ফ্লাইট বাতিল হওয়ার দুই সপ্তাহ পরে, এয়ারলাইন্সগুলি মূল্যায়ন করে কী ভুল হয়েছে৷

তারপরে কোভিড -১৯ এর ওমিগ্রন রূপটি এসেছিল। নিউইয়র্কে এর সদর দফতর, যা বেশ কয়েকটি নতুন মামলায় দেশকে নেতৃত্ব দেয়, জেটব্লু দ্রুত ডুবে গেল. দৈনিক অসুস্থ কল চার গুণ বেশি। 21শে ডিসেম্বর, JetBlue কোনো ফ্লাইট বাতিল করেনি। চার দিন পরে, বড়দিনের দিন, এর সময়সূচীর 12% সরানো হয়েছিল।

সিইও রবিন হেইস বলেন, “দ্রুত বৃদ্ধির কারণে, আপনি এমন পর্যায়ে চলে আসবেন যেখানে আপনার সমস্ত রিজার্ভ শেষ হয়ে যাবে।”

FlightAware দ্বারা সংকলিত তথ্য অনুসারে, এয়ারলাইনগুলি গত দশকের সবচেয়ে কঠিন এবং ঘন ঘন বাতিলকরণ ইভেন্টগুলির মধ্যে একটির সাথে লড়াই করছে। ইউএস কোভিট-19 সংক্রমণ এত দ্রুত বৃদ্ধি পেয়েছে যে ছুটির ভ্রমণ না বাড়িয়ে বাহকদের দ্বারা পরিচালনা করা যায় না, ইতিমধ্যে বর্ধিত ফ্লাইট অ্যাটেনডেন্টদের ধ্বংস করে। ক্যারিয়ারগুলি এখন মূল্যায়ন করছে যে কীভাবে কঠিন সময়টি আরও ভালভাবে পরিচালনা করা যায়, অন্তত আগামী কয়েক সপ্তাহের জন্য।

সোমবার এয়ারলাইনটি 3,000টিরও বেশি মার্কিন ফ্লাইট বাতিল করেছে এবং 5,000 টিরও বেশি বিলম্বের কারণ হয়েছে৷ নতুন তরঙ্গ বাতিলকরণ এবং বিলম্ব এসেছে কারণ মার্কিন যুক্তরাষ্ট্রে Govt-19 সংক্রমণের বৃদ্ধি বিমান চলাচল সেক্টরকে পাতলা করে দিয়েছে। ছবি: চন্দন খান্না/এএফপি/গেটি ইমেজেস

এয়ারলাইন্স আছে প্রতিদিন এক হাজারের বেশি মার্কিন ফ্লাইট বাতিল করা হয়েছে আরেকটি শীতকালীন ঝড় বোস্টন এবং নিউইয়র্কে টানা 13 দিনের জন্য তুষারপাত এনেছে, যার মধ্যে শুক্রবার 2,500 টিরও বেশি রয়েছে৷

ফ্লাইট নজরদারি পরিষেবা ফ্লাইটএওয়ারের মতে, ক্রিসমাস ইভ থেকে 6 জানুয়ারি পর্যন্ত, স্ক্রাবড প্লেনের সংখ্যা 24,000 ছাড়িয়ে গেছে, প্রায় 7% এয়ারলাইনগুলি উড়ার পরিকল্পনা করছে৷

বিমান সংস্থাগুলির জন্য, মহামারীর উত্থান একটি নতুন পর্যায়ে প্রবেশ করছে। 2020 এর শুরুতে ভিন্ন, যখন আতঙ্কিত ভ্রমণকারীদের ভিড় ট্রিপ বাতিল করেছিল, নতুন রূপগুলি বিকৃত হয়েছিল, কিন্তু ভ্রমণের ক্ষুধা হ্রাস করেনি। কিন্তু এয়ারলাইন্সগুলো এখনো তাদের কার্যক্রম পুনর্নির্মাণ করছে। সরকারী-19 সংক্রমণ বা এক্সপোজার এবং সিয়াটল থেকে শিকাগো থেকে ওয়াশিংটন, ডিসি পর্যন্ত মূল কেন্দ্রগুলিকে আঘাতকারী তীব্র শীতের ঝড়ের পরে অসুস্থতার জন্য ডাকা কর্মীদের সংখ্যা বাড়ানোর জোড়া চ্যালেঞ্জ তৈরি হয়েছে। ভ্রমণ বিভ্রান্তির জন্য নিখুঁত শর্ত.

সারাহ নেলসন, এয়ার অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সভাপতি, সিডব্লিউএকে বলেন যে এটা স্পষ্ট যে বড়দিনের সপ্তাহের শুরুতে একটি সমস্যা তৈরি হচ্ছিল।

“থ্যাঙ্কসগিভিং আমাদের উপর, যার মানে হল ছুটির মরসুম পুরোদমে চলছে। আমাদের দুটি জিনিস ছিল: আমাদের কোনও ওমিগ্রন ছিল না এবং আমাদের কোনও শীতের ঝড় ছিল না, ”তিনি বলেছিলেন। “কেউ ওমিগ্রনকে আসতে দেখেনি।”

সমস্যা কেটে গেল যেহেতু আরো শ্রমিক ক্ষতিগ্রস্ত হয়েছে। “আমি নোটিশ পেয়েছি যে পুরো ক্রু একটি ইতিবাচক পরীক্ষা করছিল এবং তারা দেশের বাইরে ছিল এবং যেখানে অন্য ক্রু ছিল না। সেই প্লেনটি ফেরত পাওয়ার কোন উপায় ছিল না,” মিসেস নেলসন বলেছিলেন।

27শে ডিসেম্বর সিয়াটেল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দরে চেক-ইন লাইন।


ছবি:

লিন্ডসে ওয়াসন / রয়টার্স

ডেল্টা এয়ারলাইন্স ইনক.

থেকে 3.90%

ব্যাঘাতের সম্ভাব্যতা প্রথমে চিহ্নিত করা হয়েছিল। সিইও এড বাস্তিয়ান, এয়ারলাইন্সের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এবং চিকিৎসা পরামর্শদাতা, ডিসেম্বর। 21 তারিখে তিনি রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলির পরিচালককে কোভিটের অগ্রগতির সাথে যাদের সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে তাদের জন্য প্রস্তাবিত বিচ্ছিন্নতার সময়কাল অর্ধেক করতে বলেছিলেন। 19টি সংক্রমণ। তারা সম্ভাব্য কর্মীদের ঘাটতি এবং ওমিক্রন বৈকল্পিক সম্পর্কে নতুন তথ্য উদ্ধৃত করেছে। JetBlue তার নিজস্ব চিঠি দিয়ে একদিন পরে মামলা অনুসরণ করে.

গত গ্রীষ্ম এবং শরতের পতনের পরে, এয়ারলাইনগুলি যাত্রী এবং আইন প্রণেতাদের উভয়ের চাপের মধ্যে ছিল একটি মসৃণ ছুটির মরসুম অফার করার জন্য। বাহক সহ

দক্ষিণ পশ্চিম এয়ারলাইনস কো.

LUV 3.60%

এবং

আমেরিকান এয়ারলাইন্স গ্রুপ ইনক.

AAL 4.55%

কখনও কখনও ঝড় বা অন্যান্য বিঘ্ন থেকে দ্রুত পুনরুদ্ধারের জন্য প্রয়োজনীয় বাফার বজায় রাখার জন্য সংগ্রাম করা হয়, যার ফলে হাজার হাজার ফ্লাইট বাতিল হয়।

ডেল্টা এবং

ইউনাইটেড এয়ারলাইন্স হোল্ডিংস ইনক.

ইউএএল 4.09%

সাম্প্রতিক সপ্তাহগুলিতে গুরুতর সমস্যার সম্মুখীন এয়ারলাইন্সগুলির মধ্যে একটি। কিন্তু প্রায় কোনো এয়ারলাইন পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়নি।

ডেল্টার চিফ কাস্টমার এক্সপেরিয়েন্স অফিসার অ্যালিসন অ্যাসপন্ড, 5 জানুয়ারী ঘন ঘন ভ্রমণকারীদের কাছে লিখেছিলেন, “এটি আমাদের সবচেয়ে কঠিন অপারেটিং অবস্থার মধ্যে একটি, যার ফলে শত শত ফ্লাইট বাতিল হয়েছে৷

এয়ারলাইন্স একা নয় ত্রুটির সম্মুখীন হয় Omigron ভেরিয়েন্ট কর্মচারীদের দ্বারা ছিন্ন করা হয়. গণপরিবহন পরিষেবা নিউইয়র্ক এবং অন্যান্য শহরে অবনমিত। খুচরা বিক্রেতা, বার এবং রেস্তোরাঁগুলি সাময়িকভাবে বন্ধ করা উচিত বা সময় কমানো উচিত। স্কুল বন্ধ অসুস্থ থাকায় শিক্ষাবর্ষের সর্বোচ্চ পর্যায়ে রয়েছেন শিক্ষকরা।

এয়ারলাইনগুলি কঠোর নিরাপত্তা নিয়মের অধীনে কাজ করে যা সামান্য সহায়তা প্রদান করে কিন্তু সঠিক জায়গায় কর্মী কম থাকলে ফ্লাইট বাতিল করতে পারে। উদাহরণস্বরূপ, পাইলটরা সবসময় বিভিন্ন ধরনের বিমান ওড়ানোর জন্য প্রশিক্ষিত হয় না। প্রবিধানগুলি নির্দেশ করে যে কত কর্মচারীদের শিফটের মধ্যে অবসর নিতে হবে। এবং ফ্লাইট অ্যাটেনডেন্ট এবং মেকানিক্সের মতো কর্মীরা শুধুমাত্র নিরাপদে অতিরিক্ত কাজ করতে পারে।

উইলিয়াম হামফ্রে, 35, নতুন বছরের দিনে তার পরিবারের সাথে নেব, ওমাহাতে ফিরে আসার আশা করছেন৷ আবহাওয়ার কারণে, ইউনাইটেড তার ফ্লাইট বাতিল করে এবং তাকে 2 জানুয়ারির জন্য পুনঃনির্ধারণ করে। পরিবর্তে তিনি টাকা তুলে নেন এবং দ্রুত রুটে চলে যান। ডেল্টার সাথে, তবে সেই ফ্লাইটটিও বাতিল করা হয়েছিল, যেমন সোমবার তার আরও দুটি ডেল্টা ফ্লাইট ছিল।

ডাঃ. হামফ্রে, বার্লিংটন, ভিটি. একজন আবাসিক ডাক্তার যিনি কাজ করেন, তিনি ইতিমধ্যেই তার সরু হাতের অফিসে কভারেজ নিয়ে উদ্বিগ্ন ছিলেন। মঙ্গলবার, বার্লিংটনের ফ্লাইটের কারণে ওমাহা থেকে ডেট্রয়েট যাওয়ার একটি ফ্লাইট মিস করলে, তিনি পরিবর্তে আলবানি, NY-তে একটি ফ্লাইট বুক করেছিলেন, একটি গাড়ি ভাড়া করেছিলেন এবং বাকি পথটি তিন ঘণ্টার জন্য চালান৷ ভ্রমণ।

“এটি আরও বেশি বিভ্রান্তিকর হয়ে উঠছে বলে মনে হচ্ছে,” তিনি বলেছিলেন।

সোমবার এনজে, এনজেতে নেওয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষা করছি।


ছবি:

ক্রিস্টোফার ও’কনর / ব্লুমবার্গ নিউজ

এয়ারলাইন্সগুলি এমন অসুবিধার জন্য প্রস্তুতি নিচ্ছে যা কমপক্ষে আরও কয়েক সপ্তাহ স্থায়ী হবে।

আলাস্কা এয়ার গ্রুপ ইনক.

ALK 3.62%

ওমিক্রন বৃহস্পতিবার বলেছে যে এটি জানুয়ারির শেষের দিকে আলাস্কা এয়ারলাইন্সের প্রস্থান 10% কমিয়ে দেবে, কর্মীদের কাছ থেকে অভূতপূর্ব অসুস্থ কল এবং অবিরত বাস্তবতা এবং আমাদের ব্যবসায় কোভিড -19 নেতৃত্ব দেওয়ার একটি উপায় খুঁজে বের করার প্রয়োজনীয়তার উল্লেখ করে। আমাদের পৃথিবী।”

“এটি পুনরায় সেট করার জন্য প্রয়োজনীয় নমনীয়তা এবং ক্ষমতা প্রদান করবে,” এয়ারলাইনটি একটি বিবৃতিতে বলেছে।

সাউথওয়েস্ট বলেছে যে এটি 25 জানুয়ারী পর্যন্ত বেতন প্রণোদনা দিচ্ছে, যার মধ্যে কর্মচারীদের জন্য দ্বিগুণ বেতন সহ যারা অতিরিক্ত শিফটে কাজ করেন, যেমন ফ্লাইট অ্যাটেনডেন্ট, গ্রাহক-সেবা প্রতিনিধি এবং মেকানিক্স। দক্ষিণ-পশ্চিম এই সপ্তাহে 2,500 টিরও বেশি ফ্লাইট বাতিল করেছে, শুক্রবারের 500টিরও বেশি ফ্লাইট সহ – সেই দিনের জন্য নির্ধারিত ফ্লাইটের 17%, ওমিগ্রনকে অসুস্থ কলগুলিকে তীব্র তুষারঝড়ের মতো গুরুতর আবহাওয়া থেকে পুনরুদ্ধার করা কঠিন করে তোলে। ওয়াশিংটন, ডিসি, এই সপ্তাহের শুরুতে।

এয়ারলাইন মুখপাত্র বলেছেন যে দক্ষিণ-পশ্চিম শীতকালীন ঝড়ের পরিপ্রেক্ষিতে তার কার্যক্রম স্থিতিশীল করার দিকে মনোনিবেশ করছে, যখন সরকার-19 কেস বাড়বে তখন পর্যাপ্ত স্টাফিং বজায় রাখা।

অলিভার কনসাল্টিং-এর অংশীদার জেফ মারে বলেন, বাহক সাধারণত খারাপ আবহাওয়া এবং অন্যান্য অপ্রত্যাশিত পরিস্থিতির বিরুদ্ধে বাফার হিসাবে উচ্চ স্টাফিং লেভেল বজায় রাখে – যখন চাহিদা বেশি থাকে এবং কর্মীদের কলগুলি সবচেয়ে ভালো পরিস্থিতিতেও বৃদ্ধি পায়। ওয়াইম্যান। এয়ারলাইনগুলি আরও কর্মীদের জন্য চিৎকার করছে, আঞ্চলিক বাহকগুলি পাইলটের ঘাটতিতে ভুগছে এবং মূল বাহকগুলি প্রশিক্ষণ লকস্মিথদের সাথে লড়াই করছে, তিনি বলেছিলেন।

আপনার চিন্তা শেয়ার করুন

বিমানে ভ্রমণের আপনার সাম্প্রতিক অভিজ্ঞতা কী ছিল? নীচের কথোপকথনে যোগদান করুন.

“ব্যবস্থায় খুব বেশি শিথিলতা নেই,” মি. মারে ড. “এয়ারলাইন্সের জন্য একমাত্র বিকল্প হল ছুটির সময়সূচী আরও কমানো। বুকিং এর যে ধাপগুলো তারা দেখছিল, সেটা করা খুব কঠিন হতো।

ইউনাইটেড-এ, কোভিট -19 সহ অসুস্থ পাইলটদের সংখ্যা, পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করা এবং অন্যান্য অসুস্থতায় ভুগছেন, ক্রিসমাসের ঠিক আগে প্রায় 500 থেকে বেড়ে এই সপ্তাহে প্রায় 900 এ পৌঁছেছে। ইউনাইটেড পাইলটদের প্রতিনিধিত্বকারী ইউনিয়নের একজন মুখপাত্র বলেছেন যে সেই সময়ের মধ্যে সক্রিয় সরকার-19 সংক্রমণ সহ পাইলটদের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে।

বিমান সংস্থাগুলি অতিরিক্ত ভ্রমণের জন্য পাইলটদের মজুরি বাড়াতে ভিড় করে৷ 31 পেরিয়ে মধ্যরাতের আলোচকরা একটি প্রণোদনা চুক্তি তৈরি করেছিল যা নির্দিষ্ট ভ্রমণের জন্য তিনগুণ বেতনের প্রস্তাব করেছিল। ইউনাইটেড সরকারি রোগে আক্রান্ত পাইলট এবং ফ্লাইট অ্যাটেনডেন্টদের জন্য 10-দিনের বিচ্ছিন্নতার সময় হ্রাস করেনি।

বিমান সংস্থাগুলি এখনও ফ্লাইট বাতিল করে, শীতের ছুটির পরে নিয়মিত ভ্রমণ মন্দা থেকে কিছুটা স্বস্তি পাবে। এয়ারলাইনটি ডিসেম্বরের শেষের তুলনায় জানুয়ারিতে কম ফ্লাইট পরিচালনা করে। ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন অনুসারে বৃহস্পতিবার বিমানবন্দরগুলি 1.5 মিলিয়ন যাত্রীর স্ক্রীনিং করেছে।

মিঃ জেট ব্লু। হেইস বলেছেন, “আমি মনে করি যে আমরা কল করার চেয়ে বেশি লোককে কাজে ফিরে আসতে দেখতে শুরু করব।” “আমি মনে করি এটি জানুয়ারির মাঝামাঝি থেকে অনেক দ্রুত পুনরুদ্ধারের অনুমতি দেবে।”

মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দর 3রা জানুয়ারীতে পরিপূর্ণ।


ছবি:

চন্দন খান্না / এজেন্সি ফ্রান্স-প্রেস / গেটি ইমেজেস

লিখুন [email protected] এ অ্যালিসন সাইডার

কপিরাইট © 2022 Dow Jones & Company, Inc. সমস্ত অধিকার সংরক্ষিত. 87990cbe856818d5eddac44c7b1cdeb8

READ  রাশিয়া ও ন্যাটো ইউক্রেন সংকট তৈরি বা ভাঙতে আলোচনায় বসেছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।