ইউএস সিডিসি বলে যে ভ্যাকসিনের অবস্থা নির্বিশেষে লোকেদের শিপিং এড়ানো উচিত

রয়্যাল ক্যারিবিয়ান অ্যান্থেম অফ দ্য সিস ক্রুজ তার পরবর্তী সমুদ্রযাত্রার জন্য প্রস্তুত, 24 ডিসেম্বর, 2021-এ নিউ জার্সির বেয়োনে থামবে।

গ্যারি হার্শর্ন | করবিস নিউজ | গেটি ইমেজ

বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলি ভ্যাকসিনের অবস্থা নির্বিশেষে ক্রুজ লাইনারের বিরুদ্ধে লোকেদের সতর্ক করেছে, ওমিক্রন বৈকল্পিক বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ায় ইতিবাচক কাউপিয়ার ক্ষেত্রে সাম্প্রতিক বৃদ্ধির পরে।

সিডিসি ক্রুজ জাহাজগুলির জন্য ভ্রমণ সতর্কতাকে খুব উচ্চ স্তরে উন্নীত করেছে। সংস্থাটি বর্তমানে কোয়েম্বাটোরে বিস্ফোরিত হওয়া কয়েক ডজন ক্রুজ জাহাজের তদন্ত বা পর্যবেক্ষণ করছে।

সিডিসি সতর্ক করে যে সরকার জাহাজে ঘনিষ্ঠ লোকদের মধ্যে সহজেই ছড়িয়ে পড়ে এবং এমনকি যাদের টিকা দেওয়া হয়েছে এবং একটি বুস্টার ডোজ দেওয়া হয়েছে তাদেরও সমুদ্রযাত্রায় ভাইরাসটি ধরার সম্ভাবনা বেশি।

“বিশেষ করে ভ্রমণকারীরা যারা এক জায়গায় আছেন তারা খুবই গুরুত্বপূর্ণ গুরুতর রোগের উচ্চ ঝুঁকি COVID-19 থেকে, ভ্যাকসিনের অবস্থা নির্বিশেষে ক্রুজ জাহাজ সহ বিশ্বব্যাপী ক্রুজ এড়িয়ে চলুন, “সিডিসি বলেছে।

সিডিসি পরামর্শ দেয় যারা ক্রুজে ভ্রমণ করার সিদ্ধান্ত নেয় তাদের সমুদ্রযাত্রার আগে টিকা নেওয়ার জন্য এবং যোগ্য হলে বুস্টার ডোজ নেওয়ার জন্য। সিডিসি অনুসারে, সম্পূর্ণ টিকাপ্রাপ্ত যাত্রীদের ভ্রমণের পরে পাঁচ দিনের জন্য স্ব-বিচ্ছিন্ন থাকতে হবে। ভাগ করা এলাকায়ও মাস্ক পরা উচিত।

খবরে রয়্যাল ক্যারিবিয়ান ক্রুজ, নরওয়েজিয়ান ক্রুজ লাইন এবং কার্নিভালের শেয়ার কমেছে। ক্রুজ লাইনস ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশনের সাথে ব্রায়ান সালেরনো বলেছেন, ট্রেড গ্রুপটি সিডিসির সিদ্ধান্তে হতাশ হয়েছে।

“আজ আমরা স্পষ্টতই ভ্রমণের জন্য ভ্রমণের পরিমাণ বাড়ানোর CDC-এর সিদ্ধান্তে হতাশ – বিশেষ করে ভ্রমণ প্রোটোকলগুলির উচ্চ দক্ষতার কারণে, যার ফলে জমির তুলনায় বোর্ডে উল্লেখযোগ্যভাবে কম কেস দেখা যায়,” সালেরনো বলেছিলেন।

এটা ব্রেকিং নিউজ। আপডেটের জন্য আবার চেক করুন.

সংশোধন: খবরে নরওয়ে ক্রুজ লাইন এবং কার্নিভালের শেয়ার 2%-এর বেশি কমেছে। রয়্যাল ক্যারিবিয়ান 1.93% কমেছে। গল্পের পূর্ববর্তী সংস্করণ রয়্যাল ক্যারিবিয়ানের ভূমিকাকে ভুলভাবে উপস্থাপন করেছে।

READ  তার নববর্ষের বক্তৃতায়, তাইওয়ানের প্রেসিডেন্ট চীনকে "সামরিক দুঃসাহসিক কাজের" বিরুদ্ধে সতর্ক করেছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।