জন ম্যাডেন, একজন ফুটবল উত্সাহী, বুথে অতুলনীয় ছিলেন

2005 সালের হল অফ ফেম গেমের জন্য ক্যান্টন, ওহিওতে তার বাসে, জন ম্যাডেন তার প্রিয় ঋতু সম্পর্কে কথা বলছিলেন – বসন্ত বা গ্রীষ্ম নয় – তবে ফুটবলের মৌসুম।

ডাইনিং স্টাইল বুথে পাশাপাশি বসা, ম্যাডেন আমাকে বলেছিলেন যে কীভাবে তিনি এনএফএল সিজন ঘনিয়ে আসার সাথে সাথে ঘুম থেকে ভাল্লুকের মতো জেগে উঠেছিলেন। তিনি সম্প্রতি একটি শিকাগো পিয়ার্স প্রশিক্ষণ সেশনের জন্য সোলজার ফিল্ডে গিয়েছিলেন, যা খাবারের একটি মরসুমের জন্য ক্ষুধাকে উদ্দীপিত করবে।

“আমি জানি এটা ভুয়া শোনাচ্ছে,” তিনি বলেছিলেন যখন আমরা আন্তঃরাজ্য 80-এ চড়েছিলাম, “কিন্তু সেই ঘাসের থেকে ভাল গন্ধ আর নেই – এবং একটি শিশুর মাথার গন্ধ। ফুটবল ফিরে এসেছে এটা দারুণ অনুভূতি। আপনি ঘুমিয়ে পড়েছেন। ছয় মাস। তারপর আমার শরীর। কিছু অনুভব করে।

আমি যখন প্রথম ম্যাডোনার কথা শুনেছিলাম, তখন আমার কোন ধারণা ছিল না যে সে কে মঙ্গলবার মারা গেছেন 85 জন, একটি ফুটবল খেলা বিশ্লেষণ. তবে অবশ্যই তিনি যখন 1980 এর দশকের গোড়ার দিকে সিবিএস-এ ছিলেন তখন তিনি একটি সদ্য জন্ম নেওয়া ভালুকের মতো খেলার প্রতি তার ক্ষুধা এবং আগ্রহ শেয়ার করেছিলেন। তিনি X’s এবং O’s নিয়ে আলোচনা করার জন্য তার অভদ্র কিন্তু মহিমান্বিত পদ্ধতির মাধ্যমে মৌলিকতার ঘূর্ণিঝড় ছিলেন, তার কমিক-বুক সাউন্ড এফেক্ট (বাম! বুম! ডইঙ্ক!) এবং তার ইলেকট্রনিক টেলিকাস্টার স্কুইগল যা একটি প্রজন্মকে নাটক কীভাবে তৈরি করা হয় তা শিখিয়েছিল।

তিনি আমেরিকার লিভিং রুমে কোচের সকবোর্ড নিয়ে এসেছিলেন – এবং ফুটবল দেখা সবসময় একরকম হয় না।

একজন ভাষ্যকার এবং বিনোদনকারী হিসাবে তার আগেকার অনেক ভাষ্যকারের চেয়ে ম্যাডেন আলোকবর্ষে ভাল; তিনি খেলাটিকে সম্পূর্ণ ভিন্ন বলে মনে করেছিলেন। বুথে তার পূর্বসূরিরা ব্যাস বা রান বিশ্লেষণ করতে ধীর ছিল এবং ম্যাডেনের মতো দক্ষতার সাথে নাটকগুলি অনুমান করতে প্রথম ছিল। আজকের শীর্ষ বিশ্লেষকরা – ক্রিস কলিন্সওয়ার্থ (যিনি তাকে এনবিসিতে প্রতিস্থাপন করেছেন), টনি রোমো এবং ট্রয় আইচম্যান – প্রায় ততটা চিত্তাকর্ষক বা মজার নয়।

READ  দক্ষিণ আফ্রিকার সংসদে আগুন: ছাদ ধসে মাটিতে

ম্যাডোনার অত্যন্ত জ্ঞাত, অপরিশোধিত, এভরিম্যান আবেদনের একটি সুবিধা হল একটি আঘাতের সময় দর্শকদের দেখার বা জাগ্রত রাখার ক্ষমতা। এটির বেশিরভাগই ছিল ম্যাডেন – তিনি প্রায় অন্য কোনও প্লে-বাই-প্লে ঘোষকের সাথে তুলনাহীন হতেন। কিন্তু তার সম্প্রচার অংশীদার, কঠিন প্রাক্তন খেলোয়াড় প্যাট সামারের সাথে তার সম্পর্ক ছিল জাদুর অংশ। গ্রীষ্ম ম্যাডোনাকে একজন বিশেষজ্ঞ সোজা মানুষ বানিয়েছে, যেমন বাট অ্যাবট প্রথম ম্যাডোনার লু কস্টেলো।

গ্রীষ্মের সংলাপের সমাপ্তি – একটি নাটকের মূল বিষয়গুলি বর্ণনা করার পরে – ম্যাডোনা মনোলোগের উভয় প্রান্তে “হ্যাঁ” বলার মতোই সহজ। অনুরাগীরা, যারা অভিযোগ করেছিলেন যে ঘোষণাকারীরা খুব বেশি কথা বলেছিলেন, তারা গ্রীষ্মের মৃত্যুতে শোক করেননি।

আল মাইকেলস গ্রীষ্মের চেয়ে বেশি আড্ডাবাজ ছিলেন এবং ম্যাডোনার সাথে দুটি ফুটবল পিএইচডিতে তার একটি ভিন্ন রসায়ন ছিল, যেমন ABC-এর “মন্ডে নাইট ফুটবল” এবং NBC-এর “সানডে নাইট ফুটবল”। শূকর চামড়া বোঝার কিছু উচ্চ স্তর অনুসরণ ছাত্র যারা.

“সে তোমাকে নষ্ট করেছে,” মাইকেলস ম্যাডোনার পরে বলল 2009 সালে অবসর গ্রহণ করেন. “জন অবহিত বা প্রস্তুত কিনা তা আমার কখনই ভাবা উচিত নয়। জন যে কোনও বিষয়ে আপনার সাথে দৌড়াতে পারে এবং যে কোনও বিষয়ে আপনাকে জড়িত করতে পারে।

এটি তখনই বিদ্যমান বলে মনে হয় যখন অনেক ক্রীড়াবিদ একে গেম বলে। কিন্তু ম্যাডেন নিজের জন্য একটি বিশাল ফুটবল ব্র্যান্ড তৈরি করেছেন: অগণিত পণ্যের জন্য একটি বাণিজ্যিক পিচম্যান হিসাবে (“আপনি কি একজন অ্যাথলেটের পায়ে একটি কঠিন কেস পেয়েছেন? বুম! ডিনাকটিন পান”); সবচেয়ে বিখ্যাত “ম্যাডেন এনএফএল” ইলেকট্রনিক আর্ট ভিডিও গেমের নাম এবং রাল্ফ ক্র্যামডনের পরে একটি বাসের সবচেয়ে বিখ্যাত ডেনিসন কারণ তিনি উড়ে যাননি (তার স্ত্রী ভার্জিনিয়া, লাইসেন্সপ্রাপ্ত পাইলট)।

যখন তিনি এবং তার ক্রু (দুই ড্রাইভার, বন্ধু, তার এজেন্ট, ম্যাট মিলানের মতো অন্য এজেন্ট) স্বস্তির নিঃশ্বাস ফেলার জন্য একটি রাস্তার পাশের রেস্তোরাঁয় থামলেন, ভক্তরা জানত যে তারা হয়তো তার দিকে তাকিয়ে আছে এবং চ্যাট করছে – সর্বোপরি, তিনি পোর্ক চার্লস গোল্ড। কিছু খাবার.

READ  ওয়াল স্ট্রিট রেকর্ডের পরে শেয়ারগুলি মিশ্রিত হয়েছিল

খাদ্য ম্যাডোনার বিশ্বের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল. আমি যখন 1997 সালে পিটসবার্গের একটি খেলা থেকে নিউ ইয়র্ক গিয়েছিলাম তার সাথে, বাসের মেনুতে একটি মশলাদার বাঁধাকপি এবং নুডল ডিশ, সসেজ এবং মরিচ ছিল। “হুমমম,” সে তার করোনারি স্মোরগাসপোর্টের ঘ্রাণ নিঃশ্বাসে বলল। “চর্বি এবং চিনির গন্ধ ভাল। স্টিম করা তোফুর গন্ধ ভালো হয় না।

তিনি আরও বলেন, “যে কিছুর গন্ধ ভালো তা হল চর্বি।”

এবং অবশ্যই, থ্যাঙ্কসগিভিং টার্কি ছিল, যা টারডকেনে রূপান্তরিত হয়েছিল, একটি পচা মুরগি একটি পচা হাঁসের মধ্যে স্টাফড একটি পচা টার্কিতে পরিপূর্ণ। এই মুরগির উত্সবটি ম্যাডেন জনপ্রিয় হওয়ার আগে বিদ্যমান ছিল, তবে মনে হয় ম্যাডেনের ক্ষুধা মেটানোর জন্য এবং গেমের সময় খাবার সম্পর্কে কথা বলার ইচ্ছা মেটানোর জন্য এটি তৈরি করা হয়েছিল।

ওকল্যান্ড রাইডার্সের কোচ থাকাকালীন তিনি ডেটিং করছিলেন: অতিরিক্ত ওজন, তার লাল চুলের বোতাম খোলা, তার শার্টের আংশিক বোতাম খোলা, একটি সাইড ব্যাং একটি বেল্ট লুপ থেকে ঝুলছে (যেন সে সেখানে কার জন্য ছিল তা প্রশ্ন করছে), চিৎকার করে এবং তার হাত নেড়েছিল। প্রাক্তন ক্রীড়াবিদ, কোচ এবং সেলিব্রিটিদের দ্বারা মিলার লাইট ব্যবসায়িক প্রচারণায় সেই ব্যক্তিত্ব সম্পূর্ণরূপে অনুবাদ করা হয়েছিল; একটিতে, তিনি একটি বারের দেয়ালে আঘাত করে ভিতরে প্রবেশ করেন।

কোন স্পোর্টচেস্টার না থাকায় তিনি আমাদের টিভি সেট দ্বারা পঙ্গু হয়েছিলেন এবং তার নৈপুণ্যকে এমন পরিমাণে পরিবর্তন করেছিলেন যে তার কোন প্রকৃত অনুসারী ছিল না।

ম্যাডেনের অবসর গ্রহণের কিছুক্ষণ আগে, ফিলাডেলফিয়া ফিলিসের কণ্ঠস্বর, হ্যারি গ্লাস, বিলিস-ন্যাশনালস গেমের আগে ওয়াশিংটনের ন্যাশনাল পার্কের একটি বুথে ভেঙে পড়ে এবং কাছাকাছি একটি হাসপাতালে মারা যায়। আমি ম্যাডেনকে জিজ্ঞাসা করেছিলাম যে তিনি যখন সুস্থ ছিলেন তখন অবসর নেওয়াটাই কি খেলায় মৃত্যু এড়ানোর উপায় ছিল।

READ  মার্কিন বিচারক বিডেনের ফেডারেল কর্মচারী সরকারের টিকা দেওয়ার আদেশ অবরুদ্ধ করেছেন

“এটি আমার চিন্তার একটি নয়” সে আমাকে বলল, “কিন্তু হয়তো এটা খারাপ না।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।