গভর্নমেন্ট-১৯ এর কারণে ক্রুজ জাহাজগুলো আবার সমস্যার সম্মুখীন হচ্ছে

(সিএনএন) – সরকার-19 মামলার কারণে এই সপ্তাহে কমপক্ষে চারটি ক্রুজ জাহাজকে বন্দর থেকে সরিয়ে দেওয়া হয়েছিল বা মার্কিন যুক্তরাষ্ট্রে অবতরণ করতে বাধা দেওয়া হয়েছিল।

মার্কিন ভিত্তিক জাহাজ থেকে অন্যান্য সমুদ্রযাত্রার জন্য মামলা সত্ত্বেও এই গ্রীষ্মে পরিষেবা আবার শুরু হয়েছে ভ্যাকসিনেশনের প্রয়োজনীয়তা এবং প্রাদুর্ভাব কমাতে অন্যান্য পদক্ষেপের সাথে, জাহাজের হার বেড়েছে বলে মনে হচ্ছে, তাদের ভ্রমণপথ পরিবর্তন করতে বাধ্য করেছে।
বাধাগুলি এখনও অনেক দূরে মার্চ 2020, প্রাদুর্ভাবটি শিল্প বন্ধ করে দেয় এবং ইতিমধ্যে বোর্ডিং যাত্রী এবং ক্রুদের প্রত্যাবাসনের জন্য কয়েক সপ্তাহের প্রচেষ্টার দিকে পরিচালিত করে কারণ বন্দরগুলি ভাইরাস দ্বারা সংক্রামিত জাহাজগুলিতে বন্ধ হয়ে যায়।
যাইহোক, অত্যন্ত সংক্রামক ওমিগ্রন করোনা ভাইরাস বৈকল্পিক সম্পর্কে বিশ্বব্যাপী উদ্বেগের মধ্যে এই সপ্তাহের ব্যাঘাত ঘটেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিট -19 দুর্বলতার হার বেড়েছে এবং অন্যত্র।

সাম্প্রতিক ক্রুজ জাহাজের বাধাগুলির মধ্যে রয়েছে:

মেক্সিকান কর্তৃপক্ষ অবরুদ্ধ দ্য হল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্র ট্যাক্স রাজার বাঁধ জালিসকো স্টেট ডিপার্টমেন্ট অফ হেলথ বলেছে যে 21 জন ক্রু কোভিট -19 এর জন্য ইতিবাচক পরীক্ষা করার পরে এটি বৃহস্পতিবার তার যাত্রীদের পুয়ের্তো ভাল্লার্তায় নামতে অনুমতি দিয়েছে।

হল্যান্ড আমেরিকা লাইন সিএনএনকে বলেছেন, “সম্পূর্ণ টিকা দেওয়া দলের অল্প সংখ্যক” ইতিবাচক পরীক্ষা করেছে, এবং সকলেই হালকা বা কোন লক্ষণ দেখায়নি।

কোনিংস্টাম।

আলফ্রেডো মার্টিনেজ / গেটি ইমেজ

জলিসকো স্বাস্থ্য আধিকারিকরা প্রাথমিকভাবে পরীক্ষা নেতিবাচক লোকদের নামতে দিচ্ছেন। যাইহোক, “প্যানেলে নিশ্চিত হওয়া মামলার দ্রুত বৃদ্ধি” উল্লেখ করে তারা বৃহস্পতিবারের মধ্যে তাদের মন পরিবর্তন করেছে। বিভাগটি বলেছে যে এক সপ্তাহ আগে শুধুমাত্র একজন দলের সদস্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন।

জাহাজটি, যা 19 ডিসেম্বর 1,000 এরও বেশি যাত্রী এবং 870 টিরও বেশি ক্রু নিয়ে সান দিয়েগো ছেড়েছিল, পুয়ের্তো ভাল্লার্তায় পৌঁছানোর আগে কাবো সান লুকাস এবং মাজাতলান পরিদর্শন করেছিল। রবিবার সান দিয়েগোতে ফেরার কথা ছিল।

হল্যান্ড আমেরিকা লাইন, গল্পের অন্যান্য শিপিং কোম্পানিগুলির মতো, শিশুদের জন্য কয়েকটি ব্যতিক্রম সহ যাত্রী এবং ক্রুদের Covit-19 এর বিরুদ্ধে সম্পূর্ণরূপে টিকা দিতে হবে।

বোনায়ার এবং আরুবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বন্দর ফিরে এসেছে দ্য কার্নিভাল স্বাধীনতা বুধবার এবং বৃহস্পতিবার বোর্ডে “অল্প সংখ্যক” লোকের যথাক্রমে কোভিট -19 এর জন্য ইতিবাচক পরীক্ষা করার পরে শিপিং রুটটি ঘোষণা করা হয়েছিল।

যাইহোক, কোম্পানি শুক্রবার ডোমিনিকান প্রজাতন্ত্রে একটি বিকল্প থামার নির্দেশ দিয়েছে।

ইহা ছিল কুরাওতে পার্ক করার অনুমতি মঙ্গলবারে. কুরাওয়ের জাতীয় মহামারী বিশেষজ্ঞ ডা. ইজি গার্স্টেনব্লুট বলেছিলেন যে জাহাজটি আসার আগে তাকে সতর্ক করা হয়েছিল যে জাহাজের ক্রুরা ইতিবাচক পরীক্ষা করেছে। তিনি জাহাজটি পরিদর্শন করার পরে এবং নিশ্চিত করেছেন যে এই ঘটনাগুলি ক্রুদের মধ্যে ছিল, কুরাকাওও যাত্রীদের জাহাজ ছেড়ে যাওয়ার অনুমতি দেয় এবং ক্রু বোর্ডে ছিল, তিনি বলেছিলেন।

ক্রুজ জাহাজটি রবিবার নির্ধারিত হিসাবে মিয়ামিতে ফিরে এসেছে, ক্রুরা জানিয়েছেন।

ভ্রমণকারী জিম স্টরোপস্কি বলেছেন সিএনএন সাবসিডিয়ারি ডাব্লুপিএলজি-এর সাথে তার অভিজ্ঞতা ইতিবাচক ছিল, তিনি যোগ করেছেন যে সংস্থাটি “খুবই মানানসই”। তার স্ত্রী, কনি, কোম্পানির সরকার-19 নিরাপত্তা প্রোটোকলের জন্য প্রশংসা করেছেন এবং বলেছেন যে তারা “ভালো সময় কাটাচ্ছে”। দম্পতি বলেছেন যে তারা দুই সপ্তাহের মধ্যে আবার কোম্পানির সাথে ভ্রমণের পরিকল্পনা করছেন।

অন্য যাত্রীরা একটি ভিন্ন অভিজ্ঞতার কথা জানিয়েছেন। “এটি ভীতিকর,” লেয়া মারে বলেছেন WPLG বলেছেন বোর্ডে সরকারী-১৯ মামলা নিয়ে তার হতাশা। “তারা আমাদের কিছু জানায়নি। তারা সবাইকে তাদের ব্যবসা করতে দিয়েছে।” তিনি বলেছিলেন যে তিনি অনুভব করেছিলেন যে কোভিড -19 প্রোটোকলের সাথে কর “খুব দায়িত্বজ্ঞানহীন” ছিল।
কুরাকাও এবং আরুবার কর্তৃপক্ষ এটি ফেরত পাঠিয়েছে। রয়্যাল ক্যারিবিয়ান ওডিসি অফ দ্য সিস মিয়ামি হেরাল্ড রিপোর্ট করেছে যে 55 জন কর্মী এবং যাত্রী যারা এই সপ্তাহে সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছিল তারা সরকারী-19-এ সংক্রামিত হয়েছে। বুধবার রিপোর্ট.

কুরাকাওও স্বাস্থ্য কর্মকর্তারা উপসংহারে পৌঁছেছেন যে জাহাজে থাকা লোকের সংখ্যা জাহাজটিকে থামানোর অনুমতি দেওয়ার জন্য খুব বেশি ছিল।

জাহাজটি রবিবারের জন্য নির্ধারিত ফ্লোরিডার ফোর্ট লডারডেলে ফিরে আসবে।

রয়্যাল ক্যারিবিয়ান অনুসারে, জাহাজটিতে 5,550 জন অতিথি এবং 1,600 জন ক্রু থাকতে পারে। জাহাজটি পুরোপুরি দখলে ছিল কিনা তা স্পষ্ট নয়।

সেভেন মেরিনার।

সেভেন মেরিনার।

Manfred Segerer / ullstein bild / Getty Images

কলম্বিয়ান কর্তৃপক্ষ অবরুদ্ধ দ্য সেভেন মেরিনার বুধবার কার্টেজেনায় কাউকে অবতরণের অনুমতি দেওয়ার পর থেকে, সাতটি ইতিবাচক সরকারী -19 কেস – ছয়জন ক্রু এবং একজন যাত্রী – রিপোর্ট করা হয়েছে। জাহাজ শুরু হল মিয়ামি থেকে সান ফ্রান্সিসকো পর্যন্ত 18 দিনের ট্রিপ 18 ডিসেম্বর।

এ পর্যন্ত বাধাগুলি ক্রুজ জাহাজের অপারেশনের একটি ছোট অংশকে প্রভাবিত করেছে

পরিবর্তিত জাহাজ একটি ছোট এলাকা প্রতিনিধিত্ব করে কয়েক ডজন ক্রুজ জাহাজ চলছে এই মাসে যে কোনো সময় ক্যারিবিয়ান সাগর, মেক্সিকো উপসাগর, বিশাল আটলান্টিক ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে।

ক্রুজ জাহাজগুলিতে ইতিবাচক সরকারী -19 পরীক্ষাগুলি এই মাসের জন্য অনন্য নয় – এই গ্রীষ্মে জাহাজগুলি আবার মার্কিন উপকূল থেকে তাদের যাত্রা শুরু করার পর থেকে সেগুলি অন্য সময়ে হয়েছে৷

উদাহরণস্বরূপ, আগস্টে, বেলিজের একটি বন্দরে পৌঁছানোর আগে, কার্নিভাল ক্রুজ জাহাজে 27 জন লোক ইতিবাচক পরীক্ষা করেছিল।

কার্নিভালের মুখপাত্র অ্যান মেরি ম্যাথিউস শুক্রবার একটি প্রস্তুত বিবৃতিতে সিএনএনকে বলেছেন, এখন, ওমিগ্রন বৈকল্পিকের ব্যাপকতা “কিছু লক্ষ্যবস্তু কর্তৃপক্ষের দৃষ্টিভঙ্গি গঠন করতে পারে, এমনকি যখন তারা আমাদের কঠোর প্রোটোকল দ্বারা নিয়ন্ত্রিত হয়।”

“কিছু জায়গায় সীমিত চিকিৎসা সংস্থান রয়েছে এবং তারা বৈচিত্র্যের জন্য তাদের নিজস্ব স্থানীয় প্রতিক্রিয়া পরিচালনা করার দিকে মনোনিবেশ করে,” ম্যাথিউস যোগ করেছেন।

“যদি একটি বন্দর বাতিল করার প্রয়োজন হয়, আমরা একটি বিকল্প গন্তব্য খুঁজে বের করার জন্য আমাদের যথাসাধ্য চেষ্টা করব,” ম্যাথিউস বলেছেন।

READ  ব্যর্থ জয়ের পর জিমি ক্যারোপোলো প্যাকারদের কাছে একটি বিস্তারিত বার্তা জানিয়েছেন

স্বাস্থ্য এবং নিরাপত্তা নীতি

কোম্পানি তাদের যাত্রীদের জন্য বুস্টার শট সুপারিশ করে। হল্যান্ড আমেরিকা লাইন বলে যে তার দলের সদস্যরা যোগ্যতা অর্জন করলে বুস্টার পাবে।

সাধারণত প্রস্থানের আগে তাদের যাত্রীদের Govt-19 সংক্রমণের উপস্থিতির জন্য পরীক্ষা করা প্রয়োজন।

ভ্রমণের সময় ইতিবাচক পরীক্ষা সহ যাত্রীদের সাধারণত বিচ্ছিন্ন করা উচিত

মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক ভ্রমণের জন্য ইনডোর পাবলিক প্লেসে অবশ্যই মাস্ক পরতে হবে। এটাই ছিল নীতি সম্প্রতি আপডেট করা হয়েছে সম্পূর্ণ টিকাপ্রাপ্ত যাত্রীদের জন্য ইনডোর মাস্ক পরা বাড়ানোর জন্য।

সিএনএন-এর ফ্রান্সেসকা স্ট্রিট, মেলিসা আলোনসো, আয়া ইলামরোজ, কারমা হাসান, হিরা হুমায়ুন, স্টেফানো পোসেপন, ভ্যালেন্টিনা ডিটোনাডো এবং শেরিফ বাজেট এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।