দক্ষিণ আফ্রিকা সরকার -19 চতুর্থ তরঙ্গের শীর্ষে কারফিউ আদেশ প্রত্যাহার করেছে

কেপ টাউন, 30 ডিসেম্বর (রয়টার্স) – দক্ষিণ আফ্রিকা সকাল 4 টা থেকে বিকাল 4 টা পর্যন্ত জনগণের চলাচলের উপর থেকে কারফিউ তুলে নিয়েছে। বৃহস্পতিবার।

রাষ্ট্রপতির মন্ত্রী মন্টলি কুঙ্গুপেলে এক বিবৃতিতে বলেছেন, দেশটি মহামারীর পথ, দেশে ভ্যাকসিনের মাত্রা এবং স্বাস্থ্য খাতে উপলব্ধতার ভিত্তিতে পরিবর্তন করেছে।

দক্ষিণ আফ্রিকা বর্তমানে তার পাঁচ স্তরের COVID-19 সতর্কতা স্তরের সর্বনিম্ন অবস্থানে রয়েছে।

Reuters.com-এ সীমাহীন বিনামূল্যে অ্যাক্সেসের জন্য এখনই সাইন আপ করুন

“সমস্ত সূচকগুলি হল যে দেশটি জাতীয়ভাবে চতুর্থ তরঙ্গের শিখর অতিক্রম করেছে,” বৃহস্পতিবার এর আগে একটি বিশেষ মন্ত্রিসভার বৈঠকের প্রতিবেদনে বলা হয়েছে।

ডিসেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের ডেটা দেখায় যে 25 তারিখে শেষ হওয়া সপ্তাহে শনাক্ত হওয়া নতুন মামলার সংখ্যা আগের সপ্তাহে শনাক্ত হওয়া মামলার সংখ্যার তুলনায় 127,753-এ নেমে এসেছে।

দক্ষিণ আফ্রিকা, 3.5 মিলিয়ন মহামারী এবং 91,000 মৃত্যুর সাথে, উভয় মহামারীতে আফ্রিকার সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ।

সরকার বলেছে যে এটি গণপরিবহনের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া ছাড়া বাড়ির ভিতরে 1,000 জনের বেশি লোকের সভা এবং বাইরে 2,000 জনের বেশি লোকের সভা নিষিদ্ধ করবে।

এটি এও রায় দিয়েছে যে রাত 11 টার (2100GMT) পরে কাজ করার জন্য লাইসেন্সপ্রাপ্ত মদের দোকানগুলি সম্পূর্ণ লাইসেন্সের শর্তে ফিরে আসতে পারে, যা মহামারী দ্বারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত এবং উত্সব মরসুমে পুনরুদ্ধার করতে চায় এমন ব্যবসা এবং ব্যবসাগুলির জন্য একটি স্বাগত বর।

“যদিও ওমিক্রন বৈকল্পিক অত্যন্ত সংক্রামক, তবে হাসপাতালে ভর্তির হার আগের তরঙ্গের তুলনায় কম,” মন্ত্রিসভা বলেছে, পাবলিক প্লেসে মুখোশ পরা বাধ্যতামূলক। দক্ষিণ আফ্রিকায় প্রয়োজনে মুখোশ পরতে ব্যর্থ হওয়া একটি ফৌজদারি অপরাধ হবে।

Reuters.com-এ সীমাহীন বিনামূল্যে অ্যাক্সেসের জন্য এখনই সাইন আপ করুন

ওয়েন্ডেল রোয়েলফের রিপোর্ট; সম্পাদনা: ক্রিস রিস, ডন গ্রেপলার এবং অরোরা এলিস

আমাদের মান: থমসন রয়টার্স ট্রাস্ট নীতিমালা।

READ  এল কাজন - NBC7 সান দিয়েগোর কাছে একটি ছোট বিমান বিধ্বস্ত হওয়ার পর তদন্ত চলছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।