বিডেন কেন্দ্রীয় ব্যাংকের নতুন তিন কর্মকর্তাকে মনোনীত করবেন

রাষ্ট্রপতি বিডেন তিনজন নতুন ফেডারেল রিজার্ভ কর্মকর্তা নিয়োগের পরিকল্পনা করছেন কারণ তিনি কেন্দ্রীয় ব্যাংককে একটি জটিল অর্থনৈতিক মোড়কে পুনর্নির্মাণের চেষ্টা করছেন, বৃহস্পতিবার বিষয়টির সাথে পরিচিত হোয়াইট হাউসের একজন কর্মকর্তা বলেছেন।

নিশ্চিত করা হলে, তার পছন্দগুলি কোম্পানির ইতিহাসে একটি খুব ভিন্ন ফেড বোর্ডে পরিণত হবে।

হোয়াইট হাউস অর্থনীতিবিদ লিসা কুককে মনোনীত করার পরিকল্পনা করছে মিশিগান স্টেট ইউনিভার্সিটি ফিলিপ জেফারসন, ডেভিডসন কলেজের একজন অর্থনীতিবিদ এবং প্রশাসক এবং জাতিগত এবং শ্রম বাজারের একজন গবেষক, কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর বোর্ডে অবস্থান খুলতে। মিসেস কুক এবং মিস্টার জেফারসন দুজনেই কালো।

2008 সালের আর্থিক সংকটের পরে দেশের বৃহত্তম ব্যাঙ্ক পুলিশকে সাহায্য করার জন্য একটি চাকরি তৈরি করা হয়েছে বিডেন সুপারিশ করবে।

জনাব. বিডেন এর আগে জেরোম এইচকে বিয়ে করেছিলেন। পাওয়েল কেন্দ্রীয় ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদের জন্য মনোনীত হন এবং কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি চেয়ারম্যান হিসেবে বর্তমান গভর্নর লেল ব্রিনার্ড মনোনীত হন। যদি তারা তাদের অবস্থানে নিশ্চিত হয়, তাহলে সাত সদস্যের ফেড বোর্ডে চারজন মহিলা, একজন কালো পুরুষ এবং দুইজন সাদা পুরুষ থাকবেন – কেন্দ্রীয় ব্যাংকের প্রায় 108 বছরের অস্তিত্বের মধ্যে একটি খুব আলাদা গ্রুপ।

প্রশাসন প্রতিশ্রুতি দিয়েছে যে কেন্দ্রীয় ব্যাংক – ঐতিহাসিকভাবে শ্বেতাঙ্গদের দ্বারা আধিপত্য – এটি জনসাধারণের মতো দেখাবে, এবং প্রধান আইন প্রণেতারা কঠোর আর্থিক নিয়ন্ত্রণের উপর ফোকাস করার প্রস্তাব দিয়েছেন। পছন্দগুলি সেই মাত্রাগুলি প্রদান করতে চায়।

“বিষয়টি বৈচিত্র্য সম্পর্কে এবং হওয়া উচিত,” কেন্দ্রীয় ব্যাংকিং অধ্যয়নরত ইয়েল প্রজেক্ট অন ফিনান্সিয়াল স্ট্যাবিলিটির একজন সিনিয়র রিসার্চ পার্টনার ক্যালেব নাইকার্ড বলেছেন, কর্মী নির্বাচন মিঃ ফিডেনের জন্য একটি দুর্দান্ত মুহূর্ত ছিল। “এটি সবচেয়ে বড় সুযোগ যা তিনি ফেডারেল সরকারকে কী ফোকাস করতে চান সে সম্পর্কে একটি বার্তা পাঠানোর জন্য তিনি কখনও পেয়েছেন।”

মিসেস রাসকিন, কে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেন ওবামা প্রশাসনের সময়, তার সবচেয়ে শক্তিশালী ব্যাঙ্ক তদারকির পক্ষে ওকালতি করার একটি ট্র্যাক রেকর্ড ছিল এবং কিছু শক্তিশালী কংগ্রেসনাল ডেমোক্র্যাট সম্ভবত পছন্দের বৈশ্বিক তহবিল টাইটানদের জন্য কঠোর নিয়মের যুগ তৈরি করতে পারে।

READ  এনএফএল সপ্তাহ 16 গ্রেড: দেশপ্রেমিকদের আধিপত্য বিলগুলি 'এ' পায়, চার্জাররা কুৎসিত ক্ষতির জন্য 'এফ' পায়

নিশ্চিত হলে, Mrs. রাস্কিন নতুন আর্থিক প্রবিধানের প্রয়োজনীয়তা নির্ধারণ, বিদ্যমান বিধি প্রণয়ন এবং বৃহৎ এবং বিশ্বব্যাপী গুরুত্বপূর্ণ ব্যাঙ্কগুলিকে তাদের বার্ষিক স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে পরিচালনা করার জন্য দায়ী থাকবেন, যা সাধারণত স্ট্রেস টেস্ট নামে পরিচিত।

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড জে. র‍্যান্ডাল কে., যিনি ট্রাম্প কর্তৃক নিযুক্ত হয়েছিলেন এবং 2008 সালের আর্থিক সংকটের পরে ব্যাঙ্কের উপর আরোপিত কিছু নিয়মের সমালোচনা করেছিলেন। মিস রাসকিন কোয়ার্লেসের স্থলাভিষিক্ত হবেন। সহ-সভাপতি হিসেবে মি. কোয়ারলেস নিয়ন্ত্রণ এবং তদারকিতে বেশ কিছু পরিবর্তন করেছেন, যা ব্যাঙ্কের উপর নজরদারির কম বোঝা চাপিয়েছে। সমালোচকরা দুর্বল যুক্তি দিয়েছিলেন আর্থিক নিয়ম।

জনাব. ভাইস প্রেসিডেন্ট হিসেবে কোয়ার্লেসের মেয়াদ অক্টোবরে শেষ হয় এবং তিনি ডিসেম্বরের শেষে কেন্দ্রীয় ব্যাংক ছেড়ে যান।

মিসেস রাসকিন, হার্ভার্ডে প্রশিক্ষিত একজন আইনজীবী যিনি আমহার্স্ট কলেজের স্নাতক হিসাবে অর্থনীতিতে অধ্যয়ন করেছিলেন, বেসরকারী খাতে সময় কাটিয়েছেন। তিনি ট্রেজারির সাবেক উপসচিব। যেখানে সে ফোকাস করেছে অন্যান্য সমস্যাগুলির মধ্যে আর্থিক ব্যবস্থা ইন্টারনেট নিরাপত্তা। সে আরও তিনি মেরিল্যান্ডের আর্থিক নিয়ন্ত্রণ কমিশনার হিসেবে বহু বছর অতিবাহিত করেছেন। জনাবা. মেরিল্যান্ডের ডেমোক্র্যাট জেমি রাস্কিনকে বিয়ে করেছেন রাসকিন।

নিশ্চিত হলে, মিসেস রাস্কিন বেশ কিছু চাপের সমস্যার মুখোমুখি হবেন। ওভারসাইটের ভাইস প্রেসিডেন্ট ব্যাংক এবং বাজারের সাথে কেন্দ্রীয় ব্যাংকের প্রধান যোগাযোগ হিসাবে কাজ করেন। ডিজিটাল মুদ্রা প্রকাশ করুন. ভাইস প্রেসিডেন্টের উচিত নতুন প্রযুক্তি যেমন স্টেপল কয়েন এবং ক্রিপ্টোকারেন্সিগুলি পরিচালনা করা এবং ব্যাঙ্কগুলির কাছে তারা কী বোঝায় তা মূল্যায়ন করা উচিত।

কেন্দ্রীয় ব্যাংক আছে জলবায়ু-ঝুঁকির দৃশ্য তৈরি করা ব্যাংকগুলোর কর্মক্ষমতা নির্ধারণে ভাইস-চেয়ারম্যান অব সুপারভিশন আরও বেশি জড়িত থাকবেন। এবং সেই ব্যক্তিকে অন্যান্য নিয়ন্ত্রকদের সাথে কাজ করতে হবে। আর্থিক স্থিতিশীলতা ওভারসাইট কাউন্সিল – মহামারী দ্বারা প্রকাশিত অর্থ বাজারের তহবিল এবং অন্যান্য আর্থিক উপকরণগুলির দুর্বলতাগুলি মোকাবেলা করার জন্য – একটি ইন্টারেক্টিভ গ্রুপ বৈধ আর্থিক ঝুঁকির বিরুদ্ধে সুরক্ষার উপর দৃষ্টি নিবদ্ধ করে৷

READ  ট্রাম্প আর্ক: এনওয়াই অ্যাটর্নি জেনারেলের অফিস 'মিথ্যা প্রতিবেদন এবং ত্রুটিগুলি' সনাক্ত করে

ফেডের জন্য মি. বিডেনের অন্যান্য পছন্দগুলি একটি চ্যালেঞ্জিং সময়ে তাদের চাকরিতে প্রবেশ করবে, বেকারত্ব দ্রুত হ্রাস পাবে এবং মুদ্রাস্ফীতি বেশি হবে, তবে লক্ষ লক্ষ প্রাক্তন কর্মী এখনও তাদের চাকরি হারাচ্ছেন।

কেন্দ্রীয় ব্যাংক ভাবছে যে এটি অর্থনীতি থেকে সমর্থন অপসারণের জন্য কত দ্রুত কাজ করবে এবং সমস্ত গভর্নররা মুদ্রানীতিতে ভোট দেওয়া চালিয়ে যাবেন, নতুন পছন্দগুলিকে এই বিষয়ে কথা বলার সম্ভাবনা প্রদান করবে।

ডাঃ. কুক – ফেড গ্রুপে বসার প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা – আমেরিকান অর্থনৈতিক সম্প্রদায়ের গ্রীষ্মকালীন প্রোগ্রাম সহ অর্থনৈতিক বৈচিত্র্যের প্রচারে তার কাজের জন্য সুপরিচিত৷ মাঠে.

তিনি স্পেলম্যান কলেজ এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন এবং ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়, বার্কলে থেকে অর্থনীতিতে ডক্টরেট পান। তিনি প্রেসিডেন্ট বারাক ওবামার অধীনে হোয়াইট হাউসের অর্থনৈতিক উপদেষ্টা পরিষদের একজন অর্থনীতিবিদ ছিলেন।

তিনি তার মুদ্রানীতি দর্শন সম্পর্কে প্রকাশ্যে খুব বেশি কিছু বলেননি, যদিও তিনি এটি সম্পর্কে ইতিবাচক কথা বলেছেন। রাজনীতি থেকে স্বাধীনভাবে খাওয়ানো. তার প্রকাশিত কাজগুলি বিস্তৃত বিষয়গুলির অন্বেষণ করে: তার ডক্টরেট গবেষণামূলক গবেষণা জারবাদী এবং সোভিয়েত-পরবর্তী রাশিয়ায় ক্রেডিট মার্কেটের দিকে মনোনিবেশ করেছিলেন, যখন তিনি কিছু জনপ্রিয় চাকরিতে মৃত্যু এবং জাতি দেখেছিলেন। বিচ্ছেদ ও গণহত্যা.

ডাঃ. গবেষণা সংস্থা ম্যাক্রোপলিস পারসপেক্টিভসের প্রতিষ্ঠাতা জুলিয়া করোনাডোর সাথে একটি সাক্ষাত্কারে, কুক ম্যাক্রোপলিস পারসপেক্টিভস নামে একটি গবেষণা সংস্থার প্রতিষ্ঠাতা জুলিয়া করোনাডোকে প্রতিষ্ঠা করেছিলেন, “আমরা মাঝে মাঝে ঐতিহ্যবাদী নই। তিনিই একমাত্র যিনি নিজেকে সেই ঘরে ধরে রাখতে পারেন।”

জনাব. জেফারসন কাজ করেছেন গবেষণা অর্থনীতিবিদ ফেড বোর্ডে এবং ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় এবং ওয়াসার কলেজে পড়াশোনা করেছেন। নিয়ে লিখেছেন দারিদ্র্যের অর্থনীতি, এবং তার গবেষণা অন্বেষণ করেছে যে আর্থিক নীতি, যা কম সুদের হারের সাথে বিনিয়োগকে উদ্দীপিত করে, কম শিক্ষিত কর্মীদের সাহায্য করে বা আঘাত করে।

“আমার অনুসন্ধানগুলি পরামর্শ দেয় যে শ্রম বাজার শক্ত হওয়ার সাথে সাথে তাদের জন্য সুযোগগুলি উন্মুক্ত হতে শুরু করেছে,” তিনি একটি সাক্ষাত্কারে বলেছিলেন। 2018 সালে মিনিয়াপলিস ফেড.

READ  বানর ট্রাক দুর্ঘটনা: পেনসিলভেনিয়ার ড্যানভিলে 100টি প্রাণীর সাথে একটি যানবাহন বিধ্বস্ত হয়; পুলিশ বলছে, সবাই পালিয়ে যাওয়ার পর অ্যাকাউন্টটি সেট করা হয়েছিল

অর্থনীতিতে সংখ্যালঘু হিসেবে তার অভিজ্ঞতার কথাও তিনি খোলাখুলি বলেছেন।

“ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট স্কুলে, আমিই একমাত্র আফ্রিকান আমেরিকান ছিলাম যে পুরো সময় প্রোগ্রামে ছিলাম,” তিনি 2018 সালের সেই সাক্ষাত্কারে বলেছিলেন যে এটি তার পেশাদার অ্যাপয়েন্টমেন্টে তাকে অনুসরণ করেছিল। “এটি পেশাগতভাবে দীর্ঘ, একাকী রাস্তা।”

তিনি আরও বলেন, অর্থনীতিতে বিভিন্ন কণ্ঠস্বর প্রয়োজন।

“আমাদের টেবিলের চারপাশে বসতে হবে,” তিনি বলেছিলেন। “আমি মনে করি পাবলিক পলিসির জন্য বৈচিত্র্যের প্রতিনিধিত্ব করে এমন কণ্ঠস্বর শোনা খুবই গুরুত্বপূর্ণ।”

নতুন প্রার্থীদের তালিকার সাথে, বিশ্ব অর্থনীতিতে প্রাথমিক নীতি-নির্ধারণী সংস্থাটি জাতি এবং লিঙ্গ উভয় ক্ষেত্রেই খুব আলাদা হবে।

সেখানে সংক্ষেপে তিন মেয়ে 1990 এর দশকের গোড়ার দিকে গ্রুপে এবং 2010 সালে ফিরেএস. কেন্দ্রীয় ব্যাংকের ইতিহাসে তিনজন ব্ল্যাক বোর্ডের সদস্য রয়েছে, সব পুরুষ, যাদের কেউই একই সময়ে বোর্ডে বসেননি।

এটা পরিষ্কার নয় যে কীভাবে পুনরায় ডিজাইন করা বোর্ড বর্তমান মুদ্রানীতি বিতর্ককে পরিবর্তন করতে পারে, যার মধ্যে অর্থনীতি কত দ্রুত দ্রুত মুদ্রাস্ফীতির বিরুদ্ধে লড়াই করতে পারে সে সম্পর্কে স্টিকি পছন্দ জড়িত। কেন্দ্রীয় ব্যাংক সুদের হার বাড়াতে তার প্রস্তুতির ইঙ্গিত দিয়েছে, যা মুদ্রাস্ফীতি রোধ করতে পারে কিন্তু চাকরির বাজার এবং মজুরি বৃদ্ধিকে ধীর করে দিতে পারে।

কেন্দ্রীয় ব্যাংকের প্রধান মি. পাওয়েল জোর দিয়েছিলেন যে এই সপ্তাহে পূর্ণ কর্মসংস্থান অর্জন – একটি লক্ষ্য যা কেন্দ্রীয় ব্যাংক সাম্প্রতিক বছরগুলিতে অর্থনীতিতে অন্তর্ভুক্তি এবং সুযোগ বাড়ানোর উপায় হিসাবে জোর দিচ্ছে – মূল্য স্থিতিশীলতা বজায় রাখার উপর নির্ভর করে।

“যদি মুদ্রাস্ফীতি স্থিতিশীল থাকে, যদি এই উচ্চ স্তরের মুদ্রাস্ফীতি আমাদের অর্থনীতিতে এবং জনগণের মনে অব্যাহত থাকে, তবে এটি অনিবার্যভাবে আমাদের কাছ থেকে একটি কঠোর মুদ্রানীতির দিকে নিয়ে যাবে, এবং এটি একটি মন্দার দিকে নিয়ে যাবে এবং এটি আরও খারাপ হবে। শ্রমিকরা,” মিঃ পাওয়েল বলেছেন। সাক্ষ্য দিতে গিয়ে ড মঙ্গলবার সংসদ সদস্যদের সামনে ড.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।