আই-৯৫ এসো

কর্মকর্তাদের মতে, ভার্জিনিয়ায় I-95-এর বন্ধ সেকশনটি বুধবার সকালে জরুরি সময়ে আবার চালু হবে।

মঙ্গলবার সকালে কী ছিল আন্তঃরাজ্য ৯৫, তাতে কয়েক ঘণ্টা আটকে ছিলেন চালকরা। (সৌজন্যে এনবিসি ওয়াশিংটন)

আপনি বা আপনার পরিচিত কেউ কি I-95 এ আটকে আছেন? WTOP-এ আপনার অভিজ্ঞতা সম্পর্কে আমাদের বলুন।

WTOP লাইভ শুনুন বাস্তববাদ এবং রেডিওতে 103.5 FM। বিনামূল্যে WTOP News অ্যাপ ডাউনলোড করুন অ্যান্ড্রয়েড এবং আপেল কাস্টম ট্রাফিক এবং আবহাওয়ার সতর্কতার জন্য সাইন আপ করার জন্য ফোন।


ভার্জিনিয়ায় আন্তঃরাজ্য 95 এক দিনেরও বেশি অবরোধের পর মঙ্গলবার রাতে সম্পূর্ণরূপে পুনরায় চালু হয়েছে, যা হাজার হাজার যাত্রীর জন্য ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় আটকে থাকা বিপর্যয় সৃষ্টি করেছে।

রাস্তা পরিষ্কার করুন, গাড়ি চালকদের হাত থেকে রেহাই পান, আন্তঃরাজ্য 95 এর উত্তর এবং দক্ষিণ লেনগুলি 152 (ডামফ্রিজ রোড) এবং 104 (কারমেল চার্চ) থেকে প্রস্থান করার জন্য বন্ধ ছিল। কর্মীরা পার্ক করা ট্রাক অপসারণ এবং রাস্তায় বরফ ও তুষার অপসারণের কাজ চালিয়ে যাচ্ছেন। মোটর চালকদের এলাকা এড়াতে বা তাদের গন্তব্যে পৌঁছানোর জন্য স্থানীয় রুট ব্যবহার করতে উত্সাহিত করা হয়েছিল।

প্রাথমিকভাবে, কর্মকর্তারা আশা করেছিলেন যে I-95-এর বন্ধ সেকশনটি বুধবার সকালে জরুরি সময়ের মধ্যে আবার চালু হবে, ধর্মঘটের ফলে কোনও ট্রাফিক-সম্পর্কিত আঘাত বা মৃত্যু হবে না, এবং জরুরি কর্মীরা সমস্ত অক্ষম যানবাহনকে পুনরায় খোলার জন্য রাজ্যের বাইরে নিয়ে যেতে সক্ষম হয়েছিল। মঙ্গলবার সন্ধ্যার মধ্যে রাস্তা.

এক টুইট বার্তায় ভার্জিনিয়ার গভর্নর ড. রাল্ফ নর্থম বলেছেন যে I-95 পুনরায় চালু হলেও ড্রাইভারদের রাস্তা থেকে দূরে থাকা উচিত ভ্রমণ পরিস্থিতি বিপজ্জনক স্টাফোর্ড, স্পটসিলভেনিয়া এবং ক্যারোলিন জেলাগুলির মাধ্যমে।

WTOP ট্রাফিক সেন্টারের ডেভ টিল্ডিন ​​বলেছেন, I-95 থেকে বিকল্প খুঁজছেন যাত্রীরা Utbridge এবং Fredericksburg এর মধ্যে রুট 1-এ ট্রাফিক বিলম্ব বৃদ্ধি পেয়েছে।

পরিবহণ কেন্দ্র বলেছে, আমরা দেখা চালিয়ে যাব গুরুতর শব্দ বিলম্ব রাসেল আরডি এবং মেরিন কর্পস বেস কোয়ান্টিকোর কাছে উভয় দিকেই US-1। যেহেতু অনেকগুলি অক্ষম গাড়ির রিপোর্ট করা হয়েছে, চালকদের সতর্কতার সাথে এগিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে৷ I-495 / ক্যাপিটল বেল্টওয়েতে US-1-এর উত্তরে সমস্ত রুট দুর্ঘটনার কারণে অবরুদ্ধ করা হয়েছিল।

রাস্তার গুরুতর অবস্থা প্রতিরোধ করুন

সাংবাদিকদের সাথে একটি ফোন কলে, নর্থহ্যাম বলেছিলেন যে সোমবার সকালে তুষারঝড়ের আগে বৃষ্টি হলে, রাস্তাগুলিকে প্রাক-পরিষ্কার করতে ব্যবহৃত রাসায়নিক বা লবণগুলি ধুয়ে ফেলা হত।

“প্রথমে আমাদের জন্য বৃষ্টি হয়েছিল, যার অর্থ আমরা আগে থেকে যথেষ্ট রাস্তা পরিষ্কার করতে পারিনি। তারপরে আমাদের কাদাযুক্ত তুষার ছিল, যা আমাদের তুষার লাঙ্গল সরাতে পারে তার চেয়ে অনেক দ্রুত পড়েছিল,” নর্থহ্যাম বলেছিলেন। “তারপর, রাত নামলে তাপমাত্রা কমে যায়। হিমাঙ্কের নীচে। তারা একসাথে I-95 এ যা ঘটেছিল তার জন্য নিখুঁত ঝড় তৈরি করেছিল।

প্রাথমিক অবস্থার পাশাপাশি, হাইওয়েতে বেশ কয়েকটি ট্রাক্টর-ট্রেলার পরিষ্কারের প্রচেষ্টাকে আরও জটিল করে তুলেছে।

“যখন এটি ঘটবে, এটি একটি জগাখিচুড়ি তৈরি করতে যাচ্ছে এবং শীতের ঝড় বা একটি রৌদ্রোজ্জ্বল দিন হলেও এটি পরিষ্কার করতে সময় লাগবে,” নর্থহ্যাম বলেছিলেন।

কেন ভার্জিনিয়া ন্যাশনাল গার্ডকে রাজ্যের উত্তরদাতাদের সমর্থন করার জন্য ডাকা হয়নি সেই প্রশ্নের উত্তরে, নর্থহ্যাম বলেছেন যে I-95-এর এলাকাগুলি থেকে পাহারা দেওয়ার জন্য কোনও অনুরোধ করা হয়নি। তিনি বলেছিলেন যে রক্ষী মোতায়েন করা সঙ্কটের “তাৎক্ষণিক সমাধান” হবে না।

“মনে রাখবেন যে আমাদের রক্ষীদের দিনের কাজ আছে। আসলে, আপনাদের সকলের মনে আছে গত 6ই জানুয়ারী, আমরা বিদ্রোহের পরে ক্যাপিটলকে সাহায্য করার জন্য ন্যাশনাল গার্ডকে পাঠিয়েছিলাম, কিন্তু তারা কেবল পরের দিন আসতে সক্ষম হয়েছিল।

বর্তমানে, নর্থহ্যাম বলেছেন ভার্জিনিয়া ন্যাশনাল গার্ড প্রস্তুত, তবে অন্যান্য উত্তরদাতাদের পাশাপাশি রাজ্য এবং স্থানীয় পুলিশ বলেছে, “আমাদের প্রয়োজনীয় সংস্থান এবং কর্মী রয়েছে।”

এর আগে, উত্তর বলেছিল যে চালকদের জন্য খাবার এবং গরম করার আশ্রয়কেন্দ্র স্থাপন করা হচ্ছে।

READ  ইউক্রেনে ‘পুতুল শাসন’ প্রতিষ্ঠা করলে রাশিয়া কঠোর নিষেধাজ্ঞার সম্মুখীন হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে যুক্তরাজ্য।

“আমাদের হাইওয়েতে বেশি লোকের দরকার নেই, আমাদের হাইওয়েটি সরাতে হবে,” গভর্নর বলেছিলেন। “অতএব, আমি মানুষকে আমাদের রাস্তা থেকে দূরে থাকার জন্য অনুরোধ করছি যতক্ষণ না আমরা তাদের স্পষ্ট করতে পারি।”


কেন মহাসড়ক বন্ধ ছিল

আপডেটে, ভার্জিনিয়া ট্রান্সপোর্টেশন কমিশনার স্টিভ ব্রিচ বলেছেন, সোমবার রাতের যানবাহন ধীরগতিতে চলছিল, কিন্তু দ্রুত কমতে থাকা তাপমাত্রা ইতিমধ্যেই তুষারপাতকে হিমায়িত করেছে। ফলে মঙ্গলবার সকালে বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হওয়ায় চরম বিপাকে পড়ে যান চালকরা।

ব্রিচ বলেন, কর্তৃপক্ষ মঙ্গলবার ভোর ৩টার দিকে I-95 বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেছিলেন যে এই সিদ্ধান্ত নেওয়ার এবং সকাল 8 টায় হাইওয়ে বন্ধ করার মধ্যে সময় প্রয়োজন ছিল বার্তাটি ছড়িয়ে দেওয়ার জন্য এবং বিকল্পগুলি তৈরি করতে যা গাড়ি চালকদের জন্য কাজ করবে।

“এতে মিডিয়া ঘোষণাগুলি অন্তর্ভুক্ত রয়েছে … রাজ্য জুড়ে এবং আমাদের প্রতিবেশী রাজ্যগুলিতে,” ব্রিচ বলেছেন। “এটি একটি চূড়ান্ত ডাইভারশন প্রোগ্রাম তৈরির অনুমতি দিয়েছে যা রাজ্যগুলির মধ্যে মানুষ এবং গাড়ি চালকদের নিয়ে যাবে এবং তাদের দক্ষিণ বা উত্তরে পুনঃনির্দেশিত করবে, নিশ্চিত করবে যে তাদের থাকার জন্য যতটা সুবিধাজনক উপায় আছে।”

ব্রিচ বলেছিলেন যে জরুরী এবং পরিচ্ছন্নতা দলগুলি মহাসড়কটি পুনরায় চালু করার জন্য কাজ করছে যাতে আটকে থাকা গাড়ি চালকরা তাদের যেখানে থাকা দরকার সেখানে পৌঁছে যায়।

“আমাদের কাছে এখন 52টি স্নোব্লো রয়েছে, যার মধ্যে স্প্রেডার, নয়টি মোটর গ্রেডার এবং 16টি রেক মাইলস্টোন 110 থেকে 143 পর্যন্ত রয়েছে, উত্তর ও দক্ষিণ দিকে সক্রিয়ভাবে কাজ করছে।”

ব্রিকের মতে, I-95 এর বন্ধ এলাকা থেকে সমস্ত গাড়ি চালককে সরিয়ে নেওয়া হয়েছিল, তবে আরও 50-60 গাড়ি হাইওয়েতে পরিত্যক্ত হয়েছিল।

I-95 এ আটকে থাকা অনেক গাড়িচালকের অবস্থা ভয়াবহ।

শত শত যানবাহন স্থবির হয়ে পড়ে, কিছু কিছু তাদের ইঞ্জিন প্রায় 24 ঘন্টা ঠান্ডা আবহাওয়ায় বন্ধ করে দেয় এবং জ্বালানী শেষ হয়ে যায়, অনেকগুলি খাবার বা জল ছাড়াই।

READ  অস্ট্রেলিয়ার ভিসা বাতিল করায় নোভাক জোকোভিচ আবারও নির্বাসনের ঝুঁকিতে রয়েছেন


মঙ্গলবার পরিস্থিতি আপডেটের সময়, ভার্জিনিয়া পরিবহণ বিভাগের জেলা প্রকৌশলী মার্গি পার্কার বলেছেন: “আমরা জানি যে অনেক যানবাহন ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকে, যা সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য।

সমস্ত গাড়ি চালককে হাইওয়ে থেকে নামিয়ে আনা একটি শীর্ষ অগ্রাধিকার, তাই “রাস্তার জমাট তুষার এবং বরফ কাটতে আমরা লাঙ্গল এবং মোটর গ্রেডার পাঠাতে পারি,” পার্কার বলেন।

তিনি বলেন, মহাসড়কে বড় বড় ট্রাক্টর-ট্রেলারসহ যানবাহন আটকে গেলে জ্বালানি কমে যাওয়ায় অপারেশনের সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়ায়।

“তারা তুষার বা খাদে আটকে যায়, তাই একটি টো ট্রাক – প্রচুর টো ট্রাক – এই যানবাহনগুলিকে বের করার জন্য প্রয়োজন,” পার্কার বলেছিলেন।

মহাসড়ক থেকে টেনে আনার পরে যারা আটকা পড়ে তাদের জন্য, পার্কার বলেছিলেন যে রাজ্য এবং স্থানীয় পুলিশ “তাদের জল, জ্বালানী বা কম্বল সরবরাহ করে এবং তারা কোথায় যেতে পারে তা জানিয়ে সাহায্য করার চেষ্টা করছে।” বা দিনের শেষে খোলা।

পার্কার বলেছিলেন যে রাজ্যগুলির মধ্যে অঞ্চলগুলি পরিষ্কার করা এবং চিকিত্সা করা এবং প্রস্থান গলি এবং আশেপাশের অঞ্চলে পতিত গাছ এবং তুষার অপসারণ করা একটি শীর্ষ অগ্রাধিকার।

মঙ্গলবার সকাল 8:30 পর্যন্ত, ভার্জিনিয়া রাজ্য পুলিশ সাম্প্রতিক শীতকালীন আবহাওয়ার সাথে সম্পর্কিত 1,015টি ট্র্যাফিক দুর্ঘটনার প্রতিক্রিয়া জানাচ্ছে। ব্যাকআপ শুরু হওয়ার পর থেকে এই সংখ্যাটি 1-95টি ঘটনা ঘটেনি, তিনি বলেছিলেন করিন কেলার, ভার্জিনিয়া রাজ্য পুলিশের জনসংযোগ ব্যবস্থাপক.

সোমবার সকাল জুড়ে, VDOT-নির্দেশিত যানবাহনগুলি রাজ্যগুলির মধ্যে বিকল্প রুটগুলি অ্যাক্সেস করার জন্য কাছাকাছি স্থানান্তরের জন্য বন্ধ করা হয়েছিল। WTOP-এর নিল অগেনস্টাইন ঘোষণা করেছে যে আটকা পড়া ড্রাইভাররা প্রস্থান 234/ডামফ্রিজ রোডে দক্ষিণ দিকে যাবেন এক্সিট 152, I-95 থেকে সবচেয়ে ধীর প্রস্থান।

ডব্লিউটিওপি ট্রান্সপোর্ট করেসপন্ডেন্ট ডেভ টিলডিন এই সংকটকে “খারাপ পরিস্থিতি” বলে অভিহিত করেছেন।

“আমি কিছু লোককে তাদের যানবাহন তুষারাবৃত লেনে রেখে I-95-এ অজানা এলাকায় হাঁটতে দেখতে পাচ্ছি,” টিলডিন বলেন। “কিছু কলকারী কাঁদতে ভয় পেয়েছিলেন। কতক্ষণ চলবে তা না জেনে ঘণ্টার পর ঘণ্টা হাইওয়েতে অচল থাকাটা মানসিকভাবে খুবই বেদনাদায়ক।


তার আগের দিন

এর আগে মঙ্গলবার তিনি স্বীকার করেছিলেন যে তাদের সংখ্যা উত্তর কোরিয়ার প্রতিক্রিয়াকে পরাস্ত করার জন্য যথেষ্ট নয়।

নর্থহ্যাম মঙ্গলবার সকালে বলেছেন যে WTOP অবস্থানে I-95 বন্ধের সমস্ত সংস্থান রয়েছে।

READ  গ্লোমি নেটফ্লিক্স পূর্বাভাস স্টকের বেশিরভাগ সংক্রমণকে ধ্বংস করে

ডব্লিউটিওপি-এর নীল আর্জেনস্টাইন ডামফ্রিজ রোডের কাছে I-95 দক্ষিণে রিপোর্ট করেছে

I-95-এ আটকা পড়া যাত্রীরা তাদের গাড়িতে শিশু এবং পোষা প্রাণী নিয়ে গ্যাস ফুরিয়ে গিয়েছিল। কাছাকাছি কোনো বাথরুম না থাকায় এবং তাপমাত্রা 20-এর নিচে নেমে যাওয়ায় চালকরা হাইওয়েতে রাত কাটাতে বাধ্য হন।

“আগামীকাল সকাল 7:30 টায় আমার বাবাকে ম্যাসাচুসেটসে একটি অপরিহার্য অপারেশনে নিয়ে যেতে হবে,” একজন চালক WTOP-কে লিখেছেন। আরেকজন: “আমরা হ্যাম্পটনে আমার বাবার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে সকাল 4:50 টায় গেইথার্সবার্গ ছেড়েছিলাম। আমরা তা করতে যাচ্ছি বলে মনে হয় না। “

“আমরা এখানে কোয়ান্টিকোর পাঁচ ঘন্টা দক্ষিণে পার্ক করেছি,” ক্লারি হিউজ বলেছেন, যিনি I-95 এ ভ্রমণ করেছিলেন। “আমরা টো ট্রাক বহনকারী কোনো ট্রাক, ভাঙা যানবাহন বা কোনো পুলিশকে রাস্তা খোলার চেষ্টা করতে দেখিনি,” তিনি বলেন। এটা একটা পার্কিং লট… এটা ভয়ংকর।

এনবিসি নিউজের রিপোর্টার জোশ লেডারম্যান সোমবার বিকেলে জেলার দক্ষিণে প্রায় আধা ঘণ্টা যানজটে পড়েছিলেন। মঙ্গলবার ভোর পর্যন্ত তিনি নড়েননি। ভিতরে একটি টুইটার থ্রেড, লেডারম্যান বলেন, লোকেরা ব্যায়ামের বিরতি নেয় এবং তাদের কুকুরকে ধ্বংসপ্রাপ্ত যানবাহনের মধ্যে হাঁটা দেয়।

হাজার হাজার লোকের মতো, লেডারম্যান – তার কুকুর জোনাসের সাথে – ঠান্ডা রাতে রাজ্যগুলির মধ্যে উত্তেজনাপূর্ণ জ্বালানী পরিমাপ দেখেছে, পুলিশ বা লাঙ্গল না দেখে ঘন্টার পর ঘন্টা চলে গেছে। লেদারম্যান তার কুকুরকে পান করার জন্য বরফ গলিয়ে দিল।

“আমার কাছে একটু আঠালো এবং এক তৃতীয়াংশ পানির বোতল আছে। যদি জিনিসগুলি খুব খারাপ হয়ে যায়, আমার কুকুর খাবার পেয়েছে, তবে আমি আশা করি এটি আসছে না, “লেডারম্যান ফোনে WTOP-কে বলেছিলেন। “আপনি যদি এই মুহূর্তে জরুরি অবস্থায় থাকেন, তাহলে কেউ ওষুধ বা অন্য কিছুর জন্য আপনার কাছে যেতে পারবে না। এখানকার মানুষ আটকা পড়েছে।

এর। টিম কেইন, D-W., এমনটাই টুইট করেছেন মঙ্গলবার, তিনিও ওয়াশিংটনের হাইওয়েতে আটকা পড়েছিলেন: “আমি গতকাল দুপুর 1 টায় ডিসিতে আমার নিয়মিত 2 ঘন্টার ভ্রমণ শুরু করেছি। উনিশ ঘন্টা পরে, আমি তখনও ক্যাপিটলের কাছাকাছি ছিলাম না।

ভার্জিনিয়া প্রতিনিধি। অ্যাবিগেল স্প্যানবার্গার তিনি বলেন, শীতের ঝড়ের সময় যা ঘটেছে তার সবই পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা উচিত এভাবে কেউ কেউ ২৪ ঘণ্টারও বেশি সময় আটকে ছিলেন।

ডব্লিউটিওপি-এর কলিন কেলেহার, জোশুয়া বার্লো, ম্যাট স্মল, আইভি লিয়ন্স, জোসে উমানা এবং ডিক উলিয়ানো রিপোর্টে অবদান রেখেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।