জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াডে ঘোষণা

নিউজ ডেস্ক আপডেট:২৫ অক্টোবর, ২০১৮ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াডে ঘোষণা

জিম্বাবুয়ের বিপক্ষেই টেস্টে হয়তো পরীক্ষায়-নিরীক্ষায় করতে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এমনিতেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই। সঙ্গে নেই ওপেনার তামিম ইকবাল। এ কারণে নতুন অধিনায়কসহ দল ঘোষণা করতে হয়েছে। সে ক্ষেত্রে শুধু অধিনায়কই নয়, নতুন দুজনকে ডাকা হয়েছে দলে।

এদের মধ্যে একেবারেই নতুন হচ্ছেন পেসার খালেদ আহমেদ। জাতীয় ক্রিকেট লিগে চলতি রাউন্ডেও (আজ শেষ হওয়া) সিলেটের হয়ে ঢাকা মেট্রোপলিশের বিপক্ষে ১০ উইকেট নিয়েছেন খালেদ। দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই ২৬ বছর বয়সী এই ক্রিকেটারকে ডাকা হলো টেস্ট দলে। এছাড়া নতুন হিসেবে ডাকা হয়েছে, পেস অলরাউন্ডার আরিফুল হককে।

সাকিবের অনুপস্থিতিতে টেস্ট নেতৃত্বের দায়িত্ব যে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে তুলে দেয়া হবে তা আগেই জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দল ঘোষণার সময় সেটাই দেখা গেলো। নেতৃত্ব দেয়া হয়েছে রিয়াদের হাতেই।

প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে ডাকা হয়েছে মোহাম্মদ মিঠুনকে। এখনও টেস্ট অভিষেক হয়নি মিঠুনের। এর আগেও টেস্ট দলে ছিলেন। কিন্তু একাদশে সুযোগ পাননি তিনি। এবার, মিঠুনের হয়তো অভিষেক হয়ে যাবে তার। কারণ, সাকিব আর তামিম যখন নেই, তখন তাদের বিকল্প হিসেবে মিঠুনের অভিষেক প্রায় নিশ্চিত। তার ওপর, ওয়ানডেতে ব্যাট হাতেও দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন তিনি।

বাদ দেয়া হয়েছে পেসার রুবেল হোসেনকে। তার পরিবর্তে দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেলেন পেসার শফিউল ইসলাম। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রমে সর্বশেষ টেস্ট খেলেছিলেন শফিউল। বরাবরের মতই বাদ পড়েছেন সৌম্য সরকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া আবু জায়েদ রাহীকে রাখা হয়েছে এবারও।

টেস্টের নিয়মিত মুখ তাইজুল ইসলাম এবং মুমিনুল হক অবধারিতভাবেই রয়েছেন দলে। ইমরুল কায়েসের সঙ্গে ওপেনার হিসেবে রয়েছেন লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত।

১৫ সদস্যের টেস্ট স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।

Source: www.jagonews24.com

করোনা ভাইরাস - লাইভ আপডেট

# দেশ আক্রান্ত মৃত সুস্থ