ইন্দোনেশিয়ায় ১৮৯ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

নিউজ ডেস্ক আপডেট:২৯ অক্টোবর, ২০১৮ ইন্দোনেশিয়ায় ১৮৯ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে ১৮৯ যাত্রী নিয়ে উড্ডয়নের পর লায়ন এয়ারের বিধ্বস্ত বিমানটি জাভা সাগরে পড়ে ডুবে গেছে বলে ধারণা করা হচ্ছে। ধ্বংসাবশেষ মিলেছে রয়টার্সের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

স্থানীয় সময় আজ সোমবার সকাল সাড়ে ৬টায় জাকার্তা থেকে বাঙ্কা বেলিতুং দ্বীপের দেপাতি আমির বিমানবন্দরের উদ্দেশে যাত্রা শুরু করে বিমানটি। উড্ডয়নের ঠিক ১৩ মিনিটের মাথায় বিমানটির সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। পরে বোয়িং ৭৩৭ ম্যাক্স মডেলের বিমানটি সুমাত্রা দ্বীপের কাছে বিধ্বস্ত হয় বলে জানিয়েছে ইন্দোনেশিয়ার সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে সিএনএন বলছে, জেটি-৬১০ নামের বিমানটি জাকার্তা বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৬টা ২০ মিনিটে উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পর অর্থাৎ সকাল ৬টা ৩৩ মিনিটে ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিমানটি বিধ্বস্ত হওয়ার সংবাদ পাওয়ার পর উদ্ধার অভিযান শুরু করেছে দেশটির জাতীয় উদ্ধারকারী সংস্থা।

দ্য লায়ন এয়ারের মুখপাত্র ধালাং মান্ডালা বলছেন, ‘আমরা এটা নিশ্চিত হয়েছি যে আমাদের একটি বিমান ট্রাফিক কন্ট্রোল রুমের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে বিদ্ধস্ত হয়েছে। তবে বিমানটির অবস্থান এখনও চিহ্নিত করা যায়নি।’

Source: www.jagonews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ