Dell XPS 13 Plus হ্যান্ড-অন: এটা কি… টাচ প্যারা?

ঠিক আছে, এটি আবার বছরের সময়: ডেল XPS 13 আপডেট করেছে। এটি একরকম – গত বছর, আমি আপনাকে বলতাম যে এটি সম্ভব নয় – ডিভাইসটিকে আগের চেয়ে আরও মসৃণ এবং বিজোড় করে তুলেছে।

নতুন XPS আনুষ্ঠানিকভাবে CES 2022-এ ঘোষণা করা হয়েছিল, কিন্তু ডিসেম্বরে একটি প্রাক-সারাংশে পণ্যটির সাথে কিছু সময় পেয়েছিল। একটি পাতলা ফ্রেম, ডেল লোগো, দুটি ইউএসবি থান্ডারবোল্ট পোর্ট এবং অন্তর্নির্মিত অ্যালুমিনিয়াম সহ, এটি বাইরের দিকে পূর্ববর্তী XPS 13 এর মতো দেখায়। কিন্তু খাতা খুললেই লক্ষ্য করবেন অনেক কিছু… চাটুকার করা হয়েছে।

এখানে একটি পাখির চোখের দৃশ্য আছে।

প্রথমত, ডেল কার্যকরী অ্যারে সরিয়ে দিয়েছে। এটিকে কোম্পানি “ক্যাপাসিটিভ টাচ ফাংশন অ্যারে” বলে প্রতিস্থাপন করেছে, যা একটি ফ্ল্যাট বারের ছোট LED বোতামগুলিকে বোঝায়। ডেল এটা জোর দিয়ে না. একটি টাচ বার (কিন্তু এটি হল, এটি হল, আপনি জিনিসগুলি পরিবর্তন করার জন্য একটি বার স্পর্শ করেন, তাই যার মস্তিষ্ক অবিলম্বে সেই তুলনাটি বৈধ, আমি আপনাকে দেখতে পাচ্ছি), সেই সময়ে তাদের একটি মান আছে। ফাংশনের একটি সেট যেমন প্রকৃত ফাংশন কী। আমার সংক্ষিপ্ত পরীক্ষার সময় টাচ কীগুলি প্রতিক্রিয়াশীল ছিল এবং পুরোনো ম্যাকবুক প্রোতে আমি কখনই দুর্ঘটনাক্রমে সেগুলি পাম্প করার বিষয়ে বিরক্ত হইনি যেমনটি আমি সবসময় টাচ বারে করি।

আরেকটি জিনিস আপনি লক্ষ্য করতে পারেন: কীবোর্ডের নিচে কোনো সীমিত ট্র্যাকপ্যাড নেই। ডেল XPS 13 কে “হ্যাপটিক ফোর্সপ্যাড” বলে। ম্যাকবুক টাচপ্যাডের মতো, আপনি ক্লিক করলে এটি শারীরিক চাপ সৃষ্টি করে না; এটি বিষণ্নতার অনুভূতি পুনরায় তৈরি করে। আমি কল্পনা করি যে আপনি কোথায় ক্লিক করতে পারেন এবং আপনি কী ক্লিক করতে পারবেন না তা বোঝার জন্য কিছু শেখার বক্ররেখা থাকতে পারে, তবে ডেল মনে করেন পেশী মেমরি এটি একটি সমস্যা তৈরি করতে পারে।

Dell XPS 13 Plus ক্যাপাসিটি ফাংশন সিকোয়েন্স আলোকিত, বাম দিক থেকে কাছে থেকে দেখা হয়েছে।

একেবারে কোন স্পর্শ বার বলছি.
ছবি: ক্যামেরন ফকনার/দ্য ভার্জ

অবশেষে, কীবোর্ড এখন ডেকের সাথে ফ্লাশ। এটি অবশ্যই একটি মার্জিত চেহারা তৈরি করে – পুরো কীবোর্ড বেস এখন একটি ফ্ল্যাট কড। এই লেআউটটি কীগুলিকে প্রশস্ত করার অনুমতি দেয় কারণ তাদের মধ্যে কোনও স্থান নেই। আমি উদ্বিগ্ন যে এটি একটি ডেস্কে টাইপ করার মতো যখন আমি এটিকে ঘোরানোর জন্য নিয়ে যাই, তবে ডেল বলে যে এই কীগুলিতে এখনও একই 1 মিমি ভ্রমণ রয়েছে যা গত বছরের কীগুলি করেছিল৷

আমি বলব না কীবোর্ডটি পাতলা ছিল, তবে বেশিরভাগ স্ট্যান্ডার্ড ল্যাপটপ কীবোর্ডে টাইপ করা অবশ্যই একটি ভিন্ন অভিজ্ঞতা ছিল এবং যদিও আমি আমার গতি পরিমাপ করতে পারিনি, আমি স্বাভাবিকের চেয়ে উল্লেখযোগ্যভাবে ধীর অনুভব করেছি। আমি কল্পনা করতে পারি যে বড় হাতের লোকেরা আমার চেয়ে এই ধরণের সিস্টেমের বেশি প্রশংসা করবে।

দুটি উপরের দিকের শ্যুটার স্পিকার কীবোর্ডের নীচে লুকানো আছে (প্লাস দুটি নীচের দিকের শ্যুটার স্পিকার)। আমি এইগুলি সম্পূর্ণরূপে পরীক্ষা করতে পারিনি, তবে ডেলের ভিড়ের ডেমো অবস্থানে নমুনা ভিডিওগুলি শুনতে আমার কোনও সমস্যা নেই৷ গত বছরের মডেল (শুধুমাত্র দুটি স্পিকার) শালীন ছিল, তবে আল্ট্রাপোর্টেবলগুলিতে অডিও আপগ্রেডগুলি সর্বদা স্বাগত।

আরেকটি বিষয় লক্ষণীয় যে একটি OLED ডিসপ্লে বিকল্প থাকবে। গত বছরের OLED মডেল এটি সমতুল্য FHD কনফিগারেশনের চেয়ে $ 300 বেশি ছিল এবং আমার পরীক্ষায় বেশ কয়েক ঘন্টা ব্যাটারি লাইফ ছিল – কিন্তু যদি এই ধরনের ত্যাগ আপনার জন্য সমস্যা না হয়, তবে সেই বিকল্পটি পথে রয়েছে।

Dell XPS13 Plus কীবোর্ড ডেক উপরে থেকে বাম দিকে ক্যাপাসিটিভ ফাংশনের একটি সারি আলোকিত করে।  স্ক্রীনটি একটি নীল আর্কটিক ব্যাকগ্রাউন্ড দেখায়।

টাচপ্যাড কোথায় অনুমান করুন।

আমি মিথ্যা বলব না, এই সমস্ত পরিবর্তন আমাকে একটুও নার্ভাস করবে না। ডেল একমাত্র কোম্পানি নয় যা এই বছর একটি রৈখিক চেহারা এবং অনুভূতি অর্জনের জন্য তার ফ্ল্যাগশিপ আল্ট্রাপোর্টেবল মডেলগুলিতে পরিবর্তন করছে, তবে XPS 13 প্লাস এখন পর্যন্ত আমার দেখা সবচেয়ে গুরুতর অভিব্যক্তি। যদিও আমি অস্থায়ীভাবে টাচ বার ফাংশন লাইনের সাথে একমত, আমি এখনও কীবোর্ড এবং টাচপ্যাডে বিক্রি হইনি। টাচপ্যাড, বিশেষ করে, গত বছর আমার বইতে XPS 13-কে বিজয়ী করে তোলার বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ছিল, এবং এই এক ক্লিকটি অসাধারণভাবে পাতলা এবং আরও জটিল মনে হয়।

কিন্তু আরে, আমি বুড়ো মানুষ, মেঘের দিকে চিৎকার করছি। লোকেরা তাদের পাতলা, হালকা, ফ্ল্যাট ল্যাপটপ পছন্দ করে এবং এই ধরণের বৈশিষ্ট্যগুলি বাজারে যাওয়ার জায়গা হতে পারে।

Dell XPS13 Plus নীল সিল্ক চেয়ারটি বাম থেকে দেখা যাচ্ছে।  পর্দা একটি নীল পটভূমি দেখায়.

এটি XPS এর জন্য একটি নতুন যুগ।

XPS 13 Plus মডেলগুলি এই বসন্তে বিশ্বব্যাপী পাঠানো হবে৷ তারা $1,199 থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। বেস মডেলটি 12 তম জেনারেল কোর i5 এর সাথে আসে (এগুলি এখনও ইন্টেল এক্সক্লুসিভ – আমি জানি, আমি জানি), 8GB RAM (LPDTR5), 256GB SST এবং একটি 1920 x 1200 নন-টাচ ডিসপ্লে। আপনি এটি 12th General Core i7, 1TB স্টোরেজ এবং 4K টাচ ডিসপ্লে পর্যন্ত নির্দিষ্ট করতে পারেন।

আমাদের সম্পূর্ণ পর্যালোচনাতে, আমি অতিরিক্ত পোস্ট এবং সম্পূর্ণ মূল্য তথ্য প্রদান করতে পারি। ইতিমধ্যে, আমি সত্যিই আশা করি কীবোর্ড এবং টাচপ্যাড একটি “ক্রয়কৃত স্বাদ” অবস্থায় থাকবে।

READ  শীতকালীন ঝড় যুক্তরাষ্ট্র, কানাডার পূর্ব উপকূলে হাজার হাজার ফ্লাইট বাতিল করেছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।