নতুন বছর বিমান ভ্রমণকারীদের জন্য বাতিল ফ্লাইট নিয়ে আসে

বিমান ভ্রমণকারীদের জন্য, নতুন বছর এমন একটি জায়গা যেখানে পুরানোকে পিছনে ফেলে দেওয়া যেতে পারে – অনেক হতাশার সাথে।

FlightAware নজরদারি পরিষেবা অনুসারে, পূর্ব উপকূলে শনিবার ভোরে 2,400টিরও বেশি মার্কিন ফ্লাইট এবং বিশ্বব্যাপী প্রায় 4,200টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

কর্মীদের মধ্যে COVID-19 সংক্রমণ বাড়ানোর জন্য ক্রিসমাসের ঠিক আগে কর্মীদের ঘাটতিকে দায়ী করা শুরু করার পর থেকে এটি সর্বোচ্চ একক দিনের গণনা। 24 ডিসেম্বর থেকে 12,000টিরও বেশি মার্কিন ফ্লাইট বাতিল করা হয়েছে।

তবে, শনিবারের বাধা ভাইরাসের কারণে ঘটেনি। ও’হারে বিমানবন্দরে 800টি ফ্লাইট এবং মিডওয়ে বিমানবন্দরে 250টিরও বেশি ফ্লাইট শিকাগোকে যাত্রীদের জন্য দেশের সবচেয়ে খারাপ জায়গা করে তুলেছে। নয় ইঞ্চি তুষারপাতের পূর্বাভাস। ডেনভার, ডেট্রয়েট এবং নিউ জার্সির নেওয়ার্ক প্রতিটিতে কমপক্ষে 100টি বাতিল হয়েছে।

সাউথওয়েস্ট এয়ারলাইন্সের শিকাগো মিডওয়ে এবং ডেনভারে বড় অপারেশন রয়েছে, দেশব্যাপী 450 টিরও বেশি ফ্লাইট বা তার সময়সূচীর 13% মধ্যরাতের মধ্যে বাতিল করেছে। আমেরিকান, ডেল্টা, ইউনাইটেড এবং জেট ব্লু প্রতিটি 100 টিরও বেশি প্লেন স্ক্রাব করেছে।

স্কাইওয়েস্ট, আমেরিকান ঈগল, ডেল্টা কানেকশন এবং ইউনাইটেড এক্সপ্রেস নামে একটি আঞ্চলিক ক্যারিয়ার, 400টিরও বেশি বিমান অবতরণ করেছে বা তার সময়সূচির 21%।

আন্তর্জাতিক ক্যারিয়ারগুলির মধ্যে, চীন 500 টিরও বেশি ফ্লাইট বা তার মোটের এক চতুর্থাংশ স্ক্রাব করেছে এবং এয়ার চায়না 200 টিরও বেশি ফ্লাইট বাতিল করেছে, ফ্লাইটঅয়্যার অনুসারে, তার সময়সূচীর এক-পঞ্চমাংশ।

এয়ারলাইনস বলছে তারা বাতিল কমাতে পদক্ষেপ নিচ্ছে। ইউনাইটেড জানুয়ারির মাঝামাঝি সময়ে টেক অফ করার জন্য পাইলটদের তাদের স্বাভাবিক বেতনের তিনগুণ বা তার বেশি দেয়। দক্ষিণ-পশ্চিম এবং অন্যান্য কিছু শ্রমিক প্রিমিয়াম মজুরি বাড়িয়েছে।

শীতের আবহাওয়া যখন এই সপ্তাহের শুরুতে প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিমে আঘাত হানে, তখন আলাস্কা এয়ারলাইন্স গ্রাহকদের এই সপ্তাহান্তে নির্ধারিত “অ-প্রয়োজনীয়” ট্রিপ বিলম্ব করার জন্য অনুরোধ করেছিল। এয়ারলাইনটি বলেছে যে নতুন বছরের ছুটিতে পূর্ণ ফ্লাইট থাকায় কমপক্ষে তিন দিনের জন্য আটকে থাকা যাত্রীদের পুনরায় বুক করা যাবে কিনা তা নিশ্চিত নয়।

READ  এফবিআই জিম্মিদের মুক্ত করতে টেক্সাসের একটি সিনাগগে অভিযান চালায় এবং বন্দুকধারীকে হত্যা করা হয়

আকাশপথের পরিবর্তে সড়কে আটকে থাকা যাত্রীরাও চ্যালেঞ্জের মুখে পড়েছেন। মিডওয়েস্টের ট্র্যাফিক কর্মকর্তারা গাড়ি চালকদের সতর্ক করেছেন যে বৃষ্টি এবং তুষার সংমিশ্রণ রাস্তাগুলিকে পিচ্ছিল করে তুলতে পারে এবং দৃশ্যমানতা হ্রাস করতে পারে, যা বিপজ্জনক ড্রাইভিং অবস্থার দিকে পরিচালিত করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।