উপদেষ্টাদের অনুরোধে, ট্রাম্প 6 জানুয়ারির বার্ষিকী অনুষ্ঠানে একটি সংবাদ সম্মেলন বাতিল করেন

মঙ্গলবার বিকেলে জারি করা একটি বিবৃতিতে, প্রাক্তন রাষ্ট্রপতি নিশ্চিত করেছেন যে তিনি তার ওশান ফ্রন্ট ক্লাবে আর একটি প্রেস কনফারেন্স করবেন না এবং পরিবর্তে অ্যারিজোনায় প্রচারাভিযান-স্টাইলের সমাবেশে তার অভিযোগ প্রকাশ করবেন। এই অভিযোগগুলির প্রত্যাশায়, ট্রাম্প বর্তমানে ওয়াশিংটনে 6 জানুয়ারী দাঙ্গার ঘটনাগুলির তদন্তকারী হাউস কমিটিকে বিস্ফোরিত করেছেন, এই গ্রুপে ডেমোক্র্যাটদের সাহায্য করার জন্য মিডিয়াকে অভিযুক্ত করেছেন, “শতাব্দীর অপরাধ।”

“এটি ডেমোক্র্যাট এবং মিডিয়ার একটি বড় কভার আপ,” ট্রাম্প বলেছিলেন।

পরিস্থিতির সাথে পরিচিত কেউ সিএনএনকে বলেছেন যে ট্রাম্প অনুষ্ঠানটি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন কারণ মিডিয়া বৃহস্পতিবার অনুষ্ঠানটি সরাসরি কভার করতে আগ্রহী ছিল না। প্রাক্তন রাষ্ট্রপতি যদি একটি সংবাদ সম্মেলনে যেতেন, তবে তিনি কংগ্রেস ডেমোক্র্যাটদের দ্বারা আয়োজিত একের পর এক দুঃখজনক শ্রদ্ধাঞ্জলি নিয়ে আমেরিকান ক্যাপিটলে প্রতিযোগিতা করতেন। রাষ্ট্রপতি জো বিডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও বৃহস্পতিবার মন্তব্য করার কথা রয়েছে।

একই সূত্র জানিয়েছে যে সমস্ত প্রধান সংবাদ নেটওয়ার্ক সেখানে না থাকা সত্ত্বেও, ট্রাম্প ধীরে ধীরে বুঝতে পারছিলেন যে তিনি তার প্রেস কনফারেন্স লাইভ করবেন না বা তাদের শীর্ষ সাংবাদিকদের পাম বিচে পাঠাবেন না।

প্রাক্তন রাষ্ট্রপতি সংবাদ সম্মেলন বাতিল করার জন্য বাইরের উপদেষ্টা এবং রিপাবলিকান আইন প্রণেতাদের চাপের মুখোমুখি হয়েছিলেন এবং পরিবর্তে বৃহস্পতিবার একটি নিম্ন প্রোফাইল রাখার জন্য।

“তিনি যে মন্তব্যগুলি পেয়েছেন তার অনেকগুলি নেতিবাচক ছিল,” পরিস্থিতির সাথে পরিচিত ব্যক্তি বলেছেন, কিছু ট্রাম্প মিত্র প্রাক্তন রাষ্ট্রপতিকে বলেছিলেন যে তার প্রেস কনফারেন্স ডেমোক্র্যাটদের মনোযোগ সরিয়ে দেবে। আমেরিকানদের কাছে অজনপ্রিয়।”

“আমি মনে করি তিনি বুঝতে পেরেছিলেন যে এটি তার সমর্থকদের সাথে একটি সমাবেশে সবচেয়ে ভাল কাজ করবে,” লোকটি বলেছিলেন।

ট্রাম্পের একজন মুখপাত্র মন্তব্যের অনুরোধের জবাব দেননি।

গত সপ্তাহান্তে দক্ষিণ ক্যারোলিনা সেন. লিন্ডসে গ্রাহামের সাথে একটি গলফ সফরের সময়, ট্রাম্প একটি প্রেস কনফারেন্স বাতিল করার ধারণা নিয়ে এসেছিলেন যা রিপাবলিকানদের ভয় দেখিয়েছিল যে তিনি কী বলবেন। গ্রাহাম, যিনি প্রাক্তন রাষ্ট্রপতির সাথে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখেন, ওয়াল স্ট্রিট জার্নালকে বলেছিলেন যে ট্রাম্প তাকে বাতিল করা চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করছেন কারণ “একটি সংবাদ সম্মেলনের বিপরীতটি খুব ছোট।”

READ  ইউএস সিডিসি বলে যে ভ্যাকসিনের অবস্থা নির্বিশেষে লোকেদের শিপিং এড়ানো উচিত

“এটি এমন একটি ঘটনা হবে যা আপনি যেভাবে চান তা অনুপ্রবেশ করবে না এবং নির্বাচনী সংস্কারের দিকে মনোনিবেশ করবে। আপনার হাত প্রতিদিন শক্তিশালী হচ্ছে,” তিনি ট্রাম্পকে বলার কথা স্মরণ করেন।

6 জানুয়ারী হাউস সিলেক্ট কমিটি ইতিমধ্যেই ট্রাম্পের বেশ কয়েকজন সহযোগী, প্রচারণা সহকারী এবং হোয়াইট হাউসের প্রাক্তন কর্মীদের সাথে দেখা করেছে। এক বছর আগে কংগ্রেস। ট্রাম্পের দুই সহযোগী – প্রাক্তন হোয়াইট হাউসের প্রধান কৌশলবিদ স্টিভ ব্যানন এবং প্রাক্তন হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ মার্ক মিডোস – বিচারের পরে তদন্তকারীদের সাথে সহযোগিতা করতে অস্বীকার করার জন্য কাউন্সিলের দ্বারা অপরাধমূলক অবমাননার শিকার হয়েছে।

6 জানুয়ারী, ক্যাপিটলে দাঙ্গার সময়, ট্রাম্পের শীর্ষ মিত্র এবং তার নিজের সদস্যদের দৈর্ঘ্য সম্পর্কে প্যানেল দ্বারা সংগৃহীত বেশিরভাগ তথ্য প্রাক্তন রাষ্ট্রপতি পর্দার আড়ালে কীভাবে আচরণ করেছিল তার উপর নতুন আলোকপাত করে। পরিবারটি প্রকাশ্যে সহিংস বিক্ষোভকারীদের নিন্দা করতে এবং 2020 সালের নির্বাচন থেকে তার মনোযোগ সরিয়ে নিয়েছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।