সবাই ওয়ার্ডলি হতে চায়

তিন মাসের ব্যবধানে, ওয়ার্ডলি ব্যক্তিগত উপহারের জন্য গিয়েছিলেন ভাইরাল অনুভূতি – এখন, সবাই ভিতরে থাকতে চায়।

সবুজ, হলুদ, কালো এবং সাদা ব্লকগুলি স্পয়লার-মুক্ত স্কোরিং গ্রিডের সাথে গুঞ্জন হতে পারে, যা খেলোয়াড়দের তাদের ওয়ার্ডলে হিটগুলি সোশ্যাল মিডিয়া, গ্রুপ চ্যাট এবং আরও অনেক কিছুতে শেয়ার করতে দেয়৷ গেমটি খেলতে, খেলোয়াড়রা অনুমান করে যে কি পূর্ব-নির্ধারিত পাঁচ অক্ষরের শব্দ মাত্র ছয়টি প্রচেষ্টায়, প্রক্রিয়াটি 80 এর দশকের শেষের দিকে জনপ্রিয় গেম শো “লিঙ্গো” এর মতো। হলুদ এবং সবুজ বর্গক্ষেত্র নির্দেশ করে যে Wordle প্লেয়াররা সঠিক অক্ষর বা সঠিক অক্ষরের সংমিশ্রণ এবং সেই অক্ষরের জন্য সঠিক স্থানটি অনুমান করেছে কিনা।

জোশ ওয়ার্ড নামে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার প্রাথমিকভাবে তার সহকারীকে উপহার হিসেবে এই গেমটি তৈরি করেন। এটি অক্টোবরে জনসাধারণের কাছে মুক্তি পায় এবং কয়েক মাসের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠে। নব্বই জন লোক ১লা নভেম্বর এই গেমটি খেলেছে। ওয়ার্ড অনুযায়ী. প্রায় দুই মাস পরে, 300,000 মানুষ খেলেছে।

টুইটারের কারণে জনপ্রিয় হয়ে ওঠেন ওয়ার্ডলি। ১লা নভেম্বর থেকে 13 জানুয়ারী পর্যন্ত, প্রায় 1.3 মিলিয়ন টুইট টুইটারকে শব্দপ্লেতে পূর্ণ করেছে, সাইটটির যোগাযোগ নেতা সিওভান মারফির মতে। এই বছর এখন পর্যন্ত, ওয়ার্ডলি সম্পর্কে টুইটারে কথোপকথনে বলা হয়েছে যে দৈনিক গড় বৃদ্ধির হার ছিল 26 শতাংশ, মিসেস মারফি বলেছেন।

Wordle প্লেয়ার বিনামূল্যে এবং কোন বিজ্ঞাপন নেই, একটি দুর্দান্ত ব্যবহারকারীর অভিজ্ঞতা তৈরি করে৷ এই জনপ্রিয় পণ্যগুলির যে কোনওটির সাফল্য মূলত অনুলিপিবাদীদের দ্বারা অনুসরণ করা হয়েছে, যারা বাজ ব্যবহার করার চেষ্টায় পিছিয়ে রয়েছে। মূল গেমটি ভাইরাল হওয়ার কয়েক দিন পরে Wordle প্রতিস্থাপন উপস্থিত হয়েছিল। কিছু অনুসারীর লক্ষ্য ছিল খেলোয়াড়দের একটি শব্দ বা একাধিক রাউন্ডের জন্য এক দিনে আরও অনুমান দেওয়া, অন্যরা শুধুমাত্র মজা এবং গেমের নামে।

READ  রনেটসের প্রধান গায়ক রনি স্পেক্টর 78 বছর বয়সে মারা গেছেন

চিঠিউদাহরণস্বরূপ, দিনের চিঠিটি অনুমান করার 26 টি প্রচেষ্টার প্রস্তাব দেয়। চতুর্দিকে, যা নিজেকে “ওয়ার্ডলের ইয়াসিফিকেশন” বলে, ওয়ার্ডলকে রিমিক্স করে এবং কিছু “খুব NSFW“শব্দ। অযৌক্তিক সীমাহীন অনুমান প্রদান করে কিন্তু ইনপুট সমাধান করা প্রতিটি শব্দ কঠিন হয়ে যায়।

তবে সবচেয়ে উল্লেখযোগ্য অনুকরণকারীর নাম দেওয়া হয়েছিল ওয়ার্ডলি এবং একটি অ্যাপ্লিকেশন হিসাবে উপস্থাপন করা হয়েছিল, একটি ওয়েবপেজ গেমের মূল পুনরাবৃত্তির বিপরীতে। অ্যাপটির নির্মাতা, Zach Shakked, ছোট এবং দীর্ঘ শব্দের জন্য অতিরিক্ত বিকল্প সহ খেলোয়াড়দের একই গেমের বিনামূল্যে ট্রায়াল দিয়েছেন। অ্যাপটি $30 সীমাহীন প্রো সংস্করণও অফার করেছে। আপেল নিচে গ্রহণ গেম – এবং অন্যান্য কপিক্যাট – এর অ্যাপ স্টোর থেকে নগদীকরণ সম্পর্কে টুইট তার সংস্করণ।

ভক্তদের জন্য, Wordle ক্রেজ হল একটি বিষয়বস্তু সোনার খনি। আসলে, টুইটার ব্যবহারকারীরা তাদের রঙিন গ্রিডগুলিকে ভাইরাল মেমে পরিণত করার জন্য আরও বেশি সময় ব্যয় করতে পারে। পেইন্টিং, তারা কার্টুন এবং কমিকস খেলা খেলতে চান. গেমটি সহ-হোস্ট করেছিলেন “দ্য টুনাইট শো” হোস্ট জিমি ফ্যালন এবং “হিয়ার” অভিনেত্রী জে। এটি স্মিথ-ক্যামেরন সহ সেলিব্রিটিদের দৃষ্টি আকর্ষণ করেছে।

একটি স্মৃতিস্তম্ভে, জন কুসাক একটি বুমবক্স নয়, বরং তার মাথার উপর একটি ওয়ার্ডপ্লে গ্রিড ধরে রেখেছে। “কিছু বল”? এবং, “আমাকে বলুন আপনি আপনার Wordley স্কোর ভাগ করতে যাচ্ছেন।”

ব্র্যান্ডগুলিও ট্রেন্ডি গেম সম্পর্কে টুইট করে। লোগো তৈরি করা হয়েছে ইট এর নিজস্ব সবুজ এবং হলুদ গ্রিড আছে, এবং স্মিথসোনিয়ান টুইট করেছেন কুপার হিউইট সংগ্রহ থেকে সবুজ, হলুদ এবং কালো টেবিলক্লথের ছবি।

টুইটার ব্যবহারকারীরা ওয়ার্ডলি উন্মাদনাকে ফর্মভিলের সাথে উন্মাদনার সাথে তুলনা করে, 2009 সালে প্রকাশিত কৃষি-সিমুলেশন গেমের একটি সিরিজ। খেলাধুলা, Zinga দ্বারা তৈরি এবং প্রকাশিত, ব্যবহারকারীদের তাদের ভার্চুয়াল ফসল দেখতে, সাহায্যের জন্য তাদের Facebook বন্ধুদের উস্কে দিতে এবং ব্যবহারিকভাবে Facebook ক্যাপচার করতে দেয়। ওয়ার্ডওয়্যারের মতো, ফর্মভিল ছিল একটি ইন্টারনেট সংবেদন যা উজ্জ্বলভাবে জ্বলছিল এবং প্রতিদিন 32 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারীদের শীর্ষে নিয়ে এসেছিল।

READ  নতুন বছর বিমান ভ্রমণকারীদের জন্য বাতিল ফ্লাইট নিয়ে আসে

নিউ ইয়র্ক টাইমস ক্রসওয়ার্ড এডিটর উইল শর্টস বলেছেন, “এই ধরনের লালসা অনুমান করার প্রায় কোন উপায় নেই।” “তারা কোন আপাত কারণ ছাড়াই চলে যায় এবং তারপরে মানুষ যখন অন্য জিনিসে যায় তখন মারা যায়,” তিনি যোগ করেন।

কিন্তু Wordle অনেক জিনিস আছে. “ওয়ার্ডলের ভাল জিনিস হল কম্পিউটার ইন্টারফেসটি কতটা সহজ, সুন্দর এবং আকর্ষণীয়,” তিনি বলেছিলেন। শর্টস ড. খেলোয়াড়দের দিনে ছয়টি অনুমানের মধ্যে সীমাবদ্ধ করা এবং দিনে একটি ধাঁধা রেশন করা সমাধান প্রক্রিয়াকে উত্তেজনা দেয়, তিনি বলেছিলেন। “এটি একটি বড় ধাঁধা, এটি খেলতে খুব বেশি সময় লাগে না, এটি আমাদের বয়সের জন্য উপযুক্ত যখন লোকেরা অল্প মনোযোগ আকর্ষণ করে।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।