তুষারঝড় এবং সংক্রামক স্থল প্লেন ছুটির শেষ বিলম্বিত

নতুন বছরের প্রথম দিনে ছুটির দিন থেকে ফিরতি ফ্লাইট বাতিল বা বিলম্বিত হওয়ায় হতাশ যাত্রীরা।

নজরদারি পরিষেবা অনুসারে, রবিবার বিশ্বব্যাপী 2,600টিরও বেশি মার্কিন বিমান এবং 4,400টিরও বেশি বিমান অবতরণ করেছে। ফ্লাইট সচেতন.

শনিবার 2,700টিরও বেশি মার্কিন ফ্লাইট এবং বিশ্বব্যাপী 4,700টিরও বেশি ফ্লাইট ব্যাপকভাবে বাতিল করা হয়েছে।

নাতাশা এনোস, যিনি ওয়াশিংটন থেকে সান ফ্রান্সিসকোতে ক্রস-কান্ট্রি ফ্লাইটের সময় ডেনভার ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে শনিবার রাত এবং রবিবার সকালে ঘুমহীন কাটিয়েছিলেন, বলেছিলেন যে এটি “পুরোপুরি বিশৃঙ্খলা”।

শনিবারে একদিনের মার্কিন বিমান অবতরণ করার সংখ্যা সবচেয়ে বেশি ছিল যেহেতু এয়ারলাইনগুলি ক্রিসমাসের আগে ক্রমবর্ধমান কর্মীদের ঘাটতিকে দায়ী করা শুরু করেছে৷ গভিত-19 গ্রুপের মধ্যে সংক্রমণ।

শনিবার মধ্যপশ্চিমে আঘাত হানা শীতের ঝড় শিকাগোকে সপ্তাহান্তে ভ্রমণকারীদের জন্য দেশের সবচেয়ে খারাপ গন্তব্যে পরিণত করেছে। রবিবার ও’হারে বিমানবন্দরে সমস্ত ফ্লাইটের এক চতুর্থাংশ বাতিল করা হয়েছে।

ডেনভার বিমানবন্দরও উল্লেখযোগ্য বাধার সম্মুখীন হয়েছে। এনোস, যিনি ফ্রন্টিয়ার এয়ারলাইন্সে উড়ছিলেন, তিনি জানতেন না যে তিনি ইতিমধ্যে ডেনভারে না পৌঁছানো পর্যন্ত ক্যালিফোর্নিয়ায় তার সংযোগকারী ফ্লাইটটি বাতিল করা হয়েছে। Covit-19-এর অত্যন্ত ব্যাপক ওমিগ্রন রূপের বিস্তার সম্পর্কে উদ্বেগের মধ্যে, বিকল্প বিমান খুঁজে বের করার এবং আটকে থাকা এবং বিভ্রান্ত যাত্রীদের সাথে বস্তাবন্দী লাগেজ অনুসন্ধান করার জরুরি প্রয়োজন ছিল।

28 বছর বয়সী আর্থিক বিশ্লেষক বলেছেন, “এই খুব ছোট জায়গায় অনেক লোক ছিল, সবাই মুখোশধারী ছিল না।” “অনেক ক্লান্ত শিশু ছিল এবং কিছু পরিবার খুব হতাশ ছিল।”

মিশিগানে, ডেট্রয়েট আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালনাকারী কমিশন বলেছে যে কর্মীরা তুষার পরিষ্কার করতে এবং বিমানবন্দর রক্ষণাবেক্ষণের জন্য 24 ঘন্টা কাজ করছেন। আটলান্টার বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের উচ্চ সংখ্যা, আবহাওয়া সমস্যা এবং মহামারী-জ্বালানির ঘাটতির কারণে যাত্রীদের স্বাভাবিকের চেয়ে আগে পৌঁছানোর পরামর্শ দিয়েছে যা নিরাপত্তা গেট দিয়ে যেতে সময় দীর্ঘায়িত করবে।

READ  র‌্যামস বনাম কার্ডিনাল স্কোর: লাইভ স্ট্রিম, গেমের পরিসংখ্যান, হাইলাইট, টিভি, এনএফসি ওয়াইল্ড কার্ড শোডাউনের জন্য লাইভ স্ট্রিম

এবং বলেছে তুষারঝড় থেকে হাজার হাজার মাইল দূরে, হাওয়াইয়ান এয়ারলাইন্সকে দ্বীপ ও প্রশান্ত মহাসাগর জুড়ে কর্মীদের অভাবের কারণে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করতে হবে।

2 জানুয়ারী, 2022-এ ডেনভারের ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দরে কিছু ফ্লাইট বাতিল হওয়ার পরে যাত্রীদের ভিড় বিমানবন্দর টার্মিনালে অপেক্ষা করছে।রামি এম/ সৌজন্যে রয়টার্সের মাধ্যমে

সাউথওয়েস্ট এয়ারলাইন্স বলেছে যে এটি রবিবার দেশব্যাপী বাতিল হওয়া প্রায় 400টি ফ্লাইট দ্বারা প্রভাবিত গ্রাহকদের সাহায্য করার জন্য কাজ করছে, যা তার সময়সূচীর প্রায় 11%। ডালাস-ভিত্তিক এয়ারলাইনটি আরও বেশি পরিচালনমূলক চ্যালেঞ্জের প্রত্যাশা করে কারণ ঝড় সিস্টেম পূর্ব উপকূলে ধাক্কা দেয়।

আমেরিকান এয়ারলাইন্স জানিয়েছে যে বিমানবন্দরে শেষ মুহূর্তের বিঘ্ন এড়াতে রবিবার বাতিল হওয়া বেশিরভাগ ফ্লাইট সময়ের আগেই বাতিল করা হয়েছে।

স্কাইওয়েস্ট, আমেরিকান ঈগল, ডেল্টা কানেকশন এবং ইউনাইটেড এক্সপ্রেস নামে একটি আঞ্চলিক ক্যারিয়ার পরিচালনা করে, রবিবার প্রায় 500টি বিমান অবতরণ করেছে, যা তার সময়সূচীর 20 শতাংশ, ফ্লাইটঅয়্যার জানিয়েছে।

এয়ারলাইনস বলে যে তারা ওমিগ্রন ভেরিয়েন্ট দ্বারা প্রভাবিত কর্মীদের দ্বারা সৃষ্ট বাতিলকরণ কমাতে পদক্ষেপ নিচ্ছে। ইউনাইটেড জানুয়ারির বেশিরভাগ সময় খোলা ফ্লাইট চালানোর জন্য পাইলটদের তাদের স্বাভাবিক বেতনের তিনগুণ বা তার বেশি দেয়। ইউনিয়নের একজন মুখপাত্র বলেছেন যে স্পিরিট এয়ারলাইনস কেবিন কর্মীদের দ্বিগুণ বেতন দিতে মঙ্গলবার পর্যন্ত ফ্লাইট অ্যাটেনডেন্টস ইউনিয়নের সাথে একটি চুক্তিতে পৌঁছেছে।

এয়ারলাইন্সগুলি ছুটির মরসুমে এবং জানুয়ারির মাঝামাঝি সময়ে যখন ভ্রমণের চাহিদা সাধারণত কম থাকে তখন অতিরিক্ত বেতন এবং হ্রাসকৃত সময়সূচী পাওয়া যাবে বলে আশা করে৷ এই বছরের ঋতুগত পতন স্বাভাবিকের চেয়ে তীব্র হতে পারে কারণ বেশিরভাগ ব্যবসায়িক ভ্রমণকারীরা এখনও অবতরণ করতে পারেনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।