ডেমোক্র্যাটিক ব্যাঙ্ক নিয়ন্ত্রকদের সঙ্গে লড়াইয়ের পর পদত্যাগ করেছেন ট্রাম্পের মনোনীত প্রার্থী

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড জে. ট্রাম্প-নিযুক্ত ফেডারেল ডিপোজিট ইন্স্যুরেন্স কর্পোরেশনের রিপাবলিকান নেতা শুক্রবার বলেছেন তিনি তার মেয়াদ কমিয়ে দেবেন। গণতান্ত্রিক ব্যাংকের নিয়ন্ত্রকদের সাথে দ্বন্দ্ব.

জেলেনা ম্যাকউইলিয়ামস, যিনি 2018 সালের জুনে রাষ্ট্রপতি হিসাবে তার পাঁচ বছরের মেয়াদ শুরু করেছিলেন, রাষ্ট্রপতি বিডেনের কাছে একটি চিঠিতে লিখেছিলেন যে তিনি 4 ফেব্রুয়ারি থেকে পদত্যাগ করবেন। তিনি এফডিআইসির পরিচালক পদ থেকেও পদত্যাগ করছেন। জনাবা. ম্যাকউইলিয়ামস বর্তমানে পাঁচ সদস্যের বোর্ডে একমাত্র রিপাবলিকান, এবং তার প্রস্থান দ্বিতীয় শূন্যপদ যোগ করবে।

“আমার পুরো মেয়াদ জুড়ে, কোম্পানিটি আমাদের ব্যাঙ্কিং ব্যবস্থা বজায় রাখা এবং আস্থা জাগিয়ে তোলার মূল লক্ষ্যে মনোনিবেশ করেছে,” তিনি লিখেছেন। “আজ, ব্যাংকগুলিকে অবশ্যই শক্তিশালী মূলধন এবং তারল্যের মাত্রা বজায় রাখতে হবে যাতে ঋণ প্রদানকে সমর্থন করা যায় এবং সম্ভাব্য ক্ষতির বিরুদ্ধে রক্ষা করা যায়।”

এফডিআইসি বোর্ডের সদস্য রোহিত চোপড়ার পরে তিনি চলে যান ভোক্তা আর্থিক সুরক্ষা ব্যুরোর নতুন পরিচালক, মিস. ডেমোক্র্যাট নিয়ন্ত্রকদের ব্যাঙ্ক সংযোগের নিয়মগুলি পুনর্বিবেচনার প্রচেষ্টা৷ জনাবা. ম্যাকউইলিয়ামস দ্বন্দ্ব a “প্রতিকূল অধিগ্রহণ” দলের অন্যান্য সদস্যদের দ্বারা ওয়াল স্ট্রিট জার্নালে একটি নিবন্ধে।

মিসেস ম্যাকউইলিয়ামস তার শাসনামলে রিপাবলিকান পার্টির আদর্শগত নীতিগুলিকে অনেকাংশে মেনে চলেন। এটি রাষ্ট্রপতি বিডেনের এজেন্ডায় একটি বাধা হয়ে দাঁড়ায়, যার মধ্যে জলবায়ু পরিবর্তন এবং আয় বৈষম্যের মতো প্রধান ইস্যুতে ফেডারেল সরকারের অবস্থান পরিবর্তন করা অন্তর্ভুক্ত ছিল।

FDIC-এর বোর্ডের ডেমোক্র্যাটরা, যা প্রাথমিকভাবে ভোক্তা আমানত সমর্থন করার জন্য পরিচিত, দেশের সমস্ত ব্যাঙ্কের তত্ত্বাবধানে একটি হাত রয়েছে, Ms. ম্যাকউইলিয়ামস যুক্তি দিয়েছিলেন যে সংখ্যাগরিষ্ঠদের নীতি প্রণয়নের প্রচেষ্টাকে পাথর ছুড়ে মারা হয়েছিল।

স্লিপি ব্যাংক নিয়ন্ত্রকের উপর বৈষম্যমূলক লড়াইকে কিছু বিশেষজ্ঞরা ডেমোক্র্যাটদের প্রচেষ্টার অংশ বলে মনে করেন। জনাবা. ম্যাকউইলিয়ামস, ডিসেম্বরের শুরুতে জনসাধারণের কাছে মুক্তি পায়। জনাব. চোপড়া এবং গ্রুপের অন্য দুই ডেমোক্র্যাট- দীর্ঘদিনের সদস্য মার্টিন জে. গ্রুনবার্গ এবং মুদ্রা নিয়ন্ত্রক মাইকেল জে. Hsu – ব্যাঙ্ক লিঙ্কগুলিতে জনগণের মতামত জানতে ই-মেইলের মাধ্যমে ভোট দিয়েছেন। ক অনুরোধে রিপোর্ট করুন FDIC এর সাইটে নয়, কিন্তু মি. চোপড়ার নেতৃত্বে কনজিউমার ব্যুরোর সাইটে প্রকাশিত। এফডিআইসি শীঘ্রই একটি বিবৃতি জারি করে বলেছে যে এটি মন্তব্যের জন্য এমন একটি অনুরোধ অনুমোদন করে না।

READ  প্যাকার বনাম ব্রাউনস কনট্রাডিকশন, স্প্রেড: 16 সপ্তাহের পূর্বাভাস মডেল দ্বারা NFL, 133-96 রান 2021 ক্রিসমাস পরীক্ষায়

এক সপ্তাহ পর, ডিসেম্বর। ১৪ তারিখ বৈঠকের পর মি. চোপড়া ক রিপোর্ট, “শাসনের এই পদ্ধতিটি অনিরাপদ এবং অস্বাস্থ্যকর।” কমিটির অন্য সদস্যদের ভোট স্বীকৃতি দিতে অস্বীকার করে তিনি লিখেছেন, মি. ম্যাকউইলিয়ামস একটি “আইনের শাসনের উপর আক্রমণ” করেছিলেন। পরদিন সে গুলি চালায়। ব্যাংকিং সেক্টর কমিটি শান্তি ও স্বচ্ছতার উপর জোর দেয়।

রিপাবলিকান প্যাট ডুমি, যিনি সেনেট ব্যাঙ্কিং কমিটিতে বসেন, শুক্রবার একটি বিবৃতি জারি করেছেন ডেমোক্র্যাটদের সমালোচনা করে FDIC-এর 88-বছরের দুই-দলীয় সহযোগিতার ইতিহাস শেষ করার জন্য।

“সম্প্রতি ডিরেক্টর চোপড়া এবং অন্তর্বর্তী ডিরেক্টর গ্রুনবার্গের FDIC টিমকে ক্যাপচার করার দায়িত্বজ্ঞানহীন প্রচেষ্টা FDIC এবং তাদের নিজস্ব রেকর্ড উভয়ের উপর একটি অন্ধকার চিহ্ন ফেলেছে,” তিনি বলেছিলেন। টমি লিখেছেন। “আমি গভীরভাবে উদ্বিগ্ন যে প্রশাসন প্রাতিষ্ঠানিক বিধিবিধানের এই আমূল নির্মূল এবং আমাদের আর্থিক নিয়ন্ত্রকদের স্বাধীনতা ও অখণ্ডতাকে ক্ষুণ্ন করার অভূতপূর্ব পদক্ষেপকে সমর্থন করে।”

CFPB অবিলম্বে একটি টেলিফোন বার্তা বা ইমেলে মন্তব্যের জন্য একটি অনুরোধের জবাব দেয়নি৷

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।