মারিয়া বেল মার্কিন ফিগার স্কেটিং শিরোনাম এবং বেইজিংয়ে একটি স্থান জিতেছে

ন্যাশউইল – নবগঠিত জাতীয় চ্যাম্পিয়ন মারিয়া বেল, যিনি দীর্ঘদিন ধরে ফিগার স্কেটার ছিলেন, তাকে একরকম মনে করিয়ে দেওয়া উচিত যে তিনি কিশোর-কিশোরীদের ব্যাটালিয়নগুলিকে খুব অল্প বয়সে হ্রাস করার খেলায় একরকম দক্ষতা দেখিয়েছিলেন।

“আমি সিনিয়র ছিলাম নয় বছর? ”তিনি শুক্রবার রাতে সাংবাদিকদের কক্ষে জিজ্ঞাসা করেছিলেন, অবিশ্বাস্য তাকিয়ে, ক্রীড়ার শীর্ষ স্কেটিং-এর সিনিয়র স্তরের কথা উল্লেখ করে।

মাথার সাগর তার পিঠ ঝাঁকালো।

25 বছর বয়সী বেল শুক্রবার তার প্রথম ইউএস জাতীয় চ্যাম্পিয়নশিপ জিতেছেন, 95 বছরের মধ্যে সবচেয়ে বয়স্ক মহিলা জাতীয় একক চ্যাম্পিয়ন হয়েছেন, বছরের পর বছর অন্যান্য দুর্দান্ত স্কেটারদের আসা-যাওয়া দেখার পর তার মানসিক এবং শারীরিক দৃঢ়তার সাথে একটি কঠিন খেলায় বেঁচে থাকার পর। .

তার জয়ের ফলে আগামী মাসে বেইজিংয়ে অনুষ্ঠিতব্য শীতকালীন অলিম্পিকের জন্য মার্কিন স্কোয়াডে তার স্থান নিশ্চিত করা হয়েছে, যেখানে রাশিয়ান মহিলারা একক বিভাগে ফেভারিট হবে এবং সম্ভবত পদক জিতবে৷ বেল হলেন সবচেয়ে বয়স্ক আমেরিকান মহিলা যিনি 1928 সাল থেকে অলিম্পিক একক প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

মার্কিন ফিগার স্কেটিং তাদের গত এক বছরের কাজ বিবেচনা করে শনিবার অলিম্পিক দলের জন্য বেল, কারেন চেন এবং অ্যালিসা লিউকে নাম দিয়েছে৷ চেন, একজন 2018 অলিম্পিয়ান, শুক্রবার বেলের পরে দ্বিতীয় স্থান অধিকার করেছেন। লিউ, এই শরতে দুইবারের জাতীয় চ্যাম্পিয়ন এবং শীর্ষ আমেরিকান স্কেটার, করোনা ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষার পরে শুক্রবার দেশ ছেড়েছেন।

অবশেষে অলিম্পিক পার্থ হাতে পাওয়ার পরে এবং একটি চাপপূর্ণ এবং বিশৃঙ্খল সপ্তাহ কাটিয়ে, বেল তার জয়ের স্বাদ গ্রহণ করেন এবং একটি দীর্ঘ এবং কঠিন শ্বাস ছাড়েন।

সেরা আমেরিকান স্কেটাররা জাতীয়ভাবে এগিয়ে আছে, এবং শুধুমাত্র অলিম্পিক বার্থ ঝুঁকিতে থাকার কারণে নয়। বেইজিং গেমসের কয়েক সপ্তাহ আগে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের অত্যন্ত সংক্রামক ওমিগ্রান বৈকল্পিক হিসাবে তারা ন্যাশভিলে প্রশিক্ষণ ও প্রতিযোগিতা করছে।

প্রতিযোগীরা জানেন যে ভাইরাসের জন্য একটি ইতিবাচক পরীক্ষা তাদের অলিম্পিক থেকে অযোগ্য ঘোষণা করতে পারে এবং তাদের আজীবন স্বপ্নকে নষ্ট করে দিতে পারে।

READ  তুষারঝড় এবং সংক্রামক স্থল প্লেন ছুটির শেষ বিলম্বিত

কমপক্ষে ছয়জন স্কেটার এই সপ্তাহে ইতিবাচক পরীক্ষা করেছে এবং দেশ থেকে বের হয়ে গেছে লিউ, গত মৌসুমে আন্তর্জাতিক রাউন্ডে তার শক্তিশালী পারফরম্যান্সের কারণে অলিম্পিক দলে ফিচারের জন্য ফেভারিট হিসেবে বিবেচিত হয়েছিল। 16 বছর বয়সী লিউ তার প্রথম সিনিয়র জাতীয় চ্যাম্পিয়নশিপ জিতেছেন 2019 সালে 13 এ2020 সালে তিনি আবার জিতেছিলেন। (ব্র্যাডি ডেনেল, 2018 সালে বিজয়ী এবং 2021, পায়ে চোট নিয়ে এই বছরের প্রতিযোগিতা থেকে প্রত্যাহার করে নিয়েছেন।)

অলিম্পিক দলের জন্য বিবেচিত সেরা স্কেটারদের একজন অ্যাম্বার গ্লেন শুক্রবার, ফ্রি স্কেটের দিন একটি ইতিবাচক পরীক্ষা করেছিলেন। সোশ্যাল মিডিয়ায়, সে বলেছিল তিনি কয়েক দিন ধরে অসুস্থ ছিলেন কিন্তু ভেবেছিলেন এটি স্নায়ু বা অ্যালার্জি হতে পারে।

বুধবার, ব্র্যান্ডন ফ্রেসিয়ার, যিনি আলেক্সা নেইমারের সাথে জুটি বেঁধেছিলেন, লক্ষণগুলি নিয়ে জেগে ওঠার পরে ইতিবাচক পরীক্ষা করেছিলেন। Frasier এবং Kinrim মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় দল।

এছাড়াও শনিবার সকালে, দেশ থেকে আরও তিনজন প্রতিযোগী – একজন পুরুষ একক স্কেটার এবং একটি আইস ড্যান্স ট্রুপ – ইতিবাচক পরীক্ষা করেছিল, কিন্তু কেউই অলিম্পিক দলের জন্য সত্যিই প্রতিদ্বন্দ্বিতা করেনি।

সৌভাগ্যবশত যে স্কেটারদের বেইজিংয়ের আগে এই শেষ বড় ইভেন্ট থেকে প্রত্যাহার করতে হবে, জাতীয় চ্যাম্পিয়নশিপ অলিম্পিক টেস্ট ইভেন্ট নয়, এটি অন্য কোনো খেলায়, যেখানে শীর্ষ ফেভারিটরা ইউএস অলিম্পিক দলে স্বয়ংক্রিয় বার্থ পায়।

এই পার্থক্য লিউকে সাহায্য করেছিল, যিনি শুক্রবার ফ্রি স্কেট দেখেছিলেন যখন তিনি তার হোটেলের ঘরে একা ছিলেন এবং ফ্রেসিয়ার এবং কিনরিমের অলিম্পিক স্বপ্নকেও বাঁচাতে পারেন। চ্যাম্পিয়নশিপ স্কেট, স্নো ড্যান্স এবং পুরুষদের একক প্রতিযোগিতা শনি ও রবিবার দম্পতিদের জন্য নির্ধারিত।

তবে, সম্ভাব্য অলিম্পিয়ানদের ভাল বোধ করতে বা নেতিবাচক পরীক্ষা শুরু করতে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে কতক্ষণ সময় লাগবে তা স্পষ্ট নয়, যা তাদের মানসিক চাপ বাড়ায়।

READ  সিএনএন-এ প্রথম: মার্কিন গোয়েন্দারা রাশিয়াকে ইউক্রেনে আগ্রাসনের ন্যায্যতা দেওয়ার প্রস্তুতির দিকে ইঙ্গিত করেছে

অনেক প্রতিযোগী আরও দুই সপ্তাহের মধ্যে চীন ভ্রমণের পরিকল্পনা করেছে এবং তাদের দেশে প্রবেশের অনুমতি দেওয়ার জন্য ভাইরাসের জন্য একটি নেতিবাচক পরীক্ষা সহ কঠোর নিয়ম অনুসরণ করতে হবে। কিছু ক্ষেত্রে, ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের কয়েক সপ্তাহ ধরে ইতিবাচক পরীক্ষা করা হয়েছে।

শনিবার দলে নাম লেখানোর পর, লিউ ব্রিজস্টোন মাঠে বড় পর্দায় হাজির হন এবং উল্লাসিত ভক্তদের উদ্দেশে দোলা দেন। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় তিনি বলেন, তিনি মানসিক ও শারীরিকভাবে ভালো বোধ করছেন। সপ্তাহের শুরুতে, গুরুতর উপসর্গ সহ, ফ্রেসিয়ার বলেছিলেন যে তিনি আরও খারাপ বোধ করছেন।

ইতিবাচক পরীক্ষা সেরা মহিলা স্কেটারদের নাড়া দিয়েছে। সেন, 2017 জাতীয় চ্যাম্পিয়ন এবং 2018 অলিম্পিয়ান, বলেছেন লিউ, যিনি শুক্রবার ফ্রেমন্ট, ক্যালিফোর্নিয়ার ফাইনাল গ্রুপে তাঁর সাথে স্কেটিং করার জন্য নির্ধারিত ছিল, তিনি স্কেটিং করছেন না বুঝতে পেরে তার উদ্বেগের সমাধান করতে কিছু সময় নেওয়া উচিত। রিং।

চেন, যিনি দুটি বিশ্ব চ্যাম্পিয়নশিপে চতুর্থ স্থান অর্জন করেছিলেন, বলেছেন, “এই খবরটি শুনতে খুব মর্মান্তিক এবং খুব দুর্ভাগ্যজনক ছিল।” আমি এটি সম্পর্কে আন্তরিকভাবে চিন্তা করার জন্য 10 মিনিট সময় রেখেছি।

কৌশল কাজ করেছে।

শুক্রবার 22 বছর বয়সী চেন অলিম্পিয়ানের দক্ষতা এবং আত্মবিশ্বাসের সাথে পিছলে পড়েন। জাতীয় প্রতিযোগিতায় রৌপ্য পদক জেতা একটি রোমাঞ্চ ছিল কারণ তিনি হাসিমুখে বলেছিলেন যে তিনি এর আগে একবার জাতীয় পর্যায়ে সোনা জিতেছিলেন এবং তিনবার ব্রোঞ্জও জিতেছিলেন। তার কাছ থেকে শুধু রৌপ্য পদকটি অনুপস্থিত ছিল। এখন তিনি একটি সম্পূর্ণ সেট আছে.

কিন্তু শুক্রবার সেন এবং বেল যে স্কেটিং গুণমান দেখিয়েছেন তা রাশিয়া, জাপান এবং দক্ষিণ কোরিয়ার মতো দেশের বিশ্বের শীর্ষস্থানীয় মহিলা স্কেটারদের দ্বারা নির্ধারিত মানগুলির চেয়ে কম ছিল, এটি প্রমাণ করে যে বেইজিংয়ে তাদের পদক আশা পাতলা।

উভয় আমেরিকান স্কেটার চার-গুণ লাফ বা ট্রিপল অ্যাক্সেল করেননি, তারা এমন উপাদানগুলির সংমিশ্রণ ছিল যা চার বছর আগেও অচিন্তনীয় ছিল, কিন্তু বিশ্ব মঞ্চে সাফল্যের জন্য প্রায় অপরিহার্য হয়ে উঠেছে। স্কেটার, তার বিনামূল্যের স্কেটে, এমনকি ট্রিপল-ট্রিপল জাম্প সংমিশ্রণটিও বাস্তবায়ন করেনি, যা আন্তর্জাতিক ইভেন্টে পদক বিজয়ীদের ভিত্তি ছিল, যদিও প্রত্যেকে একটি সংক্ষিপ্ত পরিকল্পনায় এই ট্রিপল-ট্রিপলগুলির মধ্যে একটি করেছিল।

READ  মিয়ামিতে একটি ক্রুজ জাহাজে গ্রেপ্তারি পরোয়ানা অপেক্ষায় ছিল। তাই এটি বাহামা ভ্রমণকারীদের নিয়ে গেছে

মাউন্ট হলি, এনজে-এর ইসাবেউ লেভিটো ফ্রি স্কেটে ট্রিপল-ট্রিপল ল্যান্ডিং করেছেন, তৃতীয় হয়েছেন। তবে তার অলিম্পিক দলে সুযোগ পাওয়া যায়নি। 14 বছর বয়সে, লেভিটো শীতকালীন গেমসে অংশগ্রহণের জন্য বয়সের প্রয়োজনীয়তা পূরণ করেননি, তবে তিনি এটিকে পাত্তা দেননি।

তিনি বলেছিলেন যে তিনি দেশে এত ভাল পারফর্ম করার কারণে লোকেরা আমাকে কী করতে চায় তা দেখে তিনি খুব হালকা, উষ্ণতা এবং আনন্দ অনুভব করেছিলেন।

কলোর ওয়েস্টমিনস্টারের বেল সেই দিনগুলোর কথা মনে করেন যখন তিনি কিশোর ছিলেন। অনেকবার, তিনি খেলা ছেড়ে দিতে চেয়েছিলেন।

একবার, তিনি স্মরণ করেছিলেন, তার বাবা-মা তাকে স্কেটিং পাঠের একটি সেট কিনেছিলেন এবং তাদের বলেছিলেন যে তিনি আর পাঠটি নিতে চান না। তার বাবা-মা বললেন, এটা ঠিক। তারা কখনই তাকে খেলায় ঠেলে দেয়নি, এটি সত্যিই তার ভালবাসাকে লালন করেছে, তিনি বলেছিলেন।

শুক্রবার, স্কেটিং এর প্রতি সেই ভালবাসা বেলের অভিনয়ে ছড়িয়ে পড়ে। ক্যাটি লং-এর “হালেলুজাহ” সংস্করণের জন্য মার্জিত এবং উত্তেজনাপূর্ণ ফ্রি স্কেট চলাকালীন, তিনি হাসলেন এবং এমনকি সবচেয়ে চ্যালেঞ্জিং উপাদানগুলিকে স্বাচ্ছন্দ্যে দেখান৷ তার চকচকে বারগান্ডি পরিহিত, তিনি প্রিমা ব্যালেরিনার মতো তুষার উপরে ভেসেছিলেন, ধীরে ধীরে ছয়টি ট্রিপল জাম্প অবতরণ করেছিলেন, যেন তিনি ওজনহীন।

পরে, বেল স্বীকার করেন যে তিনি সত্যিই মহিলাদের ফিগার স্কেটিং এর মান দ্বারা “আদিম” ছিলেন। তবে গুরুত্বপূর্ণ বিষয় হল তার বয়স হয়নি। স্কেটাররা যদি এখনও মজাদার হয় তবে কেন তাদের মেয়াদ শেষ হওয়ার তারিখ থাকতে হবে?

“আমি এই সত্যটি সম্পর্কে সচেতন হতে চাই যে স্কেটিং একটি নির্দিষ্ট বয়সে শেষ হয় না,” তিনি বলেছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।