ওমিগ্রন তার ফ্লাইট ক্রু কমিয়ে দেওয়ায় আরও হাজার হাজার বাতিলের সাথে বিমান হামলা অব্যাহত রয়েছে।

এই বছরের ভ্রমণ আকাশচুম্বী হয়েছে, বিমানবন্দরগুলিতে পরিস্থিতি আরও খারাপ করেছে: গত সপ্তাহে প্রতিদিন প্রায় দুই মিলিয়ন লোক স্ক্রিনিং চেকপয়েন্টের মধ্য দিয়ে গিয়েছিল, ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশনের মতে, এবং রবিবার। ক্রিসমাস ইভ এবং ক্রিসমাস ডে এর সংখ্যা গত বছরের তুলনায় বেশি ছিল, এবং কিছু পরিসংখ্যান দুই বছর আগের একই দিনের তুলনায় বেশি ছিল, প্রায় কোনও আমেরিকান বিশ্বজুড়ে ভাইরাসের বিস্তার সম্পর্কে সচেতন ছিল না।

মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে খারাপ বাতিলকরণ শেষ হওয়ার ইঙ্গিত রয়েছে। ডেল্টা, উদাহরণস্বরূপ, রবিবার প্রায় 200টি ফ্লাইট বাতিল করবে বলে আশা করা হচ্ছে, এটি এক দিন আগে পূর্বাভাস দিয়েছিল 300টি থেকে কম, একজন মুখপাত্র বলেছেন। ভবিষ্যদ্বাণী 40 শুধুমাত্র সোমবার বাতিল করা হবে.

অন্যদিকে, এয়ারলাইন্সগুলি 2শে জানুয়ারী রবিবার প্রচুর ফ্লাইট আশা করছে৷ Omicron ভেরিয়েন্ট, যা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে 70 শতাংশের বেশি নতুন করোনা ভাইরাসের ক্ষেত্রে দায়ী, ইতিমধ্যেই প্রায় 12 মাসে প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে দৈনিক কেস গড় 200,000-এর উপরে ঠেলে দিতে সাহায্য করেছে। নিউইয়র্ক টাইমস করোনা ভাইরাস ট্র্যাকার অনুসারে.

একটি এয়ারলাইন ট্রেড গ্রুপ আছে জিজ্ঞেস করলেন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলি সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত কর্মীদের জন্য নেতিবাচক পরীক্ষা দিয়ে ফিরে আসার আগে প্রস্তাবিত বিচ্ছিন্নতার সময়কাল 10 দিন থেকে সর্বোচ্চ পাঁচ দিনে কমিয়ে আনতে হবে, অর্থাৎ 10 দিন।

জেটব্লু মুখপাত্র ডেরেক ডোমব্রোস্কি বলেছেন, “সিডিসির দ্রুত এবং নিরাপদ পরিবর্তনগুলি অন্তত কিছু কর্মচারীর উপর চাপ কমিয়ে দেবে এবং লক্ষ লক্ষ যাত্রীদের তাদের ছুটি থেকে ফিরে আসতে সাহায্য করার জন্য ফ্লাইট সেট আপ করবে।”

যাইহোক, ফ্লাইট অ্যাটেনডেন্টস অ্যাসোসিয়েশন যুক্তি দিয়েছিল যে প্রস্তাবিত বিচ্ছিন্নতার সময় হ্রাস করা উচিত “জনস্বাস্থ্য পেশাদারদের দ্বারা নির্ধারিত হওয়া উচিত, এয়ারলাইন্স নয়।”

এই সপ্তাহান্তের শেষের দিকে কিছু সংক্রমণের সাথে কোনও যোগাযোগ ছিল না। আলাস্কা এয়ারলাইনস কর্মীদের সুস্থ রাখার জন্য একটি বিস্তৃত পরিকল্পনা প্রতিষ্ঠা করেছে এবং এমনকি তার পরিচালনা পর্ষদে প্রবেশ করেছে যারা দলের সদস্য হিসাবে প্রশিক্ষিত হয়েছে, মুখপাত্র আলেক্সা রুটিন বলেছেন।

READ  উপদেষ্টাদের অনুরোধে, ট্রাম্প 6 জানুয়ারির বার্ষিকী অনুষ্ঠানে একটি সংবাদ সম্মেলন বাতিল করেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।