বোল্ডার, কলোরাডো, এলাকা দাবানল: সুপিরিয়র এবং লুইসভিল থেকে শত শত ঘরবাড়ি হারিয়েছে এবং কয়েক হাজার লোককে সরিয়ে নেওয়া হয়েছে

শেরিফ জো বেলে অনুমান করেছেন সুপিরিয়র এবং এর আশেপাশের 580টি বাড়ি বা অন্যান্য কাঠামো হারিয়ে গেছে।

সুপেরিয়ার একটি শপিং সেন্টার এবং হোটেলও আগুনে পুড়ে গেছে।

“ঐতিহাসিক” বাতাস 80-100 মাইল প্রতি ঘণ্টা, 115 মাইল প্রতি ঘণ্টা সেই দাবানল কমপক্ষে ছয়জন আহত হয়েছেন, হাসপাতালে রোগীদের অন্যত্র পাঠাতে এবং বোল্ডারের কাছে সুপিরিয়র এবং লুইসভিল থেকে সরিয়ে নেওয়ার জন্য জোর করে।

মার্শাল আগুন কমপক্ষে 1,600 একর পুড়ে গেছে এবং সুপিরিয়র এবং লুইসভিল জুড়ে পূর্ব দিকে ছড়িয়ে পড়েছে, শেরিফ বলেছেন। অন্য আগুনটিকে মিডল ফর্ক ফায়ার বলা হয়, তবে এর আকার সম্পর্কে কোনও বিশদ বিবরণ নেই।

বেলে বলেন, বর্তমানে হতাহতের বা নিখোঁজদের বিষয়ে কোনো তথ্য নেই।

“আমি জোর দিয়ে বলতে চাই যে এই আগুনের তীব্রতা, এই আগুনের তীব্রতা এবং একটি উচ্চ জনবহুল এলাকায় এর উপস্থিতির কারণে, আহত বা হতাহতের ঘটনা ঘটলে আমরা অবাক হব না।”

গভর্নর জ্যারেড পুলিশ এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করে বলেছে, আগুনের লেলিহান শিখা ফুটবল মাঠের দৈর্ঘ্য অতিক্রম করেছে সেকেন্ডের মধ্যে।

“আউট হওয়ার জন্য খুব কম সময়, আপনার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলিতে যাওয়ার জন্য খুব কম সময়, হ্যাঁ, সরাসরি প্রভাবিত কলোরাডো পরিবারগুলির জীবন পুনর্গঠন করা একটি কঠিন কাজ হতে পারে,” তিনি বলেছিলেন।

লুইসভিল এবং সুপিরিয়র প্রায় 4 মাইল দূরে, বোল্ডার থেকে খুব বেশি দূরে নয়।

UCHealth-এর একজন মুখপাত্র সিএনএনকে জানিয়েছেন, আগুনে আহত হওয়ার জন্য অন্তত ছয়জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। কেলি ক্রিস্টেনসেন বলেন, UCHealth Broomfield হাসপাতালে রোগীদের জন্য আর কোনো তথ্য পাওয়া যায়নি।

আরেকটি হাসপাতাল, আভিস্তা অ্যাডভেন্টিস্ট হাসপাতাল, তার রোগী এবং কর্মীদের সরিয়ে নিতে বাধ্য হয়েছিল। এর ওয়েবসাইট অনুসারে, সুবিধাটিতে 114টি শয্যা রয়েছে।

“আপনি যদি এলাকায় থাকেন, দয়া করে দ্রুত কাজ করুন,” দ্য বোল্ডার জেলা জরুরী ব্যবস্থাপনা অফিস টুইট করেছেন লুইসভিলের বাসিন্দাদের জন্য।
থেকে ভিডিও CUSN অনুমোদিত KUSA এতে লুইসভিলের বেশ কয়েকটি বাড়িতে আগুন লেগেছে।
কলোরাডোর লুইসভিলে ভারী ধোঁয়া দেখা কঠিন ছিল।

মার্কিন আদমশুমারি ব্যুরো বলছে লুইসভিলে প্রায় 21,000 এবং সুপিরিয়রে 13,000 বাসিন্দা রয়েছে৷

READ  NFT বিভাগ প্রকাশের পর গেমস্টপ শেয়ার প্রতি ঘণ্টায় 26% বেড়েছে

“আমরা সত্যিই সামনের বারান্দা, পাদদেশে এবং শহুরে ফুটপাতে একটি ঐতিহাসিক বায়ু ঝড়ের মাঝখানে আছি,” বোল্ডারের জাতীয় আবহাওয়া পরিষেবা অফিস বলেছে৷

80-100 মাইল প্রতি ঘণ্টার গতিবেগের বিস্তৃত বাতাস লক্ষ্য করা গেছে, আবহাওয়া পরিষেবা বলেছে, “রকি ফ্ল্যাটের কয়েকটি সাইট কয়েক ঘণ্টার মূল্য 100-115 মাইল প্রতি ঘণ্টা গতিতে দেখেছে।”

20% এর কম আর্দ্রতার সাথে মিলিত ক্রমাগত খরা পরিস্থিতি, তীব্র বায়ু আগুনের দ্রুত বিস্তারের জন্য জ্বালানী।

বেশ কয়েকটি দাবানলের আগুন দেখতে পেলে জেলাবাসীদের সরে যেতে বলা হয়েছে।

“বোল্ডার OEM এর বাসিন্দারা আগুন দেখার বিষয়ে প্রচুর কল পান। আপনি যদি আগুন দেখতে পান তবে বের হয়ে যান। পূর্ব যান, উত্তরে যান, তবে অবিলম্বে বেরিয়ে যান।” অফিস টুইট করেছে.

তথাকথিত “অসাধারণ পর্বত তরঙ্গ গুণন” হারিকেন বাতাসের গতি বাতাসের গতিতে একটি বড় বৃদ্ধি কারণ বায়ু পাহাড়ের উপর দিয়ে নিম্ন অঞ্চলে প্রবাহিত হয় যা নির্দিষ্ট বায়ুমণ্ডলীয় পরিস্থিতিতে ঘটতে পারে।

আজ সন্ধ্যা পর্যন্ত কলোরাডো এবং ওয়াইমিং এর কিছু অংশে প্রচন্ড বাতাস প্রত্যাশিত। বাতাসের পূর্বাভাস 25 থেকে 40 মাইল ঘন্টা এবং 80 মাইল প্রতি ঘন্টায়।

“উত্তর বোল্ডার থেকে ওয়াইমিং সীমান্তের পাদদেশের কাছে ফোর্ট কলিন্স পর্যন্ত 6000 ফুটের নীচে শক্তিশালী বাতাস প্রত্যাশিত,” আবহাওয়া পরিষেবা বলেছে৷

আগুন দ্রুত ছড়িয়ে পড়ার সাথে সাথে এই শক্তিশালী বাতাস গাছ এবং পাওয়ার লাইনগুলিকে ছিটকে দিতে পারে, যার ফলে ব্যাপক বিদ্যুৎ বিভ্রাট হয় এবং যাতায়াত কঠিন হয়।

এনডব্লিউএস অফিস বলেছে যে বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে “পাদদেশে শক্তিশালী বাতাসের দ্রুত পরিবর্তন” হবে।

আবহাওয়া পরিষেবা অনুসারে, সকালে, এই অঞ্চলটি “আবহাওয়া হুইপল্যাশ” এবং “আগুন থেকে তুষারে যেতে” অনুভব করবে। সূর্যোদয়ের সময় পাদদেশে এবং সীমান্তে তুষারপাত করে, সামনের দিকে যাওয়া ঠান্ডা এই অঞ্চলে ঠেলে দেয়।

শুক্রবার সকালের মধ্যে 5 মেট্রিক টন অঞ্চলে এবং শনিবারের মধ্যে 5-10 ইঞ্চি তুষারপাতের একটি শীতকালীন ঝড়ের সতর্কতা কার্যকর রয়েছে৷ সামনে এবং ভূখণ্ডের সাথে যুক্ত ভারী তুষার এবং বাতাসের সংমিশ্রণ সময়ে বিশ্বাসঘাতক ভ্রমণ পরিস্থিতি তৈরি করবে।

READ  1 নম্বর বেলর, ডিভিশন I পুরুষদের বাস্কেটবলের শেষ অপরাজিত দল, টেক্সাস টেক দলের কাছে পড়ে।

সিএনএন-এর হ্যালি ব্রিঙ্ক এবং ব্র্যান্ডন মিলার প্রতিবেদনে অবদান রেখেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।