বিপিএলে দল পেলেন আশরাফুল

নিউজ ডেস্ক আপডেট:২৮ অক্টোবর, ২০১৮ বিপিএলে দল পেলেন আশরাফুল

বাংলাদেশের ক্রিকেটে সেরা প্রতিভা বলা হতো তাকে। টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ট সেঞ্চুরিয়ানের রেকর্ডটা এখনও পর্যন্ত দখল করে রেখেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশের শুরুর দিকের সাফল্যের অধিকাংশেরই নির্মাতা ছিলেন এই অমিত সম্ভাবনাময়ী ক্রিকেটার। কিন্তু দুর্ভাগ্য, ২০১৩ সালে এই বিপিএলে ফিক্সিং করে নিষিদ্ধ হলেন তিনি।

৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত আগস্টেই মুক্তি পেয়েছেন আশরাফুল। যদিও আরও এক বছর আগে থেকেই ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পেয়েছিলেন তিনি। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট এবং ফ্রাঞ্জাইজি ক্রিকেটে ঠিকই নিষিদ্ধ ছিলেন। অবশেষে পুরোপুরি মুক্তি পাওয়ার পরই বিপিএলসহ সব ফ্রাঞ্চাইজি ক্রিকেট এবং জাতীয় দলে ফেরার সব দরজা উন্মুক্ত হয়ে গেলো তার সামনে।

সে হিসেবেই বিপিএলের ৬ষ্ঠ আসরের জন্য প্লেয়ার ড্রাফটে নাম উঠলো আশরাফুলের এবং শেষ পর্যন্ত দলও পেয়ে গেলেন তিনি। চিটাগাং ভাইকিংস ১৮ লাখ টাকা কিনে নিলো আশরাফুলকে।

২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় আয়োজনে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। প্রথম দুটি আসরে তিনি ছিলেন বিলুপ্ত ফ্র্যাঞ্চাইজি ঢাকা গ্লাটিয়েটরসের খেলোয়াড়। কেবল আশরাফুলই নন, ম্যাচ গড়াপেটাসহ নানা দুর্নীতির সঙ্গে জড়িয়েছিল সেই ফ্র্যাঞ্চাইজিও। আশরাফুলের নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করায় তাঁকে পাঁচ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। বহিষ্কার করা হয় ঢাকা গ্লাটিয়েটরসকেও। পাঁচ বছর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ করে নিজের ক্রিকেট ক্যারিয়ারের পুনরজ্জীবিত করারই স্বপ্ন দেখছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

গত ১৩ আগস্ট শেষ হয় আশরাফুলের পাঁচ বছর মেয়াদি নিষেধাজ্ঞা। এর আগে অবশ্য ২০১৬ সালে তিনি জাতীয় ক্রিকেট লিগে খেলার সুযোগ পান। খুব ভালো খেলতে পারেননি। গত দুটি বিপিএলে তিনি খেলোয়াড় ড্রাফটে ছিলেন না। এ বছর দেশের এই ফ্র্যাঞ্চাইজি লিগে সুযোগ পাওয়াটা আশরাফুলের জন্য বড় সম্ভাবনার দুয়ার খুলে যাওয়াই।

উল্লেখ্য, ঢাকা প্রিমিয়ার লিগের সর্বশেষ মৌসুমে কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে খেলেছিলেন আশরাফুল। তবে কলাবাগানের অবনমনই হয়েছে। আশরাফুল পাঁচটি সেঞ্চুরি করলেও তাঁর স্ট্রাইকরেট নিয়ে আশান্বিত হওয়ার মতো কিছু ছিল না। এখন দেখা যাক বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে আশরাফুল নিজেকে পরিপূর্ণ রূপে মেলে ধরতে পারেন কি না!

Source: www.prothomalo.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ