লস অ্যাঞ্জেলেস পুলিশের গুলিতে নিহত মেয়েটির বাবা-মা ড্রেসিংরুমে বিচারের দাবি জানিয়েছেন

লস অ্যাঞ্জেলেস, ডিসেম্বর 28 (রয়টার্স) – ড্রেসিং রুমে লস অ্যাঞ্জেলেস পুলিশ অফিসারের ভুল বুলেটে গত সপ্তাহে নিহত একটি মেয়ের বাবা-মা বিচার চাইছেন। গুলি করে মৃত্যু।

Valentina Orellana-Peralta, 14 বছর বয়সী একটি মেয়ে, 23 শে ডিসেম্বর উত্তরের হলিউড স্টোরে অসাবধানতাবশত গুলি করে হত্যা করা হয়েছিল এবং একজন পুলিশ অফিসার একজন লোকের উপর গুলি চালায় যে অনেক লোককে ভয় দেখানোর পরে অন্য দোকানদারকে আক্রমণ করছিল।

সন্দেহভাজন নিহত হয়েছে। কিন্তু অফিসারের বন্দুক থেকে একটি রাউন্ড মেয়েটি যে ঘরে লুকিয়ে ছিল তার দেয়ালে বিদ্ধ হয় এবং তার মায়ের সাথে যুবকের বুকে আঘাত করে, পুলিশ জানিয়েছে। জামাকাপড় কিনতে যাওয়া মেয়েটি তার মায়ের হাতে ধরা পড়ে মারা যায়।

Reuters.com-এ সীমাহীন বিনামূল্যে অ্যাক্সেসের জন্য এখনই সাইন আপ করুন

লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগের (এলএপিডি) বাইরে একটি সংবাদ সম্মেলনের সময়, তার বাবা, লরেনাস বেন ক্রাম্পের পরিবারের আইনজীবী জুয়ান পাবলো ওরেলানা একটি বিবৃতিতে বলেছিলেন যে “আমার পুরো হৃদয় যেন আমার শরীর থেকে ছিঁড়ে গেছে। ” সদর দপ্তর। “আমাদের মেয়ের বিচার দরকার। ভ্যালেন্টিনার জীবন গুরুত্বপূর্ণ।”

বাবা-মা কাঁদছেন যখন তারা একটি সন্ধ্যায় ফুল এবং চিলিতে জন্ম নেওয়া কন্যার ফটো নিয়ে দাঁড়িয়ে আছেন৷ তারা তাদের গলায় প্ল্যাকার্ড পরেছিল যাতে ইংরেজি এবং স্প্যানিশ ভাষায় লেখা ছিল “জাস্টিস ফর মাই ডটার”।

পিতামাতা এবং তাদের আইনজীবীরা কীভাবে ন্যায়বিচার চান তা উল্লেখ করা হয়নি।

অভিভাবকরা তাদের মেয়েকে একজন ব্যতিক্রমী ছাত্রী হিসেবে বর্ণনা করেছেন যে একজন ইঞ্জিনিয়ার হতে চায়।

“একজন আমেরিকান নাগরিক হওয়ার তার বড় স্বপ্ন ছিল। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকতে চেয়েছিলেন কারণ এটি একটি সুযোগের দেশ ছিল,” ক্রাম্প বলেছিলেন।

লস অ্যাঞ্জেলেস টাইমস অনুসারে ওরেলানা-পেরালটা চিলির রাজধানী সান্তিয়াগোতে জন্মগ্রহণ করেন এবং বেড়ে ওঠেন এবং ছয় মাস আগে তার মায়ের সাথে একটি বড় বোনের সাথে দেখা করতে মার্কিন যুক্তরাষ্ট্রে আসেন।

READ  ব্যর্থ জয়ের পর জিমি ক্যারোপোলো প্যাকারদের কাছে একটি বিস্তারিত বার্তা জানিয়েছেন

তার মা মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকার জন্য নথি তৈরি করার জন্য তার মেয়ের সাথে কাজ করছিলেন।

পুলিশ প্রধান মাইকেল মুর একটি “সম্পূর্ণ, সম্পূর্ণ এবং স্বচ্ছ” তদন্তের প্রতিশ্রুতি দিয়ে একটি বিবৃতি জারি করেছেন। ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেলের অফিসও একটি স্বাধীন তদন্ত শুরু করেছে।

সোমবার প্রকাশিত স্টোর সিকিউরিটি ভিডিওতে সন্দেহভাজন ব্যক্তির অনিয়মিত, হুমকিমূলক আচরণ দেখানো হয়েছে যখন সে তার সাইকেল নিয়ে দোকানে প্রবেশ করেছিল এবং একটি ভারী, ধাতব তারের তালা দিয়ে গ্রাহকদের আঘাত করতে শুরু করার ফলে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল।

পুলিশ স্টোরের কর্মচারী এবং অন্যদের কাছ থেকে 911টি জরুরী কলের রেকর্ডও প্রকাশ করেছে এবং একজন সশস্ত্র সন্দেহভাজন গ্রাহকদের লাঞ্ছিত করার অভিযোগ করেছে, যা সরিয়ে নেওয়ার প্ররোচনা দিয়েছে।

বেশ কয়েকটি অফিসারের দেহে পরা ক্যামেরার অডিও-ভিডিও ফুটেজে ঘটনার চূড়ান্ত, হিংসাত্মক মুহূর্তগুলি দেখানো হয়েছে যখন পুলিশ বন্দুক নিয়ে ঘটনাস্থলে পৌঁছেছিল এবং সন্দেহভাজন ব্যক্তির কাছে গিয়েছিল যে একজন মহিলাকে আক্রমণ করেছিল।

সন্দেহভাজন ব্যক্তির পাশের পুলিশ সদস্যকে চিৎকার করতে শোনা যায়, “সে রক্তপাত করছে, সে রক্তপাত করছে,” যখন তিনি একটি কোণে ঘুরেছিলেন এবং মহিলাটি আক্রমণকারীর মুখোমুখি হওয়ার ঠিক আগে হামাগুড়ি দেওয়ার চেষ্টা করেছিল।

সন্দেহভাজন ব্যক্তি, যাকে তার হাতে বাইকের লক এবং আরেকটি বড় বস্তু ধরে রাখা এবং ফিটিং রুমের বাইরে তার পিঠের সাথে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে, বলেছেন অফিসার রক্তপাতের শিকারের কাছ থেকে বেশ কয়েকবার তার বন্দুক তুলেছেন এবং তিনটি গুলি ছুড়েছেন।

ঘটনাস্থলেই মারা যান ড্যানিয়েল এলেনা-লোপেজ (২৪)। লস অ্যাঞ্জেলেস টাইমস জানিয়েছে যে তার আগে বেশ কয়েকটি ফৌজদারি মামলা ছিল।

14 বছর বয়সী মেয়েটিকে ড্রেসিং রুমে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায় তার কিছুক্ষণ পরেই, এবং পুলিশ দোকানে খোঁজ করে দেখেছিল যে কোন শিকার আছে কিনা, পুলিশ জানিয়েছে। তারের তালা দ্বারা আক্রান্ত মহিলাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং বেঁচে যায়।

READ  কানি ওয়েস্টের নতুন ফিল্ম জুলিয়া ফক্স তাদের সম্পর্কের বর্ণনা দিয়েছে: 'একটি বাস্তব সিন্ডারেলা মুহূর্ত'

পুলিশ জানিয়েছে যে অফিসার গুলি চালিয়েছিলেন তাকে তদন্তের জন্য প্রশাসনিক ছুটিতে রাখা হয়েছে।

Reuters.com-এ সীমাহীন বিনামূল্যে অ্যাক্সেসের জন্য এখনই সাইন আপ করুন

লস অ্যাঞ্জেলেসে স্টিভ গোরম্যানের রিপোর্ট; শিকাগোতে ব্রেন্ডন ও’ব্রায়েনের লেখা এবং অতিরিক্ত রিপোর্টিং; স্যান্ড্রা মালার সম্পাদনা

আমাদের মান: থমসন রয়টার্স ট্রাস্ট নীতিমালা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।