ নভেম্বর) রাতে তিনি বলেন, ‘আমি সিদ্ধান্ত পরিবর্তন করেছি। নির্বাচন করব না।’

তবে আগে নির্বাচন করার কথা জানিয়ে এখন কেন সিদ্ধান্ত পরিবর্তন করলেন-এমন প্রশ্নের জবাবে কোনো মন্তব্য করেননি সাকিব।

রোববার তার দলীয় মনোনয়নপত্র কেনার কথা ছিল। এর আগে সাকিব নিজেই বলেছিলেন, তিনি মাগুরা-১ আসনের জন্য তার মনোনয়নপত্র জমা দেবেন।

শনিবার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, সাকিব-মাশরাফি দুজনই আগামীকাল মনোনয়নপত্র সংগ্রহ করবেন। তাদের দুজনকেই সাক্ষাতের জন্য যেতে বলা হয়েছে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক এবার বলছেন নির্বাচনে অংশ নেবেন না তিনি। সাকিবের ভাষ্য, ‘সিদ্ধান্ত পরিবর্তন করেছি। নির্বাচন করব না।’ কেন সিদ্ধান্ত পরিবর্তন করলেন তা অবশ্য জানাননি সাকিব। এ নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকেও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গুঞ্জনটা শুরু হয়েছিল পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ঘোষণার পর থেকেই। এরপর থেকে একের পর এক ডালপালা ছড়িয়েছে সেই গুঞ্জনের। গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে ওই গুঞ্জনের ডালপালা আরও ছড়াতে থাকে।

দিনভর গুঞ্জনের পর বিকেলে জানা যায় সত্যিই নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন তারা। বিষয়টি আওয়ামী লীগের একটি দলীয় সূত্র নিশ্চিত করে। ১১ নভেম্বর, রবিবার এই দুই তারকা ক্রিকেটারের মনোনয়ন ফরম কেনার কথা ছিল। কিন্তু রাতেই সাকিব তার সিদ্ধান্ত থেকে সরে আসেন।

এদিকে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে ওয়ানডে অধিনায়ক মাশরাফি এখনো সংবাদমাধ্যমে মুখ খুলেননি। রবিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডি কার্যালয়ে আসার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই ওয়ানডে অধিনায়কের।

Source: www.jagonews24.com