সুপ্রিম কোর্টে রক্ষণশীল সংখ্যাগরিষ্ঠরা বিডেনের টিকাদান কর্মসূচি নিয়ে সন্দিহান

ওয়াশিংটন – শুক্রবার সুপ্রিম কোর্টে রক্ষণশীল সংখ্যাগরিষ্ঠরা হোয়াইট হাউসের অন্যতম প্রধান মহামারীকে অবরুদ্ধ করার দিকে ঝুঁকছে বলে মনে হচ্ছে, সন্দেহ জাগিয়েছে যে বিডেন প্রশাসনের বড় নিয়োগকর্তাদের কর্মীদের টিকা দেওয়ার বা তাদের আরও ঘন ঘন ইনজেকশন দেওয়ার জন্য আইনী কর্তৃত্ব রয়েছে। পরীক্ষা।

মৌখিক তর্ক শেষ সেই আদেশ, রিপাবলিকান-নেতৃত্বাধীন রাজ্য, ব্যবসায়িক গোষ্ঠী এবং অন্যান্যদের কাছ থেকে সারা দেশে আইনি চ্যালেঞ্জের পরে জরুরী ভিত্তিতে আদালতে গিয়েছিলেন, এই প্রত্যাশা উত্থাপন করেছিলেন যে আদালত করোনা ভাইরাস মোকাবেলায় বিডেন প্রশাসনের প্রচেষ্টাকে মারাত্মক ধাক্কা দিতে পারে। অত্যন্ত সংক্রামক ওমিগ্রান বৈকল্পিক ছড়িয়ে পড়তে থাকে।

আদালত ফেডারেল অর্থায়িত সুবিধাগুলিতে স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়ার জন্য একটি পৃথক আদেশের অনুমতি দেওয়ার সম্ভাবনা বেশি। এই নিয়ম, দ্বিতীয় মামলার বিষয়, অন্যান্য ধরনের চিকিৎসা সুবিধার ফেডারেল তদারকির সাথে সঙ্গতিপূর্ণ ছিল এবং প্রায় সমগ্র চিকিৎসা প্রতিষ্ঠান দ্বারা সমর্থিত ছিল, কিছু বিচারক বলেছেন।

কিন্তু নিয়োগকর্তার আদেশের প্রশ্ন ছিল একেবারে উল্টো। এই প্রবিধানটি মহামারী নিয়ন্ত্রণের প্রয়াসে রাষ্ট্রপতি ফিদেল কর্তৃক আরোপিত দীর্ঘতম নীতিগুলির মধ্যে একটি, যা 100 জনেরও বেশি কর্মী সহ কোম্পানিতে কর্মরত 84 মিলিয়ন মার্কিন কর্মীকে প্রভাবিত করবে। অনেক রক্ষণশীল বিচারক বলেছেন যে এটা সন্দেহজনক যে ফেডারেল ওয়ার্কপ্লেস সেফটি অ্যাক্ট প্রশাসনকে এটি আরোপ করার আইনি ক্ষমতা দিয়েছে।

মামলার যুক্তিতে আদালত দ্রুত ব্যবস্থা নিতে পারে ব্যতিক্রমী দ্রুত সময়সূচী.

প্রধান বিচারপতি জন জি. রবার্টস জুনিয়র বলেছেন, দেশের কর্মক্ষেত্রে মহামারী মোকাবেলার জন্য একটি ফেডারেল সংস্থার চেয়ে রাজ্য এবং কংগ্রেসগুলি বেশি উপযুক্ত। “এটি এমন কিছু যা ফেডারেল সরকার আগে কখনও করেনি,” তিনি বলেছিলেন, তিনি যোগ করেছেন যে প্রশাসনের ভাইরাস সম্পর্কিত অনেক আদেশ কংগ্রেসের নিষ্ক্রিয়তার প্রতিক্রিয়া হিসাবে “একটি সমাধান” ছিল।

বিচারক অ্যামি কনি ব্যারেট বলেছেন যে চ্যালেঞ্জ করা নিয়মটি সমস্ত প্রধান নিয়োগকর্তার চেয়ে অনেক বেশি প্রসারিত। মাংস প্যাকিং কারখানা এবং ডেন্টাল অফিসগুলি নিয়ন্ত্রণের অধীন হতে পারে, তবে প্রকৃতির অন্বেষণ করা উচিত নয়, তিনি বলেছিলেন।

বিচারক নিল এম. কর্শ এবং ব্রেট এম। কাভানাগ, রাজনৈতিক ও অর্থনৈতিক প্রভাব বিবেচনা করে, পরামর্শ দিয়েছিলেন যে ক্ষমতাসীন আইন এজেন্সিকে স্পষ্টভাবে ম্যান্ডেট আরোপ করার অনুমতি দেয়নি।

Omicron বৈকল্পিক ফলাফল হিসাবে তদন্ত এসেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধি, অফিসে ফিরে আসা এবং হাসপাতালে ভর্তি বৃদ্ধি থেকে মানুষ প্রতিরোধ. অর্থনীতিবিদরা উদ্বিগ্ন যে মামলার বৃদ্ধি আগামী মাসগুলিতে চাকরি বৃদ্ধিকে বাধা দিতে পারে।

READ  ডেমোক্র্যাটিক ব্যাঙ্ক নিয়ন্ত্রকদের সঙ্গে লড়াইয়ের পর পদত্যাগ করেছেন ট্রাম্পের মনোনীত প্রার্থী

আদালতের আরও তিনজন উদারপন্থী বিচারক বলেছেন যে আদেশটি জনস্বাস্থ্য সংকটের একটি প্রয়োজনীয় প্রতিক্রিয়া।

বিচারক এলেনা কাগান বলেন, “এটি একটি মহামারী, যাতে প্রায় এক মিলিয়ন মানুষ মারা গেছে।” “গত শতাব্দীতে এই দেশটির মুখোমুখি এটিই সবচেয়ে বড় জনস্বাস্থ্য ঝুঁকি।”

“আমরা জানি যে রোগের বিস্তার রোধ করার সর্বোত্তম উপায় হল মানুষকে টিকা দেওয়া,” তিনি বলেছিলেন।

বিচারক স্টিফেন জি. “জনস্বার্থে এই ভ্যাকসিনগুলি হঠাৎ বন্ধ করা অবিশ্বাস্য,” ফ্রেয়ার বলেছিলেন।

আর্গুমেন্টের কিছু অংশগ্রহণকারী আদালতের কক্ষ থেকে অনুপস্থিত ছিল, সম্ভবত সংক্রমণের কারণে। অক্টোবরে বিচারকদের কোর্টরুমে ফিরে আসার পর থেকে, বিচারক সোনিয়া সোটোমায়র, যিনি ডায়াবেটিসে ভুগছিলেন এবং মাস্ক পরা একমাত্র সদস্য ছিলেন, তিনি তার চেম্বার থেকে চলে গেছেন।

শুক্রবার সাতজন বিচারপতি মো মুখোশ পরা ছিল প্রথমবারের মতো বেঞ্চ। ব্যতিক্রম হলেন বিচারক কর্শ, যিনি বিচারক সোটোমায়রের পাশে বসেন।

দুই আইনজীবী – ওহাইও সলিসিটর জেনারেল বেঞ্জামিন এম. ফুল এবং লুইসিয়ানার সলিসিটর জেনারেল এলিজাবেথ মুরিল – টেলিফোনে। আদালতের Covit-19 প্রোটোকল আইনজীবীদের ভাইরাসের জন্য পরীক্ষা করা দরকার।

আদালতের একজন মুখপাত্র বলেছেন যে সমস্ত বিচারককে সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে এবং বুস্টার শট নেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্ট আছে বারে বারে প্রতিষ্ঠিত রাষ্ট্রীয় ভ্যাকসিন আদেশ সাংবিধানিক চ্যালেঞ্জের বিরুদ্ধে বিভিন্ন সংগঠনে। আদালতের সামনের মামলাগুলি ভিন্ন কারণ তারা প্রাথমিকভাবে প্রশ্ন উত্থাপন করে যে কংগ্রেস প্রয়োজনীয়তাগুলি প্রতিষ্ঠা করার জন্য নির্বাহীকে অনুমোদন করেছে কিনা।

প্রশাসন প্রাসঙ্গিক আইনের ভাষা এবং প্রয়োজনীয়তা প্রদানের ক্ষেত্রে যথাযথ পদ্ধতি অনুসরণ করেছে কিনা সে সম্পর্কে মূলত উত্তর।

বিডেন পরিচালনার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল নিয়োগকর্তার টিকা বা পরীক্ষার আদেশে আদালত কীভাবে প্রতিক্রিয়া জানাবে। ব্যবস্থাপনা অনুমান এই নিয়মটি 22 মিলিয়ন মানুষকে টিকা দেওয়া এবং 250,000 হাসপাতালে ভর্তি করা থেকে বিরত রাখবে।

এটি নভেম্বরে শ্রমের পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য প্রশাসন বা OSHA বিভাগ দ্বারা প্রকাশ করা হয়েছিল।

READ  বিডেন তার মেয়াদের প্রথম পূর্ণ বছর উপলক্ষে একটি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেছেন

যদিও তাদের পরীক্ষার জন্য অর্থ প্রদান করতে হবে না, নিয়োগকর্তারা তাদের কর্মীদের ভ্যাকসিন পাওয়ার পরিবর্তে সাপ্তাহিক ভিত্তিতে পরীক্ষার বিকল্প দিতে পারবেন। ধর্মীয় আপত্তি সহ কর্মচারীদের জন্য এবং যারা তাদের কাজে অন্যদের সাথে ঘনিষ্ঠ সংস্পর্শে আসে না, যেমন বাড়িতে বা একচেটিয়াভাবে বাইরে কাজ করে তাদের জন্য ব্যতিক্রম করা হয়।

1970 আইনের অধীনে, OSHA কর্মক্ষেত্রের নিরাপত্তার জন্য জরুরী প্রবিধান জারি করার ক্ষমতা রাখে, যা নির্দেশ করতে পারে যে কর্মীরা বড় ঝুঁকির মধ্যে রয়েছে এবং নিয়মটি প্রয়োজনীয়।

বিচারক কাগান বলেছিলেন যে মহামারীটি অবশ্যই মূল্যবান ছিল। “আপনি কি জানেন যে গত দুই বছরে কোন কর্মক্ষেত্রই মৌলিকভাবে নিজেদের পরিবর্তন করেনি?” সে মিস্টার ফ্লাওয়ারকে জিজ্ঞেস করল।

তিনি প্রতিক্রিয়া জানিয়েছিলেন যে করোনভাইরাস সন্ত্রাসবাদের মতো সাধারণ ঝুঁকি এবং কর্মক্ষেত্রের ঝুঁকি নয়।

“কেন না?” বিচারক কাগান জিজ্ঞাসা করেছিলেন যে অন্য কর্মচারীদের সাথে আট ঘন্টা বা তার বেশি সময় ধরে কাজ করাই কেবল কর্মক্ষেত্রে ঘটবে কিনা।

তবে বিচারক কর্শ বলেছেন যে সংস্থার কর্তৃত্ব কর্মক্ষেত্র-নির্দিষ্ট ঝুঁকির মধ্যে সীমাবদ্ধ। “ঐতিহ্যগতভাবে,” তিনি বলেন, “ওএসএইচএ-তে এমন নিয়ম রয়েছে যা কর্মক্ষেত্রের ঝুঁকিগুলিকে প্রভাবিত করে, যা কর্মক্ষেত্রের জন্য অনন্য এবং এতে 24 ঘন্টা ব্যক্তিদের প্রভাবিত করার ঝুঁকি জড়িত নয়।”

বিচারক স্যামুয়েল এ. আলিতো জুনিয়র জিজ্ঞাসা করেছিলেন যে মামলাটি বিবেচনা করার সময় আদালতের সামান্য নিষেধাজ্ঞা জারি করা উচিত কিনা। জাতীয় মুক্ত বাণিজ্য ফেডারেশনের বিরুদ্ধে শ্রম বিভাগ, না। 21A244। তিনি উল্লেখ করেছেন যে ওএসএইচএ বলেছে যে এটি সোমবার অ-সম্মতির জন্য ব্যবসার উল্লেখ করতে পারে।

কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্বকারী সলিসিটর জেনারেল এলিজাবেথ পি. প্রিলোগার বলেছিলেন যে এটি আদালতের রায় স্থগিত করবে, তবে বলেছে যে সোমবারের সময়সীমা শুধুমাত্র নিবন্ধন এবং মুখোশের জন্য ছিল এবং কোম্পানিটি 9 ফেব্রুয়ারি পর্যন্ত পরীক্ষার প্রয়োজনীয়তা বাস্তবায়ন করবে না।

Scott A., প্রয়োজনীয়তা চ্যালেঞ্জকারী ব্যবসায়িক গোষ্ঠীর অ্যাটর্নি। কেলার বলেছেন, “প্রয়োগ শুরু হওয়ার আগে আমাদের এখন থাকতে হবে।”

“সোমবার আমাদের সদস্যদের এই প্রবিধান বেহেমথ মেনে চলার বিষয়ে তাদের পরিকল্পনা প্রকাশ্যে জমা দিতে হবে,” তিনি বলেছিলেন। “9 ফেব্রুয়ারির মধ্যে টিকা দিতে হবে। মেনে চলার জন্য আপনার দুটি ভ্যাকসিন লাগবে। এই ভ্যাকসিনগুলি অবিলম্বে শুরু করা উচিত। ট্র্যাকিং এবং রেকর্ডিং রাতারাতি ঘটতে পারে না।

READ  যুক্তরাজ্যের একজন ভাই বলেছেন যে ব্যক্তি টেক্সাসের সিনাগগকে জিম্মি করেছিল তার 'মানসিক স্বাস্থ্য সমস্যা' ছিল

দ্বিতীয় ক্ষেত্রে করোনা ভাইরাসের বিরুদ্ধে টিকা দেওয়ার জন্য চিকিৎসা বীমা এবং চিকিৎসা সহায়তা কর্মসূচিতে অংশগ্রহণকারী হাসপাতাল এবং অন্যান্য স্বাস্থ্যসেবা সুবিধার কর্মীদের প্রয়োজনীয়তার বিষয়ে উদ্বেগ রয়েছে। ক্ষেত্রে প্রয়োজন, বিডেন v. মিসৌরি, না। 21A240, 17 মিলিয়নেরও বেশি কর্মীকে প্রভাবিত করে, ব্যবস্থাপনা মো, এবং “প্রতি মাসে শত শত বা হাজার হাজার জীবন বাঁচান।”

রিপাবলিকান আধিকারিকদের নেতৃত্বে রাজ্যগুলি অধ্যাদেশকে চ্যালেঞ্জ করেছিল এবং দেশের অর্ধেক জুড়ে নিষেধাজ্ঞার আদেশ পেয়েছিল।

ফেডারেল সরকারের অ্যাটর্নি ব্রায়ান এইচ। ফ্লেচার যুক্তি দিয়েছিলেন যে একটি ফেডারেল আইন এটিকে ফেডারেল অর্থায়িত সুবিধাগুলিতে রোগীদের স্বাস্থ্য এবং সুরক্ষা নিয়ন্ত্রণ করার বিস্তৃত ক্ষমতা দিয়েছে। আইন স্বাস্থ্য ও মানবসেবা সচিবকে চিকিৎসা ও চিকিৎসা সহায়তা কর্মসূচির “দক্ষ ব্যবস্থাপনা” নিশ্চিত করার জন্য প্রবিধান জারি করার সাধারণ কর্তৃত্ব দেয় এবং বিভিন্ন ধরনের সুবিধার সাথে সম্পর্কিত আইনের কিছু ধারা সাধারণত সচিবকে রক্ষা করার প্রয়োজনীয়তা অনুমোদন করে। রোগীর স্বাস্থ্য ও নিরাপত্তা।

বিচারক ব্যারেট বলেছেন যে আইনি কর্তৃপক্ষের প্যাচওয়ার্ক মামলাটিকে জটিল করে তুলেছে এবং বিভিন্ন ধরণের সুবিধার জন্য বিভিন্ন উত্তরের প্রয়োজন হতে পারে।

বিচারক কাভানাঘ বলেছেন যে মামলাটি “অসাধারণ” কারণ “নিয়ন্ত্রকেরা এখানে নিয়ন্ত্রণ সম্পর্কে অভিযোগ করেননি।” বিপরীতে, হাসপাতাল এবং স্বাস্থ্য গোষ্ঠীগুলি “অতিরিক্ত সমর্থনকারী বলে মনে হচ্ছে,” তিনি বলেছিলেন।

মিসৌরির আইনজীবী যিশু এ. Ossetian ভ্যাকসিনের প্রয়োজনের কারণে স্বাস্থ্যকর্মীদের সরিয়ে দেওয়া হবে, যা গ্রামীণ হাসপাতালের সংকটের দিকে নিয়ে যাবে। “এটি কার্যকরভাবে আমাদের নাগরিকদের স্বাস্থ্যসেবাকে দুর্বল করবে,” তিনি বলেছিলেন।

বিচারক কাগান প্রতিক্রিয়া জানিয়েছিলেন যে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের তাদের রোগীদের প্রয়োজনীয় যত্ন নেওয়ার জন্য উত্সাহিত করা হয়েছিল। “লোকেরা হাসপাতালে আসে না কারণ তারা কর্মীদের কাছ থেকে কোভিড পেতে ভয় পায়,” তিনি বলেছিলেন।

তিনি যোগ করেছেন যে স্বাস্থ্যকর্মীদের নিয়ন্ত্রণ সরাসরি কমান্ডের কাছে ফুটে উঠেছে। “মূলত একটি জিনিস যা আপনি করতে পারবেন না তা হল আপনার রোগীদের হত্যা করা,” তিনি বলেছিলেন। “সুতরাং আপনাকে টিকা নিতে হবে যাতে আপনি এমন রোগ ছড়াবেন না যা বয়স্ক চিকিৎসা রোগীদের হত্যা করতে পারে, এটি অসুস্থ চিকিৎসা রোগীদের হত্যা করতে পারে।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।