ওয়াল স্ট্রিট রেকর্ডের পরে শেয়ারগুলি মিশ্রিত হয়েছিল

বছরের শেষ দিনগুলিতে কম নগদ প্রবাহের মধ্যে S&P 500-এর রেকর্ড বন্ধ হওয়ার একদিন পরে মঙ্গলবার মার্কিন স্টক সূচকগুলি বেড়েছে।

S&P 500 ছোট লাভ এবং ক্ষতির মধ্যে পরিবর্তন করেছে, সকালের বাণিজ্যে একটি নতুন ইন্ট্রাডে বৃদ্ধি স্পর্শ করেছে। বিস্তৃত বাজার সূচক 1.4% বেড়েছে সোমবারে. এটি সম্প্রতি 0.2% হ্রাস পেয়েছে। ডাও জোন্স ইন্ডাস্ট্রিয়াল এভারেজ 0.1% বেড়েছে, যখন Nasdaq কম্পোজিট 0.6% কমেছে।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে ওমিক্রন ভেরিয়েন্টের বিস্তারের কারণে শেয়ারগুলিকে বাফেল করা হয়েছে কারণ বিশ্বজুড়ে সরকারগুলি মহামারী প্রতিরোধের প্রয়াসে বিধিনিষেধ আরোপ করেছে। কিন্তু সাম্প্রতিক কিছু গবেষণায় বলা হয়েছে যে এই বৈকল্পিকটি হালকা অসুস্থতা এবং হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকি বাড়াতে পারে।

রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র প্রস্তাবিত বিচ্ছিন্নতার সময়কাল হ্রাস করা হয়েছে যারা ইতিবাচক পরীক্ষা করেন তাদের জন্য ঝামেলা কমানোর চেষ্টা করুন। তবুও, অনেক অর্থনীতিবিদ বাদ দিয়েছেন আগামী বছরের প্রথম প্রান্তিকে অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য তাদের পূর্বাভাস।

জেনারেল ইন্স্যুরেন্স অ্যাসেট ম্যানেজমেন্টের বিনিয়োগ প্রধান আন্তোনিও কাভেরো বলেছেন, “বাজার থেকে আশার উদ্ভব হয়েছে যে ওমিক্রন অর্থনৈতিক পুনরুদ্ধারকে ব্যাহত করবে না।” “কোন দৃশ্যমান ঝুঁকি হ্রাস নেই।” তিনি বলেন, ছুটির দিনে কাজ করা কম লোকের কাছ থেকে কম নগদ প্রবাহের কারণে এটি হয়েছে।

স্টক বিনিয়োগকারীরা “সান্তা ক্লজ সমাবেশ” নামে একটি ইভেন্টের দিকে নজর রাখছেন। S&P 500-এর মতো সূচকগুলি বছরের শেষ পাঁচ দিন এবং নতুন বছরের প্রথম দুই দিনে বাড়তে থাকে। শেয়ার ব্যবসায়ীদের পঞ্জিকা অনুসারে, প্রতি পাঁচ বছর পর পর চতুর্থ মাসের শেষে এই ধরনের সমাবেশ হয়।

“এটা কারণ মানুষ স্থিতিশীল হতে শুরু করেছে। লোকেরা 2022 সালের অনুমান পড়ছে এবং আগামী বছরের জন্য পরিকল্পনা করছে,” জেফরি মায়ার্স বলেছেন, বাজারের সিকিউরিটিজে ফান্ড এবং ফ্যামিলি অফিস ব্লক করার পরামর্শদাতা।

সরকার এবং নীতি উপদেষ্টা একটি হালকা স্পর্শ কুড়ান লক্ষণ দেখায় দ্রুত-প্রসারিত ওমিগ্রান বৈকল্পিক বিচ্ছিন্নতার সময় হ্রাস করা এবং কখনও কখনও সামাজিক-দূরত্ব নিয়ন্ত্রণের অগ্রগতির মতো নীতিগুলির সাথে অর্থনীতিকে এগিয়ে নিতে চায়। ভ্যাকসিন নির্মাতারা মিশ্রিত ছিল

READ  সরকারি শট নিয়ে খুব অল্পবয়সী শিশুদের হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে

নোভাভক্স

4.4% এবং Moderna 0.6% কম।

কার্নিভাল 1.6% বৃদ্ধির সাথে এই খবরটি ভ্রমণ এবং শক্তি সংস্থাগুলির শেয়ারকেও সহায়তা করেছে

ভ্যালেরো এনার্জি

0.9% বৃদ্ধি পেয়েছে।

কাম্বারল্যান্ড কনসালট্যান্টস-এর প্রধান বিনিয়োগ কর্মকর্তা ডেভিড কোডোক বলেছেন, বিচ্ছিন্নতার সময় হ্রাস বিনিয়োগকারীদের জন্য অনুকূল ছিল এবং বাজারের অংশগ্রহণকারীদের ওমিক্রন রাইজের বাইরে দেখতে উত্সাহিত করেছিল। তবে এটি সরকার-19 ভাইরাসকে অর্থনীতিতে পরিবর্তন, বিস্তার এবং অস্থিতিশীল করার অনুমতি দেওয়ার ঝুঁকিও রাখে, তিনি বলেছিলেন। তিনি অতিরিক্ত ওজনের স্বাস্থ্যসেবা শেয়ার করেন।

“এটি শেষ হয়নি, বাজারগুলি শেষ উদযাপন করতে চায়, তবে ভাইরাসটি বাজারের চাহিদার বিষয়ে চিন্তা করে না,” মিঃ কোডোক বলেছিলেন।

বিশ্বব্যাপী, বেঞ্চমার্ক ব্রেন্ট ক্রুড 0.45% বেড়ে $78.57 প্রতি ব্যারেল হয়েছে।

বেঞ্চমার্ক 10-বছরের ট্রেজারি নোটের ফলন সোমবার 1.466% থেকে 1.480% থেকে পরপর তৃতীয় দিনের জন্য কমেছে। দুই বছরের ফলন 0.754% এ পৌঁছেছে এবং স্বল্পমেয়াদী বন্ডের ফলন বেড়েছে।

S&P CoreLogic Case-Shiller National Home Price Index, যা সারা দেশের প্রধান শহরগুলিতে গড় বাড়ির দাম দেখায়। মার্কিন বাড়ির মূল্য বৃদ্ধি অক্টোবরে মন্থর হয়েছে. মঙ্গলবারের অধিবেশনে বাড়ির নির্মাতাদের শেয়ার বেড়েছে

ডঃ হর্টন

0.6% এবং টেলর মরিসন 0.88% বেড়েছে।

রাজস্ব মৌসুম অনেকাংশে কমে গেছে। আরও কয়েকটি প্রতিবেদনে ডিম প্রস্তুতকারী কল-মাইন ফুডস অন্তর্ভুক্ত রয়েছে, যা বাজার বন্ধ হওয়ার পরে মঙ্গলবার ফলাফল প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে ওমিক্রন ভেরিয়েন্টের প্রসারের কারণে শেয়ারগুলি বাফেল হয়েছে৷


ছবি:

জন মিনজিলো / অ্যাসোসিয়েটেড প্রেস

বিটকয়েন সোমবার বিকেল ৫টায় ET-তে তার স্তর থেকে 5.4% কমে $48,224-এ ট্রেড করেছে। গত পাঁচ দিনে ক্রিপ্টোকারেন্সির মূল্য প্রায় $50,000-এ পৌঁছেছে।

বিদেশী, প্যান-কন্টিনেন্টাল স্টক্সক্স ইউরোপ 600 0.6% যোগ করেছে।

তুর্কি লিরা ডলারের বিপরীতে 1.4% বেড়ে 11.9 এ ছিল। সরকারের ঘোষণার পর মুদ্রার মান জোরদার হয়েছে গত সপ্তাহে একটি নতুন অর্থনৈতিক পরিকল্পনা. প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান “কিছু সময়ের জন্য তুরস্ক কিনে থাকতে পারে তবে এটি এখনও বড় গল্প নয়,” মি. মায়ার্স বলেছেন। অনুমানমূলক বিনিয়োগকারীরা দীর্ঘ ছুটির সপ্তাহান্তের আগে সংক্ষিপ্ত অবস্থানগুলি বন্ধ করে দিতে পারে এবং এখন লিরা ওজন করে তাদের ফিরিয়ে দিতে পারে, তিনি বলেছিলেন।

এশিয়াতে, বেশিরভাগ মূল মানদণ্ড উত্থাপিত হয়েছিল। সাংহাই কম্পোজিট 0.4% এবং হংকংয়ের হংকং সেং 0.2% উপরে ছিল। জাপানের Nikkei 225 1.4% বৃদ্ধি পেয়েছে, যা প্রযুক্তির স্টকগুলিতে লাভের দ্বারা চালিত হয়েছে।

শেয়ার

চায়না এভারগ্রান্ড গ্রুপ

প্রাথমিক লাভ অতিক্রম করে, এটি 3.8% বেড়েছে। মোটামুটি ঋণগ্রস্ত রিয়েল এস্টেট ডেভেলপার মো আবার শুরু হলো নির্মাণকাজ এর 90% এর বেশি আবাসিক প্রকল্পে বন্ধ করা হয়েছিল। এটি আরও বলেছে যে এটি বাড়ির ক্রেতাদের দ্রুত অ্যাপার্টমেন্ট অফার করবে।

লিখুন [email protected] এ আনা হির্টেনস্টাইন

কপিরাইট © 2021 Dow Jones & Company, Inc. সমস্ত অধিকার সংরক্ষিত. 87990cbe856818d5eddac44c7b1cdeb8

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।