বিটকয়েন $42K-এ ফিরে আসে কারণ BTC-এ আরও ‘শর্ট স্কুইজ’ পেতে বাজি ধরা শুরু হয়

বিটকয়েন (বিটিসি) একটি নতুন “সংকীর্ণ চাপ” বৃদ্ধির প্রত্যাশায় 11 জানুয়ারী 42,000 ডলার ভেঙেছে।

BTC/USD 1-ঘন্টা ক্যান্ডেল চার্ট (বিটস্ট্যাম্প)। সূত্র: ট্রেডিংভিউ

স্বল্পমেয়াদী সংক্ষেপণ “যৌক্তিকভাবে সম্ভব”

তথ্য থেকে Cointegraph মার্কেটস প্রো এবং ট্রেড ভিউ বিটিসি / ইউএসডি অনুসরণ করে, সোমবার এটি $ 39,600 এ ফিরে এসেছে। প্রথম লঙ্ঘন সেপ্টেম্বর থেকে $40,000 মার্ক।

যদিও সেদিন স্বল্পমেয়াদী ইতিবাচক পূর্বাভাস স্পষ্ট ছিল না, ফোকাস ছিল ডেরিভেটিভ মার্কেটের জন্য আরেকটি “স্বল্পমেয়াদী চাপ” ট্রিগার করার সম্ভাবনার উপর।

যদিও মন্দা এবং অনুভূতিগুলি এখনও উত্থানের পক্ষে রয়েছে, উন্মুক্ত উত্সাহের ক্রমবর্ধমান স্তরের সাথে, একটি আশ্চর্যজনক উত্থান ছোট পজিশন “নিচু করা” এবং ষাঁড়দের সামান্য স্বস্তি প্রদানের প্রভাব ফেলবে।

একটি অন-চেইন বিশ্লেষণ কোম্পানি হিসাবে গ্লাসনোড উল্লেখ্য এর সাপ্তাহিক নিউজলেটার “দ্য উইক অন-চেইন” এর সর্বশেষ সংস্করণে, এমন একটি ঘটনা বিলম্বিত হয়েছিল। বহুদিন ভুগেছে প্রায় প্রতিনিয়ত নভেম্বর মাসে সব সময় $69,000 বেড়েছে, এবং যখন বাজার একটি নির্দিষ্ট ফলাফল আশা করে তখন আরও “চাপ” দেখা দেয়।

“স্বল্পমেয়াদী ব্যবসায়ীরা, যারা বর্ধিত ঝুঁকি নেওয়ার জন্য দণ্ডিত হয় না, তারা নিজেদেরকে কাছাকাছি সময়ের চাপের জন্য প্রার্থী খুঁজে পেতে পারে,” গবেষকরা ভবিষ্যদ্বাণী করেছেন।

এই ধরনের ঘটনা স্পট ফিউচার এবং ফিউচার ওপেন ইন্টারেস্ট লিভারেজ বিটকয়েনের বাজার মূলধনের 2% এর কাছাকাছি “উষ্ণ” প্রয়োজনীয়তার দ্বারা ভালভাবে বৃদ্ধি পেতে পারে, গ্লাসনোট অব্যাহত।

“অন-চেইন খরচ প্রক্রিয়ায় সর্বাধিক বিক্রিত সূচকগুলির সাথে, এই সংক্ষিপ্ত সারাংশটি আসলে প্রস্তাব করে যে বাজারের নিকট-মেয়াদী রেজোলিউশনের একটি যুক্তিসঙ্গত সম্ভাবনা রয়েছে,” নিউজলেটারটি শেষ করেছে৷

বিটকয়েন ফিউচার ওপেন ইন্টারেস্ট লেন্ডিং রেট চার্ট। সূত্র: গ্লাসনোড

প্রতিটি শর্ট ফিল্মের একটি দৈর্ঘ্য থাকে

বিশ্লেষকরা, এদিকে, অন্য ত্রৈমাসিক দ্বারা মুছে ফেলা উচ্চ উন্মুক্ত সুদের হারের বিকল্প হিসাবে $ 30,000 এর দিকে তাকিয়ে আছেন।

সম্পর্কিত: ’75 বছরে সবচেয়ে মার্জিত ম্যাক্রো পটভূমি’ – এই সপ্তাহে বিটকয়েনে 5টি জিনিস খুঁজতে হবে

যদিও খোলা আগ্রহের “মুছে ফেলা” এখনও ঘটেনি, একটি বিস্ময়কর বিপরীত পদক্ষেপ এখনও বাজারের কাঠামো পুনরুদ্ধারের ঘটনা হতে পারে, জনপ্রিয় টুইটার অ্যাকাউন্ট ক্রেডিবল ক্রিপ্টো যুক্তি দিয়েছে।

READ  লস অ্যাঞ্জেলেস পুলিশের গুলিতে নিহত মেয়েটির বাবা-মা ড্রেসিংরুমে বিচারের দাবি জানিয়েছেন

“কি হবে যদি সবাই মুখ্য ওআই ভাইব খুঁজছিল যা উপরে এবং নিচে নামার পরিবর্তে উল্টো চাপা হয়ে যায়?” সে প্রশ্নপত্র সহকর্মী বিশ্লেষক উইলিয়াম ক্লেমেন্টের তথ্যের প্রতিক্রিয়ায়।

“এটি 21শে আগস্ট ঘটেছিল যখন আমরা 30K বেস থেকে সরে এসেছি। আমরা এটা আবার খেলার আশা. ভাল্লুক পরিষ্কার করা হবে”।

বিটকয়েন ফিউচার ওপেন ইন্টারেস্ট চার্ট (ফাইনান্স)। সূত্র: কোইংলাস

Cointelegraph রিপোর্ট অনুযায়ী, $40,000 তৈরি করা হচ্ছে উল্লেখযোগ্য মূল্য অঞ্চল গত 12 মাসে বেশ কয়েকটি পয়েন্ট থেকে।