শীতকালীন অলিম্পিক 2022: পদক গণনা, লাইভ আপডেট এবং খবর

ক্রেডিট…ডগ মিলস / দ্য নিউ ইয়র্ক টাইমস

নরওয়ের থেরেসে জোহাগ শনিবার বেইজিং গেমসের প্রথম স্বর্ণপদক জিতেছেন, 15 কিলোমিটার স্কিয়াথলনে আধিপত্য বিস্তার করে দৌড়ের মধ্য দিয়ে একটি কমান্ডিং লিড খোলার পরে যা বিশ্বের সেরা অল-রাউন্ড স্কিয়ার নির্ধারণ করে।

33 বছর বয়সী জোহগ, 14-বারের বিশ্ব চ্যাম্পিয়ন এবং তিনবার অলিম্পিক পদক বিজয়ী, দৌড়ের প্রথমার্ধের পিছনে মাঠ ছেড়েছিলেন, যা “ক্লাসিক্যাল” আপ-এন্ড-ডাউন স্কিইং স্টাইলে অর্ধেক স্কি করা হয় এবং অর্ধেক কম রেজিমেন্টেড “স্কেটিং” শৈলীতে।

বিশ্বকাপের নেতা, রাশিয়ার নাটালিয়া নেপ্রিয়ায়েভা, রৌপ্য এবং ব্রোঞ্জের জন্য ঘনিষ্ঠ লড়াইয়ে অস্ট্রিয়ার তেরেসা স্ট্যাডলোবারকে হারিয়েছিলেন। নেপ্রিয়ায়েভা স্ট্যাডলোবার, একজন চমকপ্রদ পদক বিজয়ীকে ধারণ করে এক সেকেন্ডের তিন-দশমাংশ, কিন্তু উভয়ই জোহগ থেকে 30 সেকেন্ডেরও বেশি পিছিয়ে শেষ করেছে, যার জয়ের সময় ছিল 44 মিনিট 13.7 সেকেন্ড।

ঝাংজিয়াকাউ ন্যাশনাল ক্রস কান্ট্রি স্কিইং সেন্টারের হিমশীতল, ঝাপসা পরিবেশে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছিল, এমন একটি দিনে যে কয়েক ডজন স্কাইয়ার টুপি এবং ফেসমাস্ক পরা এবং তাদের গালে টেপ পরে বাতাসের জ্বালা প্রতিরোধ করার জন্য প্রতিযোগিতা করেছিল, এটি এমন একটি খেলার মধ্যে একটি বিরল ঘটনা যাতে এটি জড়িত। অনেক পরিশ্রম

আমেরিকান জেসি ডিগিন্স, 2018 গেমসের একজন নায়ক তার নাটকীয় সমাপ্তি পায়ে মহিলা দলের স্প্রিন্টে সোনা জেতার পর – “তারা ক্লেবো বাক্কেনে সবকিছু দিয়েছে!”- ষষ্ঠ শেষ হয়েছে, জোহগ থেকে প্রায় এক মিনিট পিছিয়ে।

“সত্যিই একটি প্রতিশ্রুতিশীল সূচনা,” বলেছেন ডিগিন্স, যার বিশেষত্ব হল স্প্রিন্ট রেস এবং যিনি এমন একটি রেসে চমকপ্রদ পদক বিজয়ী হতেন যার জন্য এত ক্লাসিক্যাল স্কিইং, তার দুর্বল শৈলীর প্রয়োজন ছিল৷

হিমশীতল তাপমাত্রা এবং দমকা বাতাস নৃশংস রেসিং অবস্থার জন্য তৈরি। হেইলি সুইরবুল নামে আরেক আমেরিকান বলেছেন, এক দমকা হাওয়া তাকে প্রায় সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে।

READ  ওমিগ্রন তার ফ্লাইট ক্রু কমিয়ে দেওয়ায় আরও হাজার হাজার বাতিলের সাথে বিমান হামলা অব্যাহত রয়েছে।

অলিম্পিক রেসে জোহাগের দ্বিতীয় সোনা, যা 2010 ভ্যাঙ্কুভার গেমসের একটি রিলে সোনা এবং 2014 সালে সোচি থেকে একটি রৌপ্য এবং ব্রোঞ্জ অন্তর্ভুক্ত করে।

সময়

বা পতাকা

নরওয়ে

44: 13.7

ROC পতাকা

রাশিয়ান অলিম্পিক কমিটি

44: 43.9

+30.2

AUT পতাকা

অস্ট্রিয়া

44: 44.2

+30.5

2018 সালে একটি নিষিদ্ধ স্টেরয়েডের জন্য ইতিবাচক পরীক্ষার জন্য ডোপিং সাসপেনশন পরিবেশন করার সময় তিনি 2018 পিয়ংচ্যাং গেমগুলি মিস করেন। জোহগ এবং নরওয়েজিয়ান স্কিইং কর্মকর্তারা এই ফলাফলের জন্য একটি দলের ডাক্তারের ভুলের জন্য দায়ী করেন, দাবি করেন যে তিনি ভুলবশত তাকে এই পদার্থটি দিয়েছিলেন যা এতে ছিল একটি ঠোঁট বাম।

কিন্তু আন্তর্জাতিক স্কি ফেডারেশন আরও দীর্ঘ নিষেধাজ্ঞার জন্য চাপ দেয় এবং খেলাধুলার জন্য আরবিট্রেশন কোর্ট সম্মত হন, তার সাসপেনশন 18 মাস পর্যন্ত বাড়িয়ে দেন।

ডিগিন্স, আমেরিকান তারকা, দুর্দান্ত স্টাইলে অলিম্পিক শুরু করতে চেয়েছিলেন, কিন্তু রেসের ক্লাসিক্যাল প্রথমার্ধে তিনি জোহাগ এবং অন্যান্য ইউরোপীয় স্কাইয়ারদের সাথে মিলিত হতে পারেননি। চার বছর আগে, ডিগিন্স এবং তার প্রাক্তন সতীর্থ কিকান র্যান্ডাল ক্রস কান্ট্রিতে স্বর্ণ জয়ী প্রথম আমেরিকান এবং 1976 সাল থেকে ক্রস-কান্ট্রি পদক জিতে প্রথম আমেরিকান হয়েছিলেন।

সেই বিজয়ের পর থেকে, ডিগিনস বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর স্কাইয়ারদের একজন হয়ে উঠেছে, আপাতদৃষ্টিতে সীমাহীন শক্তির রিজার্ভের সাথে একটি ওয়্যারি স্পার্ক প্লাগ যা তার প্রতিযোগীদের বশ্যতা স্বীকার করতে বাধ্য করে এবং যখন একটি রেস লাইনে থাকে তখন তাকে শেষ পর্যন্ত নিয়ে যায়।

স্কিয়াথলন একটি অনন্য পরীক্ষা, যদিও, যেহেতু এটির জন্য স্কাইয়ারদের ক্লাসিক্যাল স্টাইলের স্কিইং উভয় ক্ষেত্রেই পারদর্শী হতে হয়, যেখানে স্কিগুলি সরলরেখায় থাকে এবং ফ্রিস্টাইল বা স্কেট স্কিইং, একটি গতি যা আইস স্কেটিং এর মতো।

এটি এমন একটি ইভেন্ট যা আমেরিকান স্কাইয়ারদের জন্য সবসময় কঠিন প্রমাণিত হয়েছে, যাদের বেশিরভাগই ফ্রিস্টাইল স্কিইং করে বড় হয় এবং তারপরে তারা যখন বড় হয় এবং প্রতিযোগিতা শুরু করে তখন কীভাবে ক্লাসিক্যাল স্কি করতে হয় তা শিখে। ইউরোপীয় স্কিয়াররা অল্প বয়সে শাস্ত্রীয় স্টাইলের স্কিইংয়ের সাথে পরিচিত হওয়ার সম্ভাবনা অনেক বেশি।

ডিগিন্স ক্লাসিক্যালে তার পারফরম্যান্স উন্নত করার জন্য গত চার বছরে অগণিত ঘন্টা ব্যয় করেছেন। প্রচেষ্টাগুলি তাকে 2021 সালে মর্যাদাপূর্ণ ট্যুর ডি স্কি জিতে প্রথম আমেরিকান মহিলা হতে সাহায্য করেছিল, একটি বহু-বিভাগীয়, আট-পর্যায়ের রেস যা 10 দিনের মধ্যে একাধিক দেশে তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হয়।

বেইজিংয়ে বিশেষ করে মঙ্গলবারের জন্য নির্ধারিত ব্যক্তিগত স্প্রিন্টে তার পদক পাওয়ার আরও বেশ কয়েকটি সুযোগ থাকবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।